বাংলা ও ইংরাজির পরীক্ষা ভালোই হয়েছে দিতিপ্রিয়ার (ছবি-ইনস্টাগ্রাম)
বাংলা ও ইংরাজির পরীক্ষা ভালোই হয়েছে দিতিপ্রিয়ার (ছবি-ইনস্টাগ্রাম)

উচ্চ মাধ্যমিক পরীক্ষা আর শ্যুটিং দুটোই সামলাচ্ছেন 'রানিমা' দিতিপ্রিয়া রায়

  • উচ্চ মাধ্যমিক পরীক্ষা চললেও শ্যুটিং থেকে ছুটি নেই দিতিপ্রিয়ার। পরীক্ষা দিয়েই শ্যুটিং ফ্লোরে দৌড়াচ্ছেন অভিনেত্রী।

এখনও আঠারোর গণ্ডি পার করেননি তবে জনপ্রিয়তা হোক বা অভিনয় দক্ষতা সবকিছুর নিরিখেই দিতিপ্রিয়া রায় বাংলা টেলিভিশনের অন্যতম সেরা মুখ। 'করুণাময়ী রাণী রাসমণি'-র মতো জনপ্রিয় ধারাবাহিকের গুরুদায়িত্ব তাঁর কাঁধে তাই জীবনের অন্যতম গুরুত্বপূর্ণ পরীক্ষাতেও ছুটি নিতে পারবেন না তিনি। উচ্চ মধ্যমিক পরীক্ষা চলছে দিতিপ্রিয়ার। তাই একইসঙ্গে পরীক্ষা আর শ্যুটিং সমলাচ্ছেন দিতিপ্রিয়া। পাঠভবনের কলাবিভাগের ছাত্রী দিতিপ্রিয়া, ইতিমধ্যেই বাংলা ও ইংরাজির পরীক্ষা হয়ে গিয়েছে। প্রথম ভাষা ও দ্বিতীয় ভাষার পরীক্ষা ভালোই হয়েছে রানিমার। বালিগঞ্জের বিএসএস স্কুলে উচ্চমাধ্যমিকের সিট পড়েছে দিতিপ্রিয়ার। পরীক্ষা দিয়েই কার্যত ইন্দ্রপুরী স্টুডিওয় শ্যুটিং ফ্লোরে দৌড়াচ্ছেন অভিনেত্রী। বাংলা সিরিয়াল সপ্তাহে সাতদিনই সম্প্রচারিত হয়, তাই শ্যুটিংয়ে ফাঁক রাখা যাবে না। পরীক্ষার জন্য শোয়ের কোনও ক্ষতি হোক সেটা নিজেও চান না দিতিপ্রিয়া।

দিতিপ্রিয়ার মা সুদীপ্তা রায় জানিয়েছেন, 'ছোট থেকেই শ্যুটিং আর পড়াশোনাটা একসঙ্গে সামলাতে অভ্যস্ত দিতিপ্রিয়া। কোনও একটা ছেড়ে ও থাকতে পারে না। মাধ্যমিকটাও এভাবেই সামলেছে। টাইম ম্যানেজমেন্ট করতে ভালোই জানে মেয়ে'।

শ্যুটিং বন্ধ না রাখলেও বাইরের খাওয়া একদম বন্ধ রেখেছেন দিতিপ্রিয়া। পরীক্ষা শেষ না হওয়া অবধি মায়ের হাতের রান্না ছাড়া কিছুই খাচ্ছেন না। শনিবার ইংরাজির পর মাঝে কয়েকদিনের বিরতি, বুধবার ইতিহাস পরীক্ষা রয়েছে। এর ফাঁকে শ্যুটিংয়ের কাজটা এগিয়ে রাখতে চান দিতিপ্রিয়া। মেয়ের সঙ্গে সারাদিন দৌড়ঝাঁপ করেছেন দিতিপ্রিয়ার মাও।

উচ্চ মাধ্যমিক পরীক্ষার জন্য শ্যুটিংয়ের পাশাপাশি কোনও রুটিনই বদলাচ্ছেন না রানিমা। রঙ খেলতে দারুণ ভালোবাসেন তিনি। তাই দোলের দিন বন্ধুদের সঙ্গে চুটিয়ে রঙ খেলেছেন। সোশ্যাল মিডিয়ায় সেই ছবিও পোস্ট করেছিলেন অভিনেত্রী।










ছোটপর্দার কাজ তো রয়েইছে পাশাপাশি শীঘ্রই বড়োপর্দাতেও মুখ্য চরিত্রে ডেব্যিউ সারছেন দিতিপ্রিয়া।বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের লেখা অপরাজিত উপন্যাসের শেষভাগ নিয়ে তৈরি পরিচালক শুভ্রজিৎ মিত্রর অভিযাত্রিককে অর্জুন চক্রবর্তীর বিপরীতে অভিনয় করেছেন দিতিপ্রিয়া। অন্যদিকে বলিউডেও অভিষেক হচ্ছে তাঁর। অভিষেক বচ্চন অভিনীত বব বিশ্বাসে দেখা মিলবে দিতিপ্রিয়ার। সব মিলিয়ে কাজের মধ্যে নিজেকে ব্যস্ত রাখতেই ভালোবাসেন অভিনেত্রী।

কিছুদিন পরেই কলেজ গার্ল হয়ে যাবেন দিতিপ্রিয়া। কোন কলেজে পড়ার ইচ্ছা তাঁর? না সেটা এখনও ঠিক করেন নি। তবে কোন বিষয় নিয়ে পড়বেন তিনি তা ভেবে রেখেছেন। সমাজতত্ত্ব নিয়ে স্নাতক ডিগ্রী লাভ করতে চান দিতিপ্রিয়া।



বন্ধ করুন