বাংলা নিউজ > বায়োস্কোপ > Aparajito: সত্যজিতে সফল, জিতুর অভিনয়ে আগামী দিনে নজর থাকবে দর্শকের

Aparajito: সত্যজিতে সফল, জিতুর অভিনয়ে আগামী দিনে নজর থাকবে দর্শকের

জিতু ও সায়নী। নিজস্ব ছবি

অপরাজিত মুক্তি আগের রাতে একটি ফেসবুক লাইভ করেছেন জিতু কমল। সেই লাইভ থেকে এই তথ্য পাওয়া যায় যে সম্প্রতি সন্দীপ রায়ের ফোন পেয়েছেন জিতু। কেননা প্রেক্ষাগৃহে মুক্তির আগেই অপরাজিত দেখে ফেলেছেন সন্দীপ রায়। আর বাবার বেশে জিতু কমলকে নাকি অনবদ্য মনে হয়েছে তাঁর।

অরুণাভ রাহারায়: এখনও যেন সত্যজিৎ রায়ের চরিত্র থেকে বেরতে পারেননি জিতু কমল। অপরাজিতর স্পেশাল স্ক্রিনিংয়ের অনুষ্ঠানে তাঁর বডি ল্যাঙ্গুয়েজ যেন সেই কথাই বলে দিল। শহরের এক আইনক্সের পর্দায় গতকাল অপরাজিতর প্রথম শো দেখানে হয়। সেখানে স্ত্রী নবনীতার সঙ্গে উপস্থিত হয়েছিলেন জিতু কমল। স্বাভাবিক ভাবেই তাঁর দিকে ছিল আলোর ঝলকানি। প্রথম বার বড় কাজের সুযোগ পেয়েই দর্শককে মাতিয়ে দিয়েছেন তিনি।

হুবুহু সত্যজিৎ রায়ের বেশে সাদাকালো পর্দায় তাঁর উপাস্থিতিতে বিস্ময় প্রকাশ করেছেন অনেকেই। পরিচালক অনীক দত্ত নিখুঁত ভাবে এঁকেছেন চরিত্রটিকে। মেকআপ আর্টিস্ট সোমনাথ কুণ্ডুর কৃতিত্ব এখানে অনেকটা বেশি। অনীক দত্তর মানসপ্রতিমায় তুলির শেষ টান দিয়ে স্বয়ংসম্পূর্ণ করেছেন সোমনাথ। সত্যজিতের ভূমিকায় এতটা ফুটে উঠবেন জিতু তা বোধ হয় দর্শকদের ধারণাও ছিল না। বড় পর্দায় তাই জিতু কমলের চলমান লুক দেখে অনেকের মধ্যেই বিস্ময় জেগেছে।

এমনকি সন্দীপ রায়ও প্রশংসা করেছেন জিতুর। পরিচালক অনীক দত্ত এদিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানান, সত্যজিৎ পুত্র সন্দীপ রায় ছবিটি দেখে খুশি হয়েছেন। সেই মর্মে একটি ভিডিয়োও প্রকাশ করেছেন অনীক, নিজের ফেসবুকের দেওয়ালে। সেখানে সন্দীপ রায়কে বলতে শোনা যাচ্ছে ছবিটি ভাল লাগার কথা। তিনি উত্তেজনার বসে বলেই ফেলেন, 'কী ঝামেলার ছবি'। আসলে পথের পাঁচালীর বেশ কিছু দৃশ্যের পুনর্নির্মাণ করেছেন অনীক। দৃশ্যগুলিকে মেলানো যে সহজ কাজ নয়, তা বুঝতে অসুবিধে হয়নি সন্দীপ রায়ের।

অপরাজিত মুক্তির আগের রাতে একটি ফেসবুক লাইভ করেছেন জিতু কমল। সেই লাইভ থেকে এই তথ্য পাওয়া যায় যে সম্প্রতি সন্দীপ রায়ের ফোন পেয়েছেন জিতু। কেননা প্রেক্ষাগৃহে মুক্তির আগেই অপরাজিত দেখে ফেলেছেন সন্দীপ রায়। আর বাবার বেশে জিতু কমলকে নাকি অনবদ্য মনে হয়েছে তাঁর। এ কথা জানাতেই তরুণ অভিনেতাকে ফোন। প্রথমে যেন বা বিশ্বাসই করতে পারেননি জিতু! সন্দীপ রায় তাঁকে অভয় দিয়ে আরও জানান, বেশকিছু দৃশ্য তাঁর রোমাঞ্চকর মনে হয়েছে।

কাজেই অপরাজিত ছবিতে অনেকের মন রাখতে পারলেন জিতু। তাঁর অভিনয়ের তারিফ করেছেন স্বয়ং শ্যাম বেনেগল। এবার তাঁর দায়িত্ব আরও বেড়ে গেল। সত্যজিৎ রায়ের চরিত্রে অভিনয় করার জন্য নিজেকে তিল তিল করে গড়ে তুলেছিলেন তিনি। পরিচালককে না জানিয়ে দাঁতের গঠন পাল্টেছিলেন। আগামী দিনে সত্যজিতের চরিত্র থেকে বেরিয়ে অন্যান্য ছবিতে নিজের অভিনয়ের মুন্সিয়ানা কতটা দেখাতে পারবেন জিতু কমল তা দেখার অপেক্ষায় সিনেপ্রেমীরা।

বায়োস্কোপ খবর

Latest News

ধর্মগুরুদের আপত্তিতে বন্ধ হয়ে গেল প্রথম পাক ‘ব্রেস্ট মিল্ক ব্যাঙ্ক’ অধিনায়ক হিসেবে ভারতীদের মধ্যে সর্বোচ্চ রান কারয শনির ফাঁড়া থেকে রক্ষা করছেন শনিদেব? ৪০ দিনে ৭ শনিবার সাপের ছোঁবল,তাও বেঁচে যুবক সরফিরা দিয়ে অক্ষয় কি আসতে পারবে ৫০০ কোটির ক্লাবে? ১ম দিনে কত হল আয় আলিয়ার ফেভারিট শাড়িই! অনন্তের বিয়েতে এলেন রণবীরের হাত ধরে রানাঘাটে মানুষের নয়নের মণি সেই মুকুট, ব্যাপক ভোটের ব্যবধানে জয় তৃণমূল কংগ্রেসের আম্বানিদের বিয়েতে পর্দার ‘রাম’ রণবীর, অচেনা ব্যক্তি ধরিয়ে দিলেন বিজনেস কার্ড ফিরহাদের 'অনুরোধ', পুরসভার অধিবেশনে হিন্দিভাষী বিজেপি কাউন্সিলর বললেন বাংলায় ক্রিকেট মাঠ না আম্বানির বিয়ে বোঝা দায়! 'বুম, বুম, বুমরাহ' চিৎকারে ভরে গেল চারদিক মতুয়া ভোটও গেল তৃণমূল কংগ্রেসের দখলে, বাগদায় বড় জয় পেলেন মধুপর্ণা ঠাকুর

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.