বাংলা নিউজ > বায়োস্কোপ > Bhagavad Gita Mention In 'Oppenheimer' Sex Scene: যৌন সঙ্গমে গীতাপাঠ! 'ওপেনহাইমার' নিয়ে কড়া পদক্ষেপ বিজেপি মন্ত্রীর

Bhagavad Gita Mention In 'Oppenheimer' Sex Scene: যৌন সঙ্গমে গীতাপাঠ! 'ওপেনহাইমার' নিয়ে কড়া পদক্ষেপ বিজেপি মন্ত্রীর

'ওপেনহাইমার'-এর বিতর্কিত সঙ্গমের দৃশ্য নিয়ে বিরক্ত তথ্য ও সম্প্রচার মন্ত্রী অনুরাগ ঠাকুর। 

ক্রিস্টোফার নোলান পরিচালিত ছবি ওপেনহাইমার-এর সঙ্গমের সময় গীতা পাঠের দৃশ্য নিয়ে বড় পদক্ষেপ নিতে চলেছে কেন্দ্রীয় মন্ত্রক। যদিও গোটা দেশব্যপী বড় মাপের ব্যবসা করছে এই সিনেমা। 

চর্চায় ভারতে সদ্য মুক্তি পাওয়া ওপেনহাইমার। সিনেমা দেখতে যেখানে পাগলের মতো দর্শক ভিড় করছেন, তেমন একাংশ ইতিমধ্যেই সিনেমার বিশেষ একটা দৃশ্য নিয়ে আপত্তি তুলেছে। ক্রিস্টোফার নোলান পরিচালিত এই ছবিতে রবার্ট ওপেনহাইমারকে দেখা গিয়েছে তাঁর প্রেমিকা জিন ট্যাটলকের সঙ্গে সঙ্গমরত অবস্থায় গীতা পাঠ করতে। 

খবর এই দৃশ্য নিয়ে ইতিমধ্যেই হস্তক্ষেপ করে ফেলেছেন কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী অনুরাগ ঠাকুর। তিনি ফিল্ম সার্টিফিকেশন বডি তথা সিবিএফসি-র নিন্দে করেন এমন একটা দৃশ্যে কাঁচি না চালানোর জন্য। বিরক্তি প্রকাশ করেছেন তিনি গোটা ঘটনা নিয়ে। 

ফিল্ম সার্টিফিকেশন বডি-র তরফে কীভাবে এমন একটা সিনেমাকে ছাড়পত্র দেওয়া হল তা নিয়ে অনুরাগ ঠাকুর তুলেছেন প্রশ্ন। সঙ্গে ছবিটি থেকে ওই দৃশ্যটি মুছে ফেলার কথাও বলেছেন। এমনকী, কিছু কর্মকর্তার বিরুদ্ধে নাকি কঠোর ব্যবস্থাও নেওয়া হতে পারে এই গাফিলতির কারণে। 

কী ছিল ওপেনহাইমার সিনেমার ওই দৃশ্যে?

‘পরমাণু বোমার পিতা’ হিসেবে পরিচিত ওপেনহাইমার। তাঁর জীবনী নিয়েই এই সিনেমা তৈরি। ছবিতে দেখা গিয়েছে রবার্ট ওপেনহাইমার এবং তাঁর প্রেমিকা জিন ট্যাটলক সঙ্গমরত। হঠাৎই উঠে গিয়ে সামনে রাখা বইয়ের আলমারির থেকে একটি বই বের করে আনেন ট্যাটলক। জানতে চান বইতে কী লেখা, কোন ভাষায় লেখা। ওপেনহাইমার ব্যাখ্যা করতে গেলে ট্যাটলক বলেন লাইন ধরে বলতে। ইংরেজিতে অনুবাদ শুরু করেন ওপেনহাইমার। তারই মাঝে শুয়ে থাকা ওপেনহেইমারের উপর বসে ফের সঙ্গম শুরু করেন ট্যালক। 

আর এই দৃশ্য নিয়েই আপত্তি তুলেছেন হিন্দুরা। সিনেমায় খুব অল্প সময়ের জন্য এটি থাকলেও তা দৃষ্টিকটু ঠেকেছে তাঁদের কাছে। 

ছবির পরিচালক ক্রিস্টোফার নোলান এর আগে তৈরি করেছেন ‘ইন্টারস্টেলার’, ‘ইনসেপশন’, ‘ডানকার্ক’-এর মতো সিনেমা। এই ছবিতে ওপেনহাইমারের চরিত্রে অভিনয় করেছেন কিলিয়ান মার্ফি এবং ট্যাটলকের চরিত্রে ফ্লোরেন্স পিউ। 

বাইরের দেশগুলিতে R-rating পেয়েছে এই ছবি। অর্থাৎ ১৮ বছরের নীচের বাচ্চারা অভিভাবকের সঙ্গে এসে দেখতে পারবে ছবিখানা। সিবিএফসি দেয় U/A রেটিং কিছু সঙ্গমের দৃশ্য মুছে ফেলার পর। অর্থাৎ ১২ বছরের নীচের বাচ্চারা অভিভাবকের সঙ্গে সিনেমাটি দেখতে পারবেন। প্রসঙ্গত, স্টুডিও থেকেই ভারতে সেক্স সিনগুলি ছোট করে তবে পাঠানো হয়েছিল, যাতে সেন্সর বোর্ডের অনুমতি পেতে সমস্যা না হয়। 

 

বায়োস্কোপ খবর
বন্ধ করুন

Latest News

মাটির মানুষ অরিজিৎকে প্রথম দেখেই ভয় পেয়েছিলেন ইমন? বললেন, 'মনে হচ্ছিল যেন...' কেউ ধোনি হতে পারবেন না- জুরেলের প্রশংসা করার পরেই হঠাৎ কেন এমন বললেন গাভাসকর? বিনামূল্যে শহরে করা হবে ফেরুল পরিষ্কার, বড় সিদ্ধান্ত নিয়েছে কলকাতা পুরসভা সিজন চেঞ্জে এই খাবার না খেলেই বিপদ! ‘‌উনি আমাদের মধ্যে নেই– জেলে আছেন’‌, পার্থকে খোঁচা দিয়ে দীর্ঘ পোস্ট হিরণের ক্লাবের জমির উপর থাবা পড়ল প্রোমোটারের, তুমুল উত্তেজনা দেখা দিল নেতাজিনগরে নতুন শুরু প্রশ্মিতা-অনুপমের, গ্র্যান্ড রিসেপশনে উপল-জয়দের সঙ্গে এলেন কারা? রাহুল শেষ কবে রঞ্জি খেলেছিল? শ্রেয়সের পাশে দাঁড়িয়ে BCCI-কে একহাত নিল KKR কর্তা WTC 2023-25 Points Table: এক নম্বরে ভারত, অস্ট্রেলিয়া জিততেই শীর্ষে রোহিতরা আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন তামিম? BPL সেরা হয়ে মুখ খুললেন বাংলাদেশের তারকা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.