বাংলা নিউজ > বায়োস্কোপ > ‘মানুষ ভালো নেই’! অনুপম রায়ের নতুন সিঙ্গেল বলছে আমজনতার কথা

‘মানুষ ভালো নেই’! অনুপম রায়ের নতুন সিঙ্গেল বলছে আমজনতার কথা

অনুপম রায়। (ফাইল ছবি)

ইউটিউবের বাংলা গানের চার্টে আপাতত ট্রেন্ডিং ‘মানুষ ভালো নেই’।

সম্প্রতি মুক্তি পেয়েছে অনুপম রায়ের নতুন সিঙ্গেল ‘মানুষ ভালো নেই’। বাংলা র‍্যাপার সিজি (Cizzy)-র সঙ্গে যৌথ উদ্যোগে এই নতুন সিঙ্গেল বানিয়েছেন অনুপম। আর তা প্রকাশ্যে আসা মাত্রই মন ছুঁয়ে গিয়েছে সকলের। বাঙালি এখন মুগ্ধ অনুপমের গানে। ইউটিউবের বাংলা গানের চার্টে আপাতত ট্রেন্ডিং ‘মানুষ ভালো নেই’। 

সত্যি তো একটা অদ্ভুত সময়ের মধ্যে দিয়ে চলেছি আমরা। যেখানে করোনা অতিমারীর কবলে আজ প্রায় দু'বছর ধরে ঘরবন্ধি সকলে। কচিকাঁচারা স্কুলমুখো হওয়ার সুযোগ পাচ্ছে না। করোনা সংক্রমণে প্রায় প্রত্যেকেই হারিয়েছেন তাঁর কাছের মানুষকে। দিন-রাত একটা অদ্ভুত না পাওয়ার বিষন্নতা কাজ করছে সকলের মধ্য়ে। আর তা নিয়েই গান বেঁধেছেন অনুপম। 

কথা প্রসঙ্গে অনুপম জানান, ‘গানের মধ্যে একটা রাজনৈতিক বার্তাও রয়েছে। যেটা দেখাচ্ছে মানুষের জীবনটা বর্তমানে কতটা দুর্বল হয়ে গিয়েছে। আমাদের কারও ভালো যাচ্ছে না সময়টা। প্রথমে মহামারী আমাদের শেষ করে দিয়েছে, তারপর রাজ্য তথা দেশের সামাজিক-রাজনৈতিক পরিস্থিতি। আমরা প্রত্যেকে আর্থিক সমস্যার মধ্যে দিয়ে যাচ্ছি। এই যে বিনোদন জগত, এটাও তো খুব ক্ষতিগ্রস্থ হয়েছে। তরুণরা যাঁরা এখানে কেরিয়ার গড়ার স্বপ্ন দেখে, তাঁদের আশা নষ্ট করে দিচ্ছে। আমার গান এই সমস্ত মানসিক যন্ত্রণা, সমস্ত আবেগের বহিপ্রকাশ।’

বন্ধ করুন