বাড়ি > বায়োস্কোপ > নতুন করে ইডির সমন রিয়ার বাবাকে, সিবিআই জেরা করছে ভাই শৌভিককে
রিয়া ও শৌভিক চক্রবর্তী (ফাইল ছবি)
রিয়া ও শৌভিক চক্রবর্তী (ফাইল ছবি)

নতুন করে ইডির সমন রিয়ার বাবাকে, সিবিআই জেরা করছে ভাই শৌভিককে

  • ডিআরডিও গেস্ট হাউজে সিবিআইয়ের জেরার মুখে শৌভক। ইডি নতুন সমন পাঠালো রিয়ার বাবাকে। 

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর মামলার সঙ্গে জড়িত আর্থিক তছরুপের দিকটি খতিয়ে দেখছে এনফোর্সমেন্ট ডাইরেক্টরেট। এই মামলায় আগেই রিয়া ও তাঁর পরিবারের সদস্যদের জেরা করেছে ইডি। বৃহস্পতিবার নতুন করে রিয়ার বাবা ইন্দ্রজিত্ চক্রবর্তীকে সমন পাঠাল ইডি। ইন্দ্রজিত্ চক্রবর্তীকে তাঁর ব্যাঙ্কের লকার সহ আরও কিছু তথ্য সঙ্গে নিয়ে ইডির দফতরে হাজিরা দিতে বলা হয়েছে। আগেই রিয়া, তাঁর ভাই শৌভিক চক্রবর্তী এবং বাবা ইন্দ্রজিত্ চক্রবর্তীর ফোন, ল্যাপটপের মতো ইলেকট্রনিক এভিডেন্স নিজেদের হেফাজতে নিয়েছে ইডি।

সেই সব ফোন এবং ল্যাপটের ডিলিট করা তথ্য পুনরুদ্ধার করেই রিয়ার সঙ্গে মাদকযোগের হদিশ পেয়েছে ইডি। যা আগেই সিবিআই ও নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোর হাতে তুলে দিয়েছে এই কেন্দ্রীয় সংস্থা। 

গতকাল সন্ধ্যাতেই রিয়ার বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে এনসিবি। দিল্লি থেকে ইতিমধ্যেই মুম্বইয়ের উদ্দেশে রওনা দিয়েছে নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোর একটি টিম। সুশান্তের মৃত্যুর মামলায় ইতিমধ্যেই এনসিবির নজরে রয়েছে ২০ জন। তাঁদের সকলকে জেরা করবে নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো। 

অন্যদিকে বৃহস্পতিবার সকালেই সিবিআইয়ের মুম্বই খাঁটি ডিআরডিও গেস্ট হাউজে পৌঁছেছে রিয়ার ভাই শৌভিক চক্রবর্তী। এই নিয়ে দ্বিতীয়বার সিবিআইয়ের জেরার মুখে রিয়ার ভাই। সুশান্ত ও রিয়ার দুটি কোম্পানির ডিরেক্টর পদে রয়েছে রিয়ার ভাই। আজ একটানা সাত দিনের জন্য সুশান্তের ফ্ল্যাট মেইট সিদ্ধার্থ পিঠানিকে জেরা করছে সিবিআই। জেরা চলছে সুশান্তের রাঁধুনি নীরজ, রজত মেওয়াতিরও। 

নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো সূত্রে খবর নারকোটিক ড্রাগস অ্যান্ড সাইকোট্রপিক সাবস্ট্যান্স আইন, (Narcotic Drugs and Psychotropic Substances Act) ১৯৮৫-র আওতায় ২০,২২,২৭,২৯-এর মতো ধারায় মামলা দায়ের হয়েছে রিয়া চক্রবর্তী ও তাঁর সঙ্গীদের বিরুদ্ধে। অর্থাত্ শুধু ড্রাগ সেবন বা ড্রাগ পাচার নয়, ব্যবসায়িক স্বার্থে ড্রাগের আদান-প্রদানের অভিযোগও আনা হচ্ছে রিয়া চক্রবর্তীর বিরুদ্ধে। রয়েছে অপরাধমূলক ষড়যন্ত্রের ধারাও। অভিযোগ প্রমাণ হলে সর্বনিম্ন ১০ বছরের হাজতবাস হবে রিয়া চক্রবর্তীর। তাই বড়সড় বিপদের মুখে সুশান্ত সিং রাজপুত মামলার মূল অভিযুক্ত।

বন্ধ করুন