বাংলা নিউজ > বায়োস্কোপ > Amitabh Bachchan-Taliban: অমিতাভ বচ্চন আফগান নাগরিক! Big Bকে পছন্দ, তবে শাহরুখকে নিয়ে কী বলছে তালিবানরা?

Amitabh Bachchan-Taliban: অমিতাভ বচ্চন আফগান নাগরিক! Big Bকে পছন্দ, তবে শাহরুখকে নিয়ে কী বলছে তালিবানরা?

শাহরুখ-অমিতাভ

তালিবান জনসংযোগ বিভাগ অফিসিয়াল 'এক্স' (টুইটার) হ্যান্ডেলে অমিতাভের প্রশংসা করেছে। বলা হয়েছে যে, তিনি যে একজন সম্মানসূচক আফগান নাগরিক, তা হয়ত মাত্র কয়েকজন মানুষ জানেন। তিনি ১৯৮০-এর দশকে আমাদের মহিমান্বিত দেশে পরিদর্শন করেছিলেন, তখন রাষ্ট্রপতি নাজিবুল্লাহ তাঁকে এই বিশিষ্ট সম্মান প্রদান করেছিলেন।

তিনি বলিউডের 'শাহেনশা', বিগ বি-র খ্যতি বিশ্বজোড়া। দেশ-বিদেশের বহু মানুষই তাঁকে চেনেন। তবে অমিতাভ যে সুদূর আফগানিস্তানে তালিবানদের কাছেও পরিচিত, তা কে আর জানত! হ্যাঁ, ঠিকই শুনছেন অমিতাভকে তালিবানরাও চেনেন। শুধু চেনেনই না. পছন্দও করেন।

সম্প্রতি তালিবান জনসংযোগ বিভাগ তাদের অফিসিয়াল 'এক্স' (টুইটার) হ্যান্ডেলে সর্বশেষ পোস্টে অমিতাভের প্রশংসা করেছে। এতে আরও উল্লেখ করা হয়েছে যে, তিনি যে একজন সম্মানসূচক আফগান নাগরিক তা হয়ত মাত্র কয়েকজন মানুষই জানেন। পোস্টে লেখা হয়েছে, ‘যখন তিনি ১৯৮০-এর দশকে আমাদের মহিমান্বিত দেশে পরিদর্শন করেছিলেন, তখন রাষ্ট্রপতি নাজিবুল্লাহ তাঁকে এই বিশিষ্ট সম্মান প্রদান করেছিলেন।’ তালিবানের জনসংযোগ দফতার দাবি করেছে বলিউড অভিনেতা আফগানিস্তানের সঙ্গে 'সুন্দরভাবে যুক্ত'। 

প্রসঙ্গত, ১৯৯২তে মুক্তি পাওয়া অমিতাভ বচ্চনের 'খুদা গাওয়া' ছবির শ্যুটিং হয়েছিল আফগানিস্তানে। এছাড়াও 'কাবুল এক্সপ্রেস' সহ একাধিক ছবির শ্যুটিং হয়েছিল আফগানিস্তানে। যদিও বর্তমানে আফগানিস্তান এখন তালিবান শাসনের অধীন রয়েছে। 

আরও পড়ুন-অভিনয়, ফুটবল নাকি সিনেমা বানাতে চায় তৃষাণজিৎ! ছেলেকে নিয়ে কী বললেন 'বুম্বাদা'?

এই টুইটটির নিয়ে একাধিক প্রতিক্রিয়া উঠে এসেছে, এবং এটি ভাইরালও হয়েছে। ৬৪০ হাজার মানুষ বেশি দেখে ফেলেছেন। যদিও আবার এই এক্স অ্যাকাউন্টটিকে  অনেকে এটি একটি প্যারোডি অ্যাকাউন্ট বলেও দাবি করেছেন। 

এখানেই শেষ নয়, চমক আরও রয়েছে এক ব্যক্তি তালিবান জনসংযোগ দফতরের এই পোস্টে পাল্টা প্রশ্ন করেছেন। জানতে চেয়েছেন তালিবানরা শাহরুখকে কি পছন্দ করেন না? উনিও তো টপক্লাস অভিনেতা। উত্তরও মিলেছে, তাঁরা লিখেছেন, ‘শাহরুখ শুধুই মেকআপ করে মহিলাদের সঙ্গে নাচানাচি করেন।’ এমনই বহু প্রশ্নের উত্তর দিয়েছে তালিবান জনসংযোগ দফতর।

<p>শাহরুখকে নিয়ে জবাব তালিবান জনসংযোগ দফতরের</p>

শাহরুখকে নিয়ে জবাব তালিবান জনসংযোগ দফতরের

এদিকে এক নেটিজেন দাবি করেছেন, 'যে রাষ্ট্রপতি নাজিবুল্লাহ অমিতাভকে বিশেষ সম্মান দিয়েছিল বলে দাবি করা হচ্ছে, আমার যতদূর মনে পড়ে ওকে তালিবানরাই মাথায় গুলি করে মেরেছিল।' এদিকে অমিতাভকে নিয়ে করা তালিবানদের টুইট নিয়ে তৈরি হতে শুরু করেছে বহু মিম। 

বায়োস্কোপ খবর
বন্ধ করুন

Latest News

পুলিশে নিয়োগে প্রশ্ন ফাঁস কাণ্ডে পুলিশেরই ১৫ ট্রেনি SI আটক! কাঠগড়ায় ‘টপার’ও সারপ্রাইজ! আরও ৫% DA বাড়াল রাজ্য, কেন্দ্রীয় সরকারি কর্মীদের সঙ্গে আরও কমল ফারাক ভারত নিয়ে বেফাঁস মন্তব্য DMK এমপির, চেপে ধরেছে বিজেপি, গ্রেফতার করার দাবি বিজেপি কি দুর্নীতি মুক্ত দল?‌ প্রশ্নে মেজাজ হারালেন সদ্য প্রাক্তন বিচারপতি 'বিজেপি যোগাযোগ করছিল, এমন কী…' গেরুয়া শিবিরের প্রস্তাব ফিরিয়েছেন, দাবি রাজন্যার রাধিকা মার্চেন্টের দিদিকে চেনেন? জেনে নিন অঞ্জলির আসল পরিচয় ‘ভুলে গেছিলাম যে…’! পিয়ার ‘মা’ বলা হল স্বস্তিকাকে, কী জবাব দিলেন পরমের প্রাক্তন মোটা মাইনের চাকরি রাজ্য সরকারি পদে, বিজ্ঞপ্তি দিয়েছে PSC, যোগ্যতা কী লাগবে? উদ্দাম যৌনতা, খুন আর সন্দেহভাজন সাত! আসছে সারা-করিশ্মার মার্ডার মুবারক ‘‌আমি ধর্ম–ঈশ্বরে বিশ্বাস করি’‌, সিপিএমে যোগ না দেওয়ার কারণ জানালেন অভিজিৎ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.