বাংলা নিউজ > বায়োস্কোপ > আসছে সৌমিত্র চট্টোপাধ্যায়ের শেষ ওয়েব সিরিজ 'আনন্দ আশ্রম'
'আনন্দ আশ্রম'-এ ফের দর্শকদের সামনে হাজির হবেন সৌমিত্র চট্টোপাধ্যায়। (ছবি সৌজন্যে - ফেসবুক)
'আনন্দ আশ্রম'-এ ফের দর্শকদের সামনে হাজির হবেন সৌমিত্র চট্টোপাধ্যায়। (ছবি সৌজন্যে - ফেসবুক)

আসছে সৌমিত্র চট্টোপাধ্যায়ের শেষ ওয়েব সিরিজ 'আনন্দ আশ্রম'

  • গত বছর মৃত্যু হয়েছে কিংবদন্তী অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের। তাঁর শেষ কাজ ছিল একটি বাংলা ওয়েব সিরিজ। নাম 'আনন্দ আশ্রম'। ওয়েব সিরিজে প্রধান ভূমিকায় দেখা যাবে প্রান্তিক বন্দ্যোপাধ্যায় এবং স্বস্তিকা দত্তকে। 

গত বছর ১৫ নভেম্বর মৃত্যু হয়েছে সৌমিত্র চট্টোপাধ্যায়ের। তাঁর অভিনীত কয়েকটি শেষ প্রোজেক্ট এখনও মুক্তি পায়নি। এর মধ্যে যেমন রয়েছে পূর্ণদৈর্ঘ্যের ছবি তেমনই ওয়েব সিরিজ। সৌমিত্র চট্টোপাধ্যায়ের শেষ কাজ ছিল একটি বাংলা ওয়েব সিরিজ। নাম 'আনন্দ আশ্রম'। এই সিরিজটি একটি ভৌতিক গল্প।

তবে এই ওয়েব সিরিজে প্রধান ভূমিকায় দেখা যাবে প্রান্তিক বন্দ্যোপাধ্যায়কে। নায়িকায় চরিত্রে নবাগতা স্বস্তিকা দত্ত। এই প্রথম কোনও ওয়েব সিরিজে দেখা যাবে স্বস্তিকাকে। 'আনন্দ আশ্রম' এর বিষয়ে প্রান্তিক জানান এটি ভূতের গল্প হলেও ভয়ের নয়। অভিনেতার কথায়, 'ইমোশনাল টাচ রয়েছে। রয়েছে বেশ কিছু ট্যুইস্ট'। ওয়েব সিরিজের গল্প মূলত একটি বনেদি বাড়িকে ঘিরেই এগোবে। তুলে ধরা হবে দুটি প্রজন্মকে। 'আনন্দ আশ্রম'-এর পরিচালনার দায়িত্বে রয়েছেন অরিজিৎ চক্রবর্তী। এই প্রথম নির্দেশকের আসনে বসেছেন তিনি। তবে এর আগে সহযোগী পরিচালক হিসেবে বেশ কিছু প্রোজেক্টে কাজ করেছেন তিনি।

'আনন্দ আশ্রম' ওয়েব সিরিজে মুখ্যভূমিকায় দেখা যাবে প্রান্তিক বন্দ্যোপাধ্যায়কে। (ছবি সৌজন্যে - টুইটার)
'আনন্দ আশ্রম' ওয়েব সিরিজে মুখ্যভূমিকায় দেখা যাবে প্রান্তিক বন্দ্যোপাধ্যায়কে। (ছবি সৌজন্যে - টুইটার)

আরও জানা গেল হাওড়ার আন্দুল, চ্যাটার্জি হাট ও কলকাতার কয়েকটি জায়গায়। ছয় থেকে সাতটা এপিসোডে রয়েছে এই নতুন ওয়েব সিরিজে। সৌমিত্র চট্টোপাধ্যায়ের মৃত্যুর পর বেশ কিছুদিন এই ওয়েব সিরিজের শুটিং বন্ধ ছিল। ওঁকে নিয়ে ছবির ৬৫% অংশের শুটিংও সারা হয়ে গেছিল। তবে সৌমিত্র চট্টোপাধ্যায়ের মৃত্যুর পরেও চিত্রনাট্যের কোনওরকম পরিবর্তন হয়নি বলেই জানা গেছে। প্রসঙ্গত, এই প্রথম স্বস্তিকার সঙ্গে কাজ করছেন প্রান্তিক। নিজের সহ-অভিনেত্রীর সঙ্গে কুণ্ঠাহীন প্রশংসা করতে পিছপা হননি টলিপাড়ার এই জনপ্রিয় মুখ। সবকিছু ঠিকঠাক থাকলে চলতি বছরেই মুক্তি পেতে পারে ‘আনন্দ আশ্রম’।

এই ওয়েব সিরিজ ছাড়াও দুটি ধারাবাহিকে নিয়মিত কাজ করে যাচ্ছেন প্রান্তিক। হাতে রয়েছে ‘ছেলেধরা’, ‘হৃৎপিন্ড’ ও ‘সিন্ডিকেট’ এর মতো একাধিক ছবি।

বন্ধ করুন