বাংলা নিউজ > বায়োস্কোপ > Snigdhajit Bhowmik: ‘ভয় লাগছে…', রাম-বন্দনা দেশজুড়ে, ইয়ে খুদা গাওয়ায় মঞ্চ থেকে নামতে বলা হল স্নিগ্ধজিৎ-কে!

Snigdhajit Bhowmik: ‘ভয় লাগছে…', রাম-বন্দনা দেশজুড়ে, ইয়ে খুদা গাওয়ায় মঞ্চ থেকে নামতে বলা হল স্নিগ্ধজিৎ-কে!

মঞ্চে অপমানিত স্নিগ্ধজিৎ 

Snigdhajit Bhowmik: ‘শিল্পীর কাছে আল্লাহ-ঈশ্বর কি আলাদা? আজ অনুষ্ঠানে তো আমি ‘রাম ভজন’ ও গেয়েছিলাম, ‘জয় শ্রী রাম’ ও বলেছিলাম..’, শুধু খুদার নাম নেওয়াতেই মঞ্চ থেকে নেমে যেতে বলা হল স্নিগ্ধজিৎ-কে? 

সোমবার দিনভর দেশজুড়ে মহোৎসব! রামলালা-র প্রাণপ্রতিষ্ঠা হল অযোধ্যায়। রাম মন্দির নিয়ে উন্মাদনা সর্বত্র। অথচ সেইদিনই সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ, দুঃখ আর একরাশ প্রশ্ন রাখলেন সঙ্গীতশিল্পী স্নিগ্ধজিৎ ভৌমিক! বাঙালির অতি প্রিয় শিল্পী তিনি, বুনিয়াদপুরের এই ছেলে গোটা দেশে বাংলার নাম উজ্জ্বল করেছেন। জি টিভি সারেগামাপা-র মঞ্চ কাঁপানো উত্তরবঙ্গের এই ছেলে ইতিমধ্যেই প্লে-ব্যাক করেছেন হৃতিক রোশনের জন্য। অথচ মঞ্চে চরম অপমানের মুখে পড়তে হল তাঁকে স্রেফ ‘খুদা’র নাম উচ্চারণ করায়।

হ্যাঁ, অরিজিৎ সিং-এর জনপ্রিয় গান ‘ইয়ে খুদা’ গেয়ে রোষের মুখে স্নিগ্ধজিৎ। সোমবার সোশ্যাল মিডিয়ায় হতাশা উগরে দীর্ঘ পোস্ট লেখেন গায়ক। জানান, ‘ভয় লাগছে’। ফেসবুকের দেওয়ালে সকলের কাছে ক্ষমা চেয়ে স্নিগ্ধজিৎ লিখেছেন, ‘সবার উপরে মানুষ সত্য, তাহার উপরে নাই' এই উক্তিটি কি ভুল হয়ে গেলো?’

স্নিগ্ধজিৎ লেখেন, 'আমি একজন শিল্পী, আর শিল্পীর মনে হয় জাত পাত দেখে গান গাওয়া উচিৎ নয়, শিল্পীরা কি হিন্দু মুসলিম দেখে গান গাইবে? শিল্পীর কাছে আল্লাহ-ঈশ্বর-ভগবান কি আলাদা? একই অনুষ্ঠানে আমি আযান দিয়ে ‘পাল তুলে দে, মন আমার কেমন কেমন করে’ ও গেয়েছি আবার ‘হরে কৃষ্ণ হরে রাম’ ও গেয়েছি সবাই সমানভাবে আনন্দ করেছে। সব জায়গায় নিজেকে উজাড় করে দেওয়ার চেষ্টা করেছি, সময়ের চেয়ে বেশি পারফর্ম করেছি, সবার আশীর্বাদ ভালোবাসা পেয়েছি অনেক বেশী পেয়েছি, পশ্চিমবঙ্গের এক প্রান্ত থেকে অপর প্রান্ত গান গেয়ে বেরিয়েছি কোনোদিন কোথাও কারোর থেকে কোনো কটুকথা শুনতে হয়নি বা অপমান পাইনি বরং সবাই অনেক বেশি সম্মান ও ভালবাসা দিয়েছে।

কিন্তু আজ নিজের খুব লজ্জা লাগছে, ভয় লাগছে , আজ মঞ্চে অরিজিৎ সিং দার 'ইয়ে খুদা' গানটা গাওয়ার জন্য মঞ্চ থেকে নেমে যেতে বলা হলো? এত এত জায়গায় এই গানটা গেয়েছি কোথাও তো এরম হয়নি, আজ কেনো এরম হলো? আজ অনুষ্ঠানে তো আমি ‘রাম ভজন’ ও গেয়েছিলাম, ‘জয় শ্রী রাম’ ও বলেছিলাম, নিরপেক্ষ ভাবে বলেছি, মনের আনন্দে বলেছি , সমস্ত দর্শকবন্ধুরা সেই আনন্দে সামিল হয়েছে, তবে কি গুরুজন শ্রী চণ্ডীদাসের ‘সবার উপরে মানুষ সত্য, তাহার উপরে নাই’ এই উক্তিটি ভুল হয়ে গেলো? কিছু ভুল বললে ক্ষমা করবে সবাই, বাকি সবাই তোমাদের মতামত জানিও'। তবে কোথায় এমন পরিস্থিতির মুখোমুখি হয়েছেন স্নিগ্ধজিৎ, তা উল্লেখ করেননি তিনি। তবে সোমবারই এই বিরূপ পরিস্থিতির মুখে পড়েন তিনি, তা স্পষ্ট স্নিগ্ধজিতের পোস্টে।

<p>স্নিগ্ধজিতের ভাইরাল ফেসবুক পোস্ট </p>

স্নিগ্ধজিতের ভাইরাল ফেসবুক পোস্ট 

স্নিগ্ধজিৎ ভক্তরা পাশে দাঁড়িয়েছেন শিল্পীর। তাঁকে সাহস জুগিয়েছেন। একজন লেখেন, ‘দাদা লক্ষ লক্ষ মানুষের ভালোবাসা আছে তোমার সাথে’। অপর এক ভক্ত লেখেন, ‘তোমার অপমানের কথা শুনে খারাপ লাগছে, তবে তুমি এগিয়ে যাও, কোনও কিছু তোয়াক্কা করো না’। স্নিগ্ধজিৎ-এর অপর এক অনুরাগীর কথায়, ‘শিল্পী এবং তার শিল্পী সত্তা কখনোই জাত পাত দেখে হতে পারে না। যারা তোমাকে অপমান করেছে, তারা একদিন ঠিক বুঝতে পারবে যে ওরা ঠিক কাজ করে নি’। 

বায়োস্কোপ খবর

Latest News

টসে জিতল Afghanistan , প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিল| সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল ঝড়-বৃষ্টি চলবে কলকাতায়, কবে থেকে বাংলায় তাপপ্রবাহ থামবে? কোন কোন জেলায় সতর্কতা? আর ৪% নয়, জুলাইয়ে ৫% DA বাড়তে পারে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের! কবে ঘোষণা? আর একদিন পর মিথুন সংক্রান্তি, ৪ রাশির খুলবে সাফল্যর দরজা, আসবে নতুন চাকরির সুযোগ কুয়েতের অগ্নিকাণ্ডে মৃত্যু বাংলার ১ জনের, বায়ুসেনার বিমানে শুক্রবার আনা হবে দেহ শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের ‘আমি তৃণমূল নেতাদের সঙ্গে…’ পদ্ম ছাড়ছেন সৌমিত্র খাঁ? England বনাম Oman-র ম্যাচে 8 উইকেটে জয়ী হল England

T20 WC 2024

শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট সৌরভের জন্য আর্শদীপকে উপেক্ষা! ক্রিকেটের নবতম তারকার পিছনে সব সাংবাদিক দিওয়ালি হো ইয়া হোলি,অনুষ্কা লভস কোহলি, খেলার মাঝে বিরাটকে হাসিয়ে ছাড়লেন দর্শকরা তাঁর সঙ্গে ছবি তুলছেন ভেবে ঝুঁকে দাঁড়ান যুবরাজ সিং, তবে তার পরেই চরম অস্বস্তি! সৌরভ নেত্রভালকর ক্যাচ মিস করতেই কেন হাসছিলেন সূর্যকুমার যাদবের স্ত্রী? অস্ট্রেলিয়ার কাছে লজ্জার হারের দিনেই হতাশাজনক বিশ্বরেকর্ড নমিবিয়ার ক্যাপ্টেনের বন্ধু সূর্যকুমারের সঙ্গে অনূর্ধ্ব১৫ পর্যায়ের ক্রিকেটের দিনের স্মৃতিচারণায় সৌরভ মনে হয়েছিল রঞ্জি ট্রফি খেলছি- নিউইয়র্কের পিচে ব্যাটিং করা প্রসঙ্গে শিবম দুবে IPL-এ ছিলাম, খেলিনি, প্রস্তুত হচ্ছিলাম: WI-কে জিতিয়ে রাদারফোর্ডের গলায় KKR-র কথা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.