বাংলা নিউজ > বায়োস্কোপ > Ameen Sayani Death: 'শৈশবের একটাই ট্রেজার…', আমিন সায়ানির প্রয়াণে শোকস্তব্ধ ‘একলব্য’ মীর কী বললেন

Ameen Sayani Death: 'শৈশবের একটাই ট্রেজার…', আমিন সায়ানির প্রয়াণে শোকস্তব্ধ ‘একলব্য’ মীর কী বললেন

আমিন সায়ানির প্রয়াণে শোকবার্তা প্রকাশ মীরের

Ameen Sayani Death: প্রয়াত হন বেতারদুনিয়ার ‘বাদশা’ আমিন সায়ানি। ‘গুরু দ্রোণাচার্য’ আমিন সায়ানির প্রয়াণে শোকবার্তা প্রকাশ মীর আফসার আলির।

প্রয়াত খ্যতনামা ঘোষক, টক শো সঞ্চালক আমিন সায়ানি। মঙ্গলবার হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় তাঁর। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯১ বছর। ‘গুরু দ্রোণাচার্য’ আমিন সায়ানির প্রয়াণে সোশ্যাল মিডিয়া পোস্টে শোকবার্তা মীর আফসার আলির। স্মৃতির সরণিতে হেঁটে পুরনো ছবি পোস্ট করেছেন সঞ্চালক-কমেডিয়ান।

এ দিন ‘গুরু দ্রোণাচার্য’ আমিন সায়ানির সঙ্গে একটি ছবি পোস্ট করে মীর লিখেছেন, 'শোকস্তব্ধ। বাকরুদ্ধ। বিহ্বল। এসব কথা ‘স্বনামধন্য’ পোর্টাল গুলোর জন্য থাক। অন্য কথা লিখি… সিঁড়ির তলার এক কামরার ঘরে মীরের শৈশবের একটাই ট্রেজার আইল্যান্ড ছিলেন যে মানুষটি, স্রেফ তাঁর প্রতি আনুগত্য দেখানোর জন্য বাড়িতে বিনাকা টুথপেস্ট ঢুকিয়েছিলাম আব্বা-মায়ের সঙ্গে ঝগড়া করে'।

আরও লেখেন, ‘যাঁর ‘আকাশবাণী’ শুনতে শুনতে অঙ্কের খাতাগুলোয় ছোট্ট মাথায় ফুল-পাখি-আকাশ-তারা আঁকতাম, তিনিই এই একলব্যের রেডিও-ভাষার প্রথম শিক্ষক, প্রথম গুরু, প্রথম দ্রোণাচার্য। প্রণাম স্যার’। আরও পড়ুন: রকুল-জ্যাকির সঙ্গীত অনুষ্ঠানে ফাটিয়ে নাচলেন রাজ-শিল্পা! ঝড়ের বেগে ভাইরাল ভিডিয়ো

মঙ্গলবার সন্ধ্যে ৬টার দিকে দক্ষিণ মুম্বইতে তাঁর নিজের বাড়িতেই হৃদরোগে আক্রান্ত হন আমিন সায়ানি। তখনই ছেলে রাজিল তাঁকে মুম্বইয়ের এইচএন রিলায়েন্স ফাউন্ডেশন হাসপাতালে ভর্তি করেন। সেখানে চিকিৎসকরা আমিন সায়ানিকে মৃত বলে ঘোষণা করেন। দক্ষিণ মুম্বইতে আমিন সায়ানির শেষকৃত্য সম্পন্ন হয়।

বহুদিন ধরেই উচ্চ রক্তচাপ ও বার্ধক্যজনিত নানান শারীরিক সমস্যায় ভুগছিলেন আমিন সায়ানি। গত ১২ বছর ধরে পীঠের ব্যাথার সমস্যায় ভুগছিলেন তিনি। যেকারণে তাঁকে ওয়াকার ব্যবহার করতে হত। আমিন সায়ানির অনুষ্ঠান 'বিনাকা গীতমালা', যা রেডিও সিলন এবং পরে অল ইন্ডিয়া রেডিওর বিবিধ ভারতীতে প্রায় ৪২ বছর ধরে সম্প্রচারিত হয়েছিল। যা অনেকের অনেক সাফল্যের রেকর্ড ভেঙে দিয়েছিল।

১৯৩২ সালের ২১ ডিসেম্বর মুম্বইয়ে (তৎকালীন বম্বে) জন্ম আমিনের। কেরিয়ারের শুরুতে ছিলেন ইংরেজি ভাষার সঞ্চালক। পরে চলে আসেন হিন্দি ভাষায়। প্রায় ৫৪,০০০ রেডিও শো প্রযোজনা এবং ভয়েস ওভারের রেকর্ড করেছেন বেতারদুনিয়ার ‘বাদশা’ আমিন সায়ানি। প্রায় ৯০ হাজার জিঙ্গলের ভয়েস ওভার দেওয়ার জন্য লিমকা বুক অফ রেকর্ডসে তাঁর নাম তালিকাভুক্ত হয়। আমিন সায়ানি 'ভূত বাংলা', ‘তিন দেবিয়াঁ’ এবং ‘কাতাল’-এর মতো ছবিতে ঘোষক হিসাবে কাজ করেছেন। অচিরেই শ্রোতাদের অন্দরমহলে জনপ্রিয় হয়ে ওঠেন আমিন সায়ানি। তাঁর কণ্ঠের জাদু মুগ্ধ করে আট থেকে আশিকে। রেডিও ও বিনোদন জগতে আমিন সায়ানির অবদান অপরিসীম।

বায়োস্কোপ খবর

Latest News

রাহুলের উপর থেকে নিষেধাজ্ঞা সরাতে রাজি নয় ফেডারেশন! স্বরূপ কী বললেন? আইএনএস ব্রহ্মপুত্রে আগুন, নিখোঁজ নাবিকের দেহ মিলল অবশেষে Untitled যেন পাহাড়ি কন্যে! বন্ধুদের সঙ্গে কাশ্মীরের গ্রামে সারা আলি খানStory বাংলাদেশে কোটা বিরোধী আন্দোলনে মৃত্যুর সংখ্য়া ১৯৭, কার্ফুর মেয়াদ বাড়ল ঘূর্ণাবর্ত-অক্ষরেখায় বৃষ্টি চলবে বাংলায়, শনি থেকে ভারী বর্ষণ, রবিতে কোন ৪ জেলায়? ভোটে জিতেই রচনার হাতে মহানায়ক সম্মান, নচিকেতা সহ পুরস্কার পেলেন আর কারা? পাঁচ বছর অন্তর মেগা নিলাম সহ তিনটি নিয়মের পরিবর্তন চায় IPL-এর ফ্র্যাঞ্চাইজিগুলি বেলিসের সঙ্গে সম্পর্কে ইতি টানতে চলেছে PBKS, খোঁজ চলছে ভারতীয় কোচের- রিপোর্ট 'একজন বহিরাগত…' ধনুশের কথা শুনে ক্ষেপে লাল নেটিজেনরা! কী এমন বললেন অভিনেতা? নেত্রীর নির্দেশ বলে কথা! গাড়ি ছেড়ে সাইকেলে কোচবিহারের প্রাক্তন তৃণমূল MP

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.