বাংলা নিউজ > বায়োস্কোপ > হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত ‘ভারত এক খোঁজ' অভিনেতা সেলিম ঘাউস

হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত ‘ভারত এক খোঁজ' অভিনেতা সেলিম ঘাউস

প্রয়াত অভিনেতা সেলিম ঘাউস

 ‘মন্থন’, ‘কালযুগ’, ‘চক্র’, ‘সারাংশ’, ‘মোহন জোশী হাজির হো’, ‘ত্রিকাল’ এর মতো একাধিক বলিউড ছবিতে অভিনয় করেছেন সেলিম ঘাউস।

হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত অভিনেতা সেলিম ঘাউস। টেলিভিশন এবং সিনেমা জগতের পরিচিত মুখ ছিলেন তিনি। মুম্বইয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বয়স হয়েছিল ৭০ বছর। বৃহস্পতিবার সকালে অভিনেতার শেষকৃত্য সম্পন্ন হয়েছে।

তিনি ‘মন্থন’, ‘কালযুগ’, ‘চক্র’, ‘সারাংশ’, ‘মোহন জোশী হাজির হো’, ‘ত্রিকাল’, ‘আঘাট’, ‘দ্রোহী’, ‘তিরুদা তিরুদা’, ‘সর্দারি বেগম’, ‘কোয়েলা’, ‘সোলজার’, ‘আকস’, ‘ভেট্টাইকারন ওয়েল ডন আব্বা’ এবং ‘কা’-এর মতো ছবিতে অভিনয় করেছেন।

সেলিম ঘাউসের স্ত্রী অনিতা সেলিম স্বামীর মৃত্যু সংবাদ নিশ্চিত করেছেন। বুধবার রাতে বুকে ব্যথা অনুভব করেন অভিনেতা, বৃহস্পতিবার ভোরে অভিনেতার শেষকৃত্য সম্পন্ন হয়েছে। 

অভিনেতার স্ত্রী জানিয়েছেন, ‘গতকাল রাতে তাঁকে কোকিলাবেন হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। আজ সকালে তিনি মারা যান। তিনি শোককে ঘৃণা করতেন এবং বেঁচে থাকতে চেয়েছিলেন। কষ্ট পাননি, কারোর উপর নির্ভরশীল থাকতে পছন্দ করত না। তিনি অনেক আত্মসম্মানের ভরপুর একজন মানুষ ছিলেন। একজন বহুমুখী অভিনেতা, মার্শাল আর্টিস্ট, অভিনেতা, পরিচালক এবং রান্নাঘরে একজন ভালো শেফ ছিলেন।’

১৯৭৮ সালে ‘স্বর্গ নরক’ ছবির মাধ্যমে বলিউডে অভিনয় যাত্রা শুরু করেন ঘাউসে। ‘চক্র’ (১৯৮১), ‘সারাংশ’ (১৯৮৪), ‘মোহন যোশী হাজির হো’(১৯৮৪) এবং আরও অনেক ছবিতে অভিনয় করেছেন। 

টেলিভিশন দুনিয়ায়ও বেশ জনপ্রিয় ছিলেন ঘাউসে। তিনি শ্যাম বেনেগালের টিভি সিরিজ ‘ভারত এক খোঁজ’-এ রামা, কৃষ্ণ এবং টিপু সুলতানের ভূমিকায় অভিনয় করেছিলেন।

থিয়েটার সার্কিটের এক বিখ্যাত নাম, সেলিম ঘাউসে। ‘কিম’, ‘দ্য পারফেক্ট মার্ডার’, ‘দ্য ডিসিভার্স’, ‘দ্য মহারাজাস ডটারর্স’ এবং ‘গেটিং পার্সোনাল’ সহ কয়েকটি আন্তর্জাতিক প্রোজেক্টে কাজ করেছে।

বন্ধ করুন