বাংলা নিউজ > বায়োস্কোপ > কীভাবে পৃথিবীর রূপ, রস, গন্ধ অনুভব করেন নারীরা? জবাব দেবে ফারহানের ‘জি লে জারা’
ফারহানের নির্দেশনায় 'রোড ট্রিপ'-এ বেরোবেন প্রিয়াঙ্কা, ক্যাটরিনা, আলিয়া। (ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস)
ফারহানের নির্দেশনায় 'রোড ট্রিপ'-এ বেরোবেন প্রিয়াঙ্কা, ক্যাটরিনা, আলিয়া। (ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস)

কীভাবে পৃথিবীর রূপ, রস, গন্ধ অনুভব করেন নারীরা? জবাব দেবে ফারহানের ‘জি লে জারা’

  • 'জি লে জারা' ছবির মাধ্যমে ফের পরিচালনায় ফিরছেন ফারহান আখতার। সরাসরি জানালেন, কেন সৃজনশীল জগতে নারীপ্রধান ছবির ভীষণভাবে প্রয়োজন।

প্রথম ধাপে ছিল আমির-সইফ-অক্ষয়রা। দ্বিতীয়বারে গাড়ির স্টিয়ারিং ছিল হৃত্বিক-ফারহান-অভয়দের হাতে। এবারে থাকতে চলেছে প্রিয়াঙ্কা চোপড়া, ক্যাটরিনা কইফ, আলিয়া ভাট-দের হাতে। সোজা কথায় আসছে 'রোড ট্রিপ' এর উপর ভিত্তি করে একেবারে টাটকা নতুন একটি ছবি। পরিচালনায় ফারহান আখতার। ছবির নাম 'জি লে জারা। ' হিন্দি ছবির দর্শককে 'রোড ট্রিপ' এর স্বাদে বুঁদ করে রাখার পরিকল্পনায় ফের একবার মেতে উঠেছেন ফারহান। 

তাই তো তাঁর নির্দেশে গাড়ি চালিয়ে 'সফর'-এ বেরিয়ে পড়বেন নতুন তিন যাত্রী। প্রিয়াঙ্কা চোপড়া, ক্যাটরিনা কইফ, আলিয়া ভাট। প্রসঙ্গত, প্রায় দশ বছর পর ফের একবার পরিচালনায় ফিরতে চলেছেন এই পরিচালক-অভিনেতা-গায়ক। সম্প্রতি, এই নারীপ্রধান ছবি প্রসঙ্গে ফারহান জানিয়েছেন সৃজনশীল জগতের ক্ষেত্রে সুস্থ আবহাওয়া যেমন রাখবে এই ছবি তেমনই পাশাপাশি অত্যন্ত দরকারও ছিল এই ব্যাপারটির।

ছবির গল্প লিখেছেন জোয়া আখতার, রিমা কাগতি এবং স্বয়ং ফারহান। 'ডন ২'-র পরিচালকের মতে এই প্রজেক্টের মাধ্যমে নারীদের চোখ থেকে পৃথিবীকে দেখা, বোঝা এবং চেনার প্রচেষ্টা করা হবে। ফারহানের কথায়, 'ড্রামা হোক কিংবা কমেডি অথবা থ্রিলার, যে ধরণেরই ছবি হোক না কেন মেয়েদের জন্য কথা বলে এমন ছবি তৈরি করাটা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এর ফলে সৃজনশীল জগতে একটি সামঞ্জস্য থাকবে। কোনও বিষয়ে পুরুষদের দৃষ্টিভঙ্গি থাকার পাশাপাশি নারীদের দৃষ্টিভঙ্গির ব্যাপারেও যেন সমানভাবে জোর দেওয়া হয় সেই কথাই তাঁরা তুলে ধরবেন এই ছবির মাধ্যমে। যেকোনও সমাজে নারীদের দৃষ্টিভঙ্গির ব্যাপারে জানা এবং সেই বিষয়ে গুরুত্ব দেওয়াটা অত্যন্ত প্রয়োজনীয় সমাজের সুস্থতা ধরে রাখার পক্ষে। যত তাড়াতাড়ি এই কথাটুকু আমরা সবাই বুঝতে পারব তত দ্রুত আমাদের সমাজও উন্নতির দিকে এগোবে'।

ফারহান আখতার। (ছবি সৌজন্যে -টুইটার)
ফারহান আখতার। (ছবি সৌজন্যে -টুইটার)

ইতিমধ্যেই জোরকদমে শুরু হয়ে গেছে ছবির পোস্ট প্রোডাকশনের কাজ। আগামী বছরের শুরুর দিকেই শ্যুটিং শুরু হয়ে যাবে এই ছবির। সবকিছু পরিকল্পনামাফিক চললে ২০২৩ সালে মুক্তি পেতে চলেছে 'জি লে জারা'।

বন্ধ করুন