বাংলা নিউজ > বায়োস্কোপ > Ranveer Singh: নগ্ন ফোটোশ্যুট যেন কাল হয়ে দাঁড়াল! রণবীরের বিরুদ্ধে কলকাতা হাইকোর্টে মামলা
আইনি বিপাকে রণবীর।

Ranveer Singh: নগ্ন ফোটোশ্যুট যেন কাল হয়ে দাঁড়াল! রণবীরের বিরুদ্ধে কলকাতা হাইকোর্টে মামলা

Ranveer Singh Nude Photoshoot: মামলাটি দায়ের করেছেন সংখ্যালঘু মহিলা সংগঠনের চেয়ারপার্সন নাজিয়া ইলাহি খান। বলিউড অভিনেতার নিরাবরণ ছবিতে বাংলায় বিশেষ ভাবে না ছড়ায়, সে বিষয়ে উচ্চ আদালতের হস্তক্ষেপ চেয়ে মামলা করেন তিনি।

বিতর্ক যেন পিছু ছাড়ে না! একটি নামী ম্যাগাজিনের জন্য নগ্ন ফটোশ্যুট করে ফের আইনি বিপাকে রণবীর সিং। এ বার কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করা হল অভিনেতার বিরুদ্ধে।

মামলাটি দায়ের করেছেন সংখ্যালঘু মহিলা সংগঠনের চেয়ারপার্সন নাজিয়া ইলাহি খান। বলিউড অভিনেতার নিরাবরণ ছবিতে বাংলায় বিশেষ ভাবে না ছড়ায়, সে বিষয়ে উচ্চ আদালতের হস্তক্ষেপ চেয়ে মামলা করেন তিনি। তাঁর আইনজীবী জানান, রণবীরের বস্ত্রহীন ছবি যাতে জনমানসে এবং শিশুদের মনে কুপ্রভাব না ফেলতে পারে, সেই কারণেই এই জনস্বার্থ মামলা দায়ের। জানা গিয়েছে, এই মামলায় মিলিন্দ সোমনের একটি বিতর্কিত ফটোশ্যুট এবং নুসরাত জাহানের একটি টিকটক ভিডিয়োর উল্লেখ আছে।

অনাবৃত অবস্থায় তুরস্কের গালিচায় শুয়ে লেন্সবন্দি হয়েছিলেন রণবীর। প্রশংসা যেমন পেয়েছেন, তেমনই ধেয়ে এসেছে কটাক্ষ। তবে এই প্রথম নয়, এই ফোটোশ্যুটের 'অপরাধে' অতীতেও আইনি জটিলতায় পড়তে হয়েছে দীপিকা পাডুকোনের স্বামীকে। দিন কয়েক আগে রণবীরের বিরুদ্ধে লিখিত অভিযোগ জানান মুম্বইয়ের আইনজীবী বেদিকা চৌধুরী। তাঁর দাবি, অনাবৃত অবস্থায় ছবি দিয়ে মহিলাদের ভাবাবেগে আঘাত করেছেন অভিনেতা। তাঁদের সম্মানহানি হয়েছে। একটি স্বেচ্ছাসেবী সংস্থাও এই একই অভিযোগ এনেছে পর্দার খিলজির বিরুদ্ধে।

(আরও পড়ুন: ফের নগ্ন হওয়ার প্রস্তাব এল রণবীর-এর কাছে, এবার পশুদের স্বার্থে!)

রণবীরের এই 'বিতর্কিত' পদক্ষেপ নিয়ে সরব হয়েছিলেন সাংসদ-অভিনেত্রী মিমি চক্রবর্তী। লিঙ্গবৈষ্যমের দিকটি চিহ্নিত করে তাঁর আক্ষেপ, নারী যদি স্বেচ্ছায় নগ্ন হয়, তা হলে সে নিন্দিত। অথচ পুরুষের নগ্নতা প্রশংসার। তিনি মনে করেন, এ ভাবে নারীদের ক্ষমতায়ন কখনওই সম্ভব নয়।

(আরও পড়ুন: ভিডিয়ো কলে আলিয়া, ধর্মেন্দ্রকে জাপটে ধরলেন রণবীর, শ্যুট শেষ হল ‘রকি অউর রানি..’র)

এই বিতর্কের মাঝেই রণবীরকে আরও একবার পোশাকহীন শরীরী প্রদর্শনের প্রস্তাব দেয় ‘পিপল ফর দ্য এথিক্যাল ট্রিটমেন্ট অব অ্যানিম্যালস’ বা পেটা। পশু অধিকার নিয়ে দীর্ঘ দিন ধরে লড়াই করছে সংস্থাটি। রণবীরের নগ্ন ফোটোশ্যুট উদ্বুদ্ধ করেছে তাদের। পশুদের অধিকারের লড়াইয়ে বলিউড অভিনেতাকে তুরুপের তাস করতে চেয়েছে তারা।

(আরও পড়ুন:‘আমাদেরও একটু দেখতে দিন না!’, রণবীরের নগ্ন ফটোশ্যুট প্রসঙ্গে মুখ খুললেন বিদ্যা)

যাঁর ছবি নিয়ে সারা দেশ তোলপাড়, সেই রণবীর এখনও পর্যন্ত এ বিষয়ে কোনও মন্তব্যই করেননি। তবে তাঁর পাশে দাঁড়িয়েছেন আলিয়া ভট্ট, সুমনা চক্রবর্তী, বিদ্যা বালনের মতো তারকারা।

বন্ধ করুন