বাংলা নিউজ > বায়োস্কোপ > Ameen Sayani Death: 'শৈশবের একটাই ট্রেজার…', আমিন সায়ানির প্রয়াণে শোকস্তব্ধ ‘একলব্য’ মীর কী বললেন

Ameen Sayani Death: 'শৈশবের একটাই ট্রেজার…', আমিন সায়ানির প্রয়াণে শোকস্তব্ধ ‘একলব্য’ মীর কী বললেন

আমিন সায়ানির প্রয়াণে শোকবার্তা প্রকাশ মীরের

Ameen Sayani Death: প্রয়াত হন বেতারদুনিয়ার ‘বাদশা’ আমিন সায়ানি। ‘গুরু দ্রোণাচার্য’ আমিন সায়ানির প্রয়াণে শোকবার্তা প্রকাশ মীর আফসার আলির।

প্রয়াত খ্যতনামা ঘোষক, টক শো সঞ্চালক আমিন সায়ানি। মঙ্গলবার হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় তাঁর। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯১ বছর। ‘গুরু দ্রোণাচার্য’ আমিন সায়ানির প্রয়াণে সোশ্যাল মিডিয়া পোস্টে শোকবার্তা মীর আফসার আলির। স্মৃতির সরণিতে হেঁটে পুরনো ছবি পোস্ট করেছেন সঞ্চালক-কমেডিয়ান।

এ দিন ‘গুরু দ্রোণাচার্য’ আমিন সায়ানির সঙ্গে একটি ছবি পোস্ট করে মীর লিখেছেন, 'শোকস্তব্ধ। বাকরুদ্ধ। বিহ্বল। এসব কথা ‘স্বনামধন্য’ পোর্টাল গুলোর জন্য থাক। অন্য কথা লিখি… সিঁড়ির তলার এক কামরার ঘরে মীরের শৈশবের একটাই ট্রেজার আইল্যান্ড ছিলেন যে মানুষটি, স্রেফ তাঁর প্রতি আনুগত্য দেখানোর জন্য বাড়িতে বিনাকা টুথপেস্ট ঢুকিয়েছিলাম আব্বা-মায়ের সঙ্গে ঝগড়া করে'।

আরও লেখেন, ‘যাঁর ‘আকাশবাণী’ শুনতে শুনতে অঙ্কের খাতাগুলোয় ছোট্ট মাথায় ফুল-পাখি-আকাশ-তারা আঁকতাম, তিনিই এই একলব্যের রেডিও-ভাষার প্রথম শিক্ষক, প্রথম গুরু, প্রথম দ্রোণাচার্য। প্রণাম স্যার’। আরও পড়ুন: রকুল-জ্যাকির সঙ্গীত অনুষ্ঠানে ফাটিয়ে নাচলেন রাজ-শিল্পা! ঝড়ের বেগে ভাইরাল ভিডিয়ো

মঙ্গলবার সন্ধ্যে ৬টার দিকে দক্ষিণ মুম্বইতে তাঁর নিজের বাড়িতেই হৃদরোগে আক্রান্ত হন আমিন সায়ানি। তখনই ছেলে রাজিল তাঁকে মুম্বইয়ের এইচএন রিলায়েন্স ফাউন্ডেশন হাসপাতালে ভর্তি করেন। সেখানে চিকিৎসকরা আমিন সায়ানিকে মৃত বলে ঘোষণা করেন। দক্ষিণ মুম্বইতে আমিন সায়ানির শেষকৃত্য সম্পন্ন হয়।

বহুদিন ধরেই উচ্চ রক্তচাপ ও বার্ধক্যজনিত নানান শারীরিক সমস্যায় ভুগছিলেন আমিন সায়ানি। গত ১২ বছর ধরে পীঠের ব্যাথার সমস্যায় ভুগছিলেন তিনি। যেকারণে তাঁকে ওয়াকার ব্যবহার করতে হত। আমিন সায়ানির অনুষ্ঠান 'বিনাকা গীতমালা', যা রেডিও সিলন এবং পরে অল ইন্ডিয়া রেডিওর বিবিধ ভারতীতে প্রায় ৪২ বছর ধরে সম্প্রচারিত হয়েছিল। যা অনেকের অনেক সাফল্যের রেকর্ড ভেঙে দিয়েছিল।

১৯৩২ সালের ২১ ডিসেম্বর মুম্বইয়ে (তৎকালীন বম্বে) জন্ম আমিনের। কেরিয়ারের শুরুতে ছিলেন ইংরেজি ভাষার সঞ্চালক। পরে চলে আসেন হিন্দি ভাষায়। প্রায় ৫৪,০০০ রেডিও শো প্রযোজনা এবং ভয়েস ওভারের রেকর্ড করেছেন বেতারদুনিয়ার ‘বাদশা’ আমিন সায়ানি। প্রায় ৯০ হাজার জিঙ্গলের ভয়েস ওভার দেওয়ার জন্য লিমকা বুক অফ রেকর্ডসে তাঁর নাম তালিকাভুক্ত হয়। আমিন সায়ানি 'ভূত বাংলা', ‘তিন দেবিয়াঁ’ এবং ‘কাতাল’-এর মতো ছবিতে ঘোষক হিসাবে কাজ করেছেন। অচিরেই শ্রোতাদের অন্দরমহলে জনপ্রিয় হয়ে ওঠেন আমিন সায়ানি। তাঁর কণ্ঠের জাদু মুগ্ধ করে আট থেকে আশিকে। রেডিও ও বিনোদন জগতে আমিন সায়ানির অবদান অপরিসীম।

বায়োস্কোপ খবর

Latest News

সাবধান! ভুলেও এই ১০টি খাবার রাখবেন না ফ্রিজে Points Table: RCB কে হারিয়ে দুয়ে ফিরল KKR, পঞ্জাবকে হারিয়ে অক্সিজেন পেল গুজরাট বাংলায় সিএএ লাগু করা কেউ আটকাতে পারবে না, মালদায় জানালেন রাজনাথ বহুতলের ২৫ তলা থেকে পড়ে তরুণীর মৃত্যু! কসবার ঘটনায় উঠছে নানান প্রশ্ন বিয়ে নিয়ে কী পরিকল্পনা দীপ্সিতার? 'দাদা' শোভনের আগে অরিজিতের নাম বামনেত্রীর মুখে মুসলিম তোষণ ইস্যুতে কংগ্রেসকে তোপ মোদীর! ভাষণ নিয়ে ক্ষোভ উগরে দিল TMC ‘শাহরুখ খানকে বাড়ি পাঠিয়ে দে’, দাদাগিরির মঞ্চে কিং খান ভক্তকে দেখে রাগ সৌরভের! ফের পঞ্জাবের মুখ থেকে জয় ছিনিয়ে আনলেন রাহুল তেওয়াটিয়া, ৩ উইকেটে জিতল গুজরাট মলদ্বীপের সংসদীয় ভোটের ফলাফলে বড় ইঙ্গিত, চিন-প্রেম আরও বাড়তে পারে মুইজ্জুর ম্যাচ হারলেও IPL-এ ইতিহাস গড়লেন কোহলি! গেইল-রোহিতদের পিছনে ফেলে নজির গড়লেন

Latest IPL News

ফের পঞ্জাবের মুখ থেকে জয় ছিনিয়ে আনলেন রাহুল তেওয়াটিয়া, ৩ উইকেটে জিতল গুজরাট ম্যাচ হারলেও IPL-এ ইতিহাস গড়লেন কোহলি! গেইল-রোহিতদের পিছনে ফেলে নজির গড়লেন ট্র্যাভিস-অভিষেকের রেকর্ড ব্রেকিং পাওয়ার প্লে খেলার সময় কেমন ছিল SRH-এর ডাগআউট শেষের দিকে KKR আমার সঙ্গে ভালো ব্যবহার করেনি, রেগে লাল IPL জেতানো প্রাক্তন তারকা KKR vs RCB: রাসেলের দুরন্ত বোলিং, রুদ্ধশ্বাস ম্য়াচে মাত্র ১ রানে জিতল কলকাতা ডাইভ দিয়ে মাটি থেকে বল তুলে নিলেন! ফ্যাফের দুর্ধর্ষ ক্যাচ আইয়ারের-ভিডিয়ো শেষ ওভারে স্টার্ককে ৩ ছক্কা টেলএন্ডারের, দুরন্ত ক্যাচ ও রান-আউটে ১ রানে জয় KKR-র মানুষের মধ্যে ভগবান! SRH-র বিস্ফোরণের মধ্যেও বুমরাহের বোলিং দেখে মুগ্ধ স্টেইন একই ওভারে দুটি উইকেট, বোলার রাসেল যে ফুরিয়ে যায়নি, সাক্ষী থাকল ইডেন তৃতীয় ক্রিকেটার হিসেবে IPL-এ ২৫০ ম্যাচ খেলার নজির গড়লেন দীনেশ কার্তিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.