বাংলা নিউজ > বায়োস্কোপ > Mehwish Hayat: বানভাসী পাকিস্তানকে নিয়ে চুপ বলিউড, ক্ষোভ উগরে বি-টাউনে খোঁচা পাক অভিনেত্রীর

Mehwish Hayat: বানভাসী পাকিস্তানকে নিয়ে চুপ বলিউড, ক্ষোভ উগরে বি-টাউনে খোঁচা পাক অভিনেত্রীর

বিস্ফোরক পাক অভিনেত্রী

Mehwish Hayat criticises Bollywood: ভয়াবহ বন্যায় ভাসছে প্রতিবেশি দেশ পাকিস্তান। অথচ সমবেদনার দু-টো শব্দও নেই বলিউড তারকাদের মুখে। কেন পাক ফ্যানেদের প্রতি এতটা উদাসীন বলিউড? প্রশ্ন মেহউইশের। 

পাকিস্তানের বিনোদন ইন্ডাস্ট্রির অন্যতম চর্চিত নাম মেহউইশ হায়াত (Mehwish Hayat)। যে সকল ভারতীয় পাক ড্রামা নিময়িত দেখেন, তাঁদের কাছেও এই নামটি অতি পরিচিত। শনিবার সোশ্যাল মিডিয়ায় বলিউড তারকাদের একহাত নিলেন এই পাক সুন্দরী। বন্যায় ভাসছে পাকিস্তান। বানভাসী পাকিস্তানের দুর্দশা নিয়ে মুখু কুলুপ বলিউডের। অথচ সে দেশে বলিউড তারকাদের ভক্ত সংখ্যা অগুণতি। সারা বিশ্ব পাকিস্তানের বন্যা নিয়ে উদ্বেগ প্রকাশ করলেও প্রতিবেশি দেশের সবচেয়ে বড় বিনোদন ইন্ডাস্ট্রির মানুষরা সাহায্যের হাত বাড়ানো তো দূর অস্ত দুঃখ পর্যন্ত তো প্রকাশ করেননি, আক্ষেপ মেহউইশের। সব 'রাজনৈতিক মতবিরোধের উপরে উঠে পাকিস্তানি ফ্যানেদের জন্য একটু পরোয়া দেখাক বলিউড' আবেদন অভিনেত্রীর।

শনিবার ইনস্টাগ্রামে সাংবাদিক হারুন রশিদের একটি পোস্ট শেয়ার করে নেন। সঙ্গে লেখেন, ‘বলিউড ইন্ডাস্ট্রির এই নীরবতা প্রমাণ করছে (তাদের) বধিরতা। ভোগান্তির কোনও জাতিগত পরিচয় নেই, সেটা ধর্ম বা বর্ণের উর্ধে- এর চেয়ে ভালো সময় আর তাঁদের জন্য হতে পারে না এটা প্রমাণ করবার যে রাজনৈতিক মতবিরোধের উপরে ওঠে তাঁরা সত্যি পাকিস্তানি ফ্যানেদের জন্য় পরোয়া করেন তাঁরা। আমরা খুব কষ্টে আছি, এবং তাঁদের তরফের দুটো-একটা দয়াশীল শব্দ বোধহয় খুব বেশি চাওয়া নয়’। 

বিবিসির সাংবাদিক হারুন নিজের পোস্টে জানিয়েছিলেন পাকিস্তানের ভয়াবহ বন্যা নিয়ে বলিউড তারকারা কোনওরকম সচেতনতা পর্যন্ত  তৈরি করেননি, কোনওরকম সমবেদনা পর্যন্ত জানাননি, যা খুব দুর্ভাগ্যজনক। 

বিশ্ব উষ্ণায়নের জের। প্রতি বছরই লাফিয়ে লাফিয়ে বাড়ছে তাপমাত্রা। আর এর জেরেই হিমালয়ের হিমবাহ গলছে। এর কারণে সব থেকে বেশি ক্ষতির মুখে পড়ছে পাকিস্তান। জুন মাস থেকে এখনও অবধি ১২৬৫ জন মানুষ মারা গিয়েছে ভয়াবহ বন্যায়। ৩০ মিলিয়ন মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছেন। বহু শহর, গ্রাম, চাষের জমি জলের তলায় চলে গিয়েছে। সব মিলিয়ে একটা জলবায়ু বিপর্যয়ের শিকার হয়েছে ভারতের এই পড়শি দেশ।

আন্তর্জাতিক ফোরামে পাকিস্তানের বন্যা নিয়ে সচেতনতা তৈরির চেষ্টা চালাচ্ছেন মেহউইশ। সম্প্রতি সুপারমডেল বেলা হাদিদ পাকিস্তানের বন্যা দুর্গতদের পাশে দাঁড়ানোর ইচ্ছা প্রকাশ করেছেন। নেটফ্লিক্স-এর ‘নেভার হ্যাভ আই এভার’ তারকা পূর্ণা জগন্নাথন পাকিস্তানের বন্যা দুর্গতদের দিকে সাহায্যের হাত বাড়ানোর আবেদন জানিয়েছেন সোশ্যাল মিডিয়ায়। 

‘অ্যাক্টর ইন ল’, ‘পঞ্জাব নেহি জাউঙ্গি’, ‘লোড ওয়েডিং’-এর মতো ছবিতে অভিনয় করেছেন মেহউইশ হায়াত। তবে তাঁর সবচেয়ে উল্লেখযোগ্য কাজ পাকিস্তানি ড্রামা ‘দিল লাগি’। 

বায়োস্কোপ খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল ‘কাম অন বাংলাদেশ’, সেমিতে ওঠার লড়াইয়ে ‘টাইগার’-দের পাত্তাই দিল না অস্ট্রেলিয়া? গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিতে ভারত, অজিরা চাতকের মতো তাকিয়ে BAN v AFG ম্যাচের দিকে আফগান জিতলেই ছিটকে যাবে অস্ট্রেলিয়া! কীভাবে বাংলাদেশ সেমিতে যেতে পারবে? রইল অঙ্ক ছয় হাঁকিয়ে নিজের ১৪ বছর আগের রেকর্ড ছুঁলেন রোহিত,T20 WC-এ গড়লেন বাউন্ডারির নজির আন্দুলে রেলের কাজ, ১৬৬ ট্রেন বাতিলের তালিকা নিশ্চিত নয়, জল্পনায় কান দেবেন না সাত মাসের সাধ খেলেন প্রীতি, বউয়ের বেবি বাম্প আগলে রাহুল, কবে আসছে সন্তান? 'হোয়াই,হোয়াই, হোয়াই'- নবান্নে রণংদেহী মমতা, ক্ষোভ-সুনামির মুখে মন্ত্রী, আমলারা স্নানযাত্রা থেকে রথযাত্রা পর্যন্ত চলে একাধিক বিধি, বিশদে জেনে নিন এ সম্পর্কে ডিভোর্স লইয়ার কাব্যর সঙ্গে ঘটক দিদি দিতির মালাবদল! ঋতু-বিশ্বজিতের বিয়েটা টিকবে?

T20 WC 2024

আফগান জিতলেই ছিটকে যাবে অস্ট্রেলিয়া! কীভাবে বাংলাদেশ সেমিতে যেতে পারবে? রইল অঙ্ক ‘হোয়্যাটটটট আ ক্যাচ’- দুর্বল হাত দিয়ে ছোঁ মেরে ক্যাচ অক্ষরের, নিশ্চিত ছক্কা ছিল প্রবল বৃষ্টি সেন্ট লুসিয়ায়, না খেলেই কি সেমিতে যাবে ভারত? অজিদের কী হবে? -ভিডিয়ো ভারতের তিন জন স্পিনার না খেলিয়ে,সিরাজকে খেলানোর পরামর্শ সেন্ট লুসিয়ার কিউরেটরদের Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার কাজে এল না রস্টন চেসের অলরাউন্ড লড়াই, ৩ উইকেটে জিতে সেমিতে দক্ষিণ আফ্রিকা অজি বোর্ডের সমালোচনা খোয়াজার, ডাউন আন্ডারে না খেলতে পারা নিয়ে কী বললেন রশিদ বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.