বাংলা নিউজ > বায়োস্কোপ > FM Rainbow: গীতাঞ্জলির সঙ্গে এক হল এফএম রেইনবো, কর্মহারা অস্থায়ী উপস্থাপকদের পাশে সহ-নাগরিকরা

FM Rainbow: গীতাঞ্জলির সঙ্গে এক হল এফএম রেইনবো, কর্মহারা অস্থায়ী উপস্থাপকদের পাশে সহ-নাগরিকরা

গীতাঞ্জলির সঙ্গে এক হল এফএম রেইনবো

FM Rainbow: বন্ধ হয়ে গেল এফএম রেইনবো।। বলা ভালো এটাকে মিশিয়ে দেওয়া হল গীতাঞ্জলির সঙ্গে। কাজ হারালেন বহু মানুষ। প্রতিবাদে সরব সহ নাগরিকরা

বন্ধ হয়ে গেল এফএম রেইনবো। বলা ভালো মার্জ করিয়ে দেওয়া হল গীতাঞ্জলি চ্যানেলটির সঙ্গে। ২ জুলাইয়ে থেমে যায় এই চ্যানেলের পথ চলা। যাঁরা আজও রেডিও শোনেন, যাঁরা আজও আকাশবাণীর একনিষ্ঠ শ্রোতা তাঁদের জন্য এটা সত্যিই দুঃখজনক একটি সংবাদ।

বাংলার ইতিহাস, ঐতিহ্যের সঙ্গে জড়িয়ে আছে আকাশবাণী। আর এই আকাশবাণীর প্রথম এফএম চ্যানেল হিসেবে পথ চলা শুরু করেছিল এফএম রেইনবো। নয়ের দশকে পথ চলা শুরু হয় এই এফএম রেইনবোর।

এখানেই প্রথম শুরু হয়েছিল শ্রোতাদের সঙ্গে প্রথম ফোনে কথা বলা, তাঁদের বক্তব্য সরাসরি রেডিওতে তুলে আনা। এখানেই একটা সময় করা হতো লাইভ পুজো কভারেজ। বাদ যেত না কলকাতা বইমেলার মতো উৎসব। তাছাড়া শ্রোতাদের নানা বিষয়ে তথ্য দেওয়া, প্রাকৃতিক বিপর্যয়ের আভাস দেওয়া, ভারতের বিভিন্ন প্রান্তে ঘটে চলা নানা তথ্য ভাগ নেওয়া তো হতোই। চলতো আড্ডাও। রেডিওর জনপ্রিয়তাকে একপ্রকার ফিরিয়ে এনে নবজীবন দান করেছিল এই চ্যানেল। এখানেও বিভিন্ন সময় নানা অনুষ্ঠানে বা ফোনালাপে অংশ নিয়েছেন বাংলার বিভিন্ন শিল্পী, গুণীজনরা। তাঁদের কাজ থেকে সমাজ নিয়ে আলোচনা করেছেন।

আজও মনে পড়ে মহালয়া ছাড়া ইদানিংকালে বলা ভালো বিগত ৬-৭ বছর আমার অন্তত তেমন আলাদা করে আর কখনই রেডিও শোনা হয় না। কিন্তু মহালয়া চালাতে গিয়ে এদিক ওদিক চ্যানেল ঘোরানোর সময় সেই চেনা সুরে গাওয়া 'এফএম রেইনবো' এখনও কানে বাজে। খবরটা শোনার পর থেকেই বেশ মন খারাপ। আচমকাই থামিয়ে দেওয়া হল এই জনপ্রিয় চ্যানেলের পথ চলা। ফলস্বরূপ যাঁরা এখানে অস্থায়ী ভাবে উপস্থাপক বা উপস্থাপিকা হিসেবে কাজ করতেন তাঁদের কাজটা গেল। সংখ্যাটা নেহাত কম নয়। ১০০ এর বেশি! তাঁদের উপার্জনের এই মাধ্যম বন্ধ হয়ে গেল ২ জুলাই। ক্ষতি হল এতগুলো সংসারের।

একদিকে পছন্দের চ্যানেল বন্ধ হয়ে যাওয়া, অন্যদিকে এত মানুষের কাজ হারানো, সবটা মিলিয়েই বিশিষ্টজন থেকে সাধারণ নাগরিক সকলেই বিরক্ত। প্রতিবাদ শুরু করেছেন তাঁরা। তাঁদের মতে তাঁরা এই মার্জ মানছেন না। এফএম রেইনবোকে তার পুরনো ফ্রিকোয়েন্সিতে ফিরিয়ে দেওয়ার দাবি তুলেছেন ওঁরা। এখানে যেমন অন্যান্য চ্যানেলের প্রাক্তন রেডিও জকিরা আছেন, তেমনই আছেন স্বপ্নময় চক্রবর্তীর মতো আকাশবাণীর প্রাক্তন আধিকারিক। চিকিৎসক, থেকে শিক্ষক, সহ ছাত্র, সবাই এই সিদ্ধান্তের প্রতিবাদে সামিল হয়েছেন।

বায়োস্কোপ খবর

Latest News

আইপিএলের ফাইনালে হারলেও একাধিক পুরস্কার পেল সানরাইজার্স হায়দরাবাদ IPL 2024-র মঞ্চে নজরকাড়া পারফরম্যান্স করা ৫ তরুণ ক্রিকেটার, তালিকায় এই ভারতীয় আইপিএলে অধিনায়ক হিসেবে কেমন পারফরমেন্স শ্রেয়সের? গাড়ি, সম্পত্তি কেনার ইচ্ছা হবে পূরণ, বাড়বে টাকাও! জুনের আগেই লাকি বৃষ সহ কারা? 'অনন্যা পাণ্ডে হট, সারা আলি খান...' ফাঁস RR-এর রিয়ান পরাগের সার্চ হিস্ট্রি! বাজারে নয়া স্মার্টওয়াচ নিয়ে এল Honor, জানুন আছে কী কী বৈশিষ্ট্য জানুন T20 World Cup 2024 Warm up match-র সম্পূর্ণ সূচি! কোন ম্যাচ কীভাবে দেখবেন IPL শেষ হতেই নতুন লুকে ধোনি, খোশমেজাজেই স্যাঁলোতে চালালেন পুরনো দিনের গান কত যৌতুক পেতে পারেন, হিসেব দিচ্ছে জনপ্রিয় ওয়েবসাইট, শেষে আছে ট্যুইস্ট ৭৪ ম্যাচে ১২৬০টি ছক্কা, ভাঙল আগের সব রেকর্ড, কোন মরশুমে ক'টি করে ছয় দেখা গিয়েছে?

Latest IPL News

IPL 2024-র মঞ্চে নজরকাড়া পারফরম্যান্স করা ৫ তরুণ ক্রিকেটার, তালিকায় এই ভারতীয় 'অনন্যা পাণ্ডে হট, সারা আলি খান...' ফাঁস RR-এর রিয়ান পরাগের সার্চ হিস্ট্রি! ৭৪ ম্যাচে ১২৬০টি ছক্কা, ভাঙল আগের সব রেকর্ড, কোন মরশুমে ক'টি করে ছয় দেখা গিয়েছে? IPL 2024-বিরাটকে খেলার মান কমাতে হবে, রায়াডুর অদ্ভূত যুক্তিতে হতবাক পিটারসেনরা ১৫ জনের দলে নেই IPL 2024 ফাইনাল খেলা কোনও ক্রিকেটার! রোহিতদের নিয়ে আক্রমের মজা ট্রফি জয়ের পর পার্টি KKR-র, অনন্যার সঙ্গে শাহরুখের 'লুট পুট গয়া'য় নাচ রাসেলের KKR জিতেছে কিন্তু আমাদের কথা সবাই বলছে- SRH-এর ছেলেদের উৎসাহ দিলেন কর্ণধার কাব্য ফটোশপ নয়, ফটোয় অশ্বিনের থাকাটাই বড় কথা, অদ্ভূত পোস্ট রাজস্থান রয়্যালসের রাগি হেডস্যারকে কাঁধে তুললেন নীতীশ,রমনদীপ…ভালোবাসার অত্যাচার মেনে নিলেন গম্ভীরও IPL 2024: এক মরশুমে সবচেয়ে কম ম্যাচ হেরে শিরোপা জয়ের যুগ্ম নজির KKR-এর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.