বাংলা নিউজ > বায়োস্কোপ > Anushka-Virat visits Baba Neem Karoli: কে বাবা নিম করোলি? শুধু বিরুষ্কা নয়, স্টিভ জোবস-মার্ক জুকারবার্গও এসেছিল আশ্রমে

Anushka-Virat visits Baba Neem Karoli: কে বাবা নিম করোলি? শুধু বিরুষ্কা নয়, স্টিভ জোবস-মার্ক জুকারবার্গও এসেছিল আশ্রমে

কে বাবা নিম করোলি, যাঁর আশ্রমে ভামিকাকে নিয়ে গিয়েছিলেন বিরাট আর অনুষ্কা?

নিম করোলি বাবার আশ্রমে সম্প্রতি গিয়েছিলেন অনুষ্কা শর্মা আর বিরাট কোহলি। আপনি কি জানেন এই বাবার পরিচয়

ক্রিকেটার বিরাট কোহলি এবং বলিউড অভিনেত্রী অনুষ্কা শর্মা তাঁদের মেয়ে ভামিকাকে সঙ্গে নিয়ে সম্প্রতি গিয়েছিলেন মথুরার বৃন্দাবনে নিম করোলি বাবার আশ্রমে। সেখান থেকে দুই তারকার একাধিক ছবি আর ভিডিয়ো ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। এর আগেই নিম করোলি বাবার উত্তরাখণ্ডের আশ্রমে দেখা গিয়েছিল তাঁদের।

বাবার সমাধি-তে দর্শনের জন্য গিয়েছিলেন অনুষ্কা আর বিরাট। সেখানে গিয়ে ‘কুটিয়া’-তে ধ্যানও করেন তাঁরা আধা ঘণ্টামতো। সেখানে উপস্থিত অনেকের সঙ্গে ছবি তোলেন। মা আনন্দময়ী আশ্রমে রওয়ানা দেওয়ার আগে দেন অটোগ্রাফও।

কে এই বাবা নিম করোলি?

স্টিভ জোবস, মার্ক জুকারবার্গ, জুলিয়া রবার্টসদের মতো ব্যক্তিত্বদেরও এর আগে দেখা গিয়েছিল নিম করোলি বাবার আশ্রমে। নিব করোরি বাবা মানেও পরিচিত তিনি। অনুরাগীদের কাছে তিনি পরিচিত মহারাজ জি নামে, যিনি হিন্দু দেবতা হনুমানের ভক্ত। ভক্তি যোগে বিশ্বাসী তিনি, অন্যের সেবাকেই সারা জীবন ঈশ্বরের প্রতি নিঃশর্ত ভক্তি বলে বিশ্বাস করেছেন। ১৯৬০ থেকে ৭০-এর দশকে তিনি ভারতে ভ্রমণকারী আমেরিকানদের একজনের আধ্যাত্মিক গুরু হিসেবে পরিচিত ছিলেন। ডায়াবেটিক কোমার কারণে বৃন্দাবনের এক হাসপাতালে ১৯৭৩ সালের ১১ সেপ্টেম্বর শেষ নিশ্বাস ত্যাগ করেন।

ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ ২০১৫ সালে কাইঞ্চির আশ্রমে গিয়েছিলেন যখন ফেসবুকের অবস্থা ছিল টালমাটাল। হাতে কেমবলমাত্র একটা বই নিয়ে সেই আশ্রমে পৌঁছন তিনি। মাত্র একদিন থাকার কথা থাকলেও থাকেন দুই দিন। স্টিভ জবস তাঁকে এই আশ্রমে যাওয়ার পরামর্শ দিয়েছিলেন।

অ্যাপেলের প্রতিষ্ঠাতা স্টিভ জবস নিজেও তাঁর বন্ধু ড্যান কোটকে নিয়ে নিম করোলি বাবার সঙ্গে দেখা করতে আশ্রমে গিয়েছিলেন। তবে তিনি আসার আগেই ইহলোক ত্যাগ করেন বাবা নিম করোলি। বলা হয় জুলিয়া রবার্টসও নিম করোলি বাবার দ্বারা প্রভাবিত ছিলেন এবং এই কারণেই হিন্দু ধর্মের প্রতি আকৃষ্ট হয়েছিলেন।

 

বায়োস্কোপ খবর
বন্ধ করুন

Latest News

অঢেল গুণে পরিপূর্ণ মুড়ি! এর পুষ্টি গুণ জানলে চমকে উঠবেন সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল ‘ভুল করিনি’, মৃত্যুর মিথ্যে নাটক করে ট্রোলড, মন্দিরে দাঁড়িয়ে সাফাই পেশ পুনমের লন্ডনে থাকলেও সৌরভ-ডোনার বিবাহবার্ষিকীতে উপহার পাঠাতে ভুলল না সানা, কী দিল মেয়ে? এবার অফিসারদের মূল্যায়ন করব, কেন কথা শুনব আমি? রেগে গিয়েছেন বাংলার মুখ্য়মন্ত্রী রয়েছে রক্তের সম্পর্ক, রণবীরের পাশে দাঁড়ানো এই সুন্দরীর পরিচয় জানা আছে? 'ঢেকলি' সিস্টেমে গরু পাচার চলছিল সীমান্তে, গুলি চালাল বিএসএফ, মৃত ১ অসমে WPL: বলিউডের বাদশার সঙ্গে বাইশ গজের রানি! অবশেষে পূরণ হল মেগ ল্যানিং-এর স্বপ্ন 'সন্দেশখালির সত্যিটা দেখুন, যেটা মমতা লুকোতে চাইছেন,' হাড়হিম তথ্যচিত্র আনল BJP

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.