বাংলা নিউজ > বায়োস্কোপ > গাল গ্যাডটের 'ওয়ান্ডার উওম্যান' শাহিনবাগের দাদি,পরিচয় গুলিয়ে পরে পোস্ট ডিলিট!
অবাক কাণ্ড
অবাক কাণ্ড

গাল গ্যাডটের 'ওয়ান্ডার উওম্যান' শাহিনবাগের দাদি,পরিচয় গুলিয়ে পরে পোস্ট ডিলিট!

  • এবার শাহিনবাগের দাদির পরিচয় গুলিয়ে ফেললেন হলিউড তারকা গ্যাল গ্যাডট। 

হলিউড তারকা গ্যাল গ্যাডটের ব্যক্তিগত ‘ওয়ান্ডার উওম্যান’-এর তালিকায় জায়গা করে নিলেন বিলকিস বানো, যিনি শাহিনবাগের দাদি নামেই জনপ্রিয়। বছর শেষে ইনস্টাগ্রামে নিজস্ব ‘ওয়ান্ডার উওম্যান’-এর তালিকায় প্রকাশ করেছেন হলিউড নায়িকা, গ্যাডটের সেই তালিকায়তেই রয়েছেন বিলকিস বানো। 

দিল্লির শাহিনবাগে সংশোধিত নাগরিকত্ব আইন বা CAA বিরোধী আন্দোলনের অন্যতম মুখ হয়ে উঠেন ৮২ বছর বয়সী বিলকিস। যদিও বিলকিস বানোর আসল পরিচয় কিন্তু জানা নেই ‘ওয়ান্ডার উওম্যান’-এর। কারণ Wonder Woman 1984 ছবির নায়িকা লিখেছেন ‘৮২ বছরের এই সমাজকর্মী ভারতীয় মহিলাদের অধিকারের জন্য লড়াই করেন, আমাকে তিনি দেখিয়েছেন, যাতে বিশ্বাস রয়েছে, তার জন্য লড়াই করার জন্য দেরি বলে কিছু হয় না’। নারীদের সমান অধিকার নিয়ে কাজ করছেন বিলকিস, এমনটাই জানতেন গ্যাল গ্যাডট, ইনস্টাগ্রাম স্টোরিতে এই পোস্ট করা মাত্রই হলিউড তারকার ভুল নজর এড়ায়নি নেটিজেনদের। 

ডিলিট হওয়া ইনস্টাগ্রাম স্টোরি
ডিলিট হওয়া ইনস্টাগ্রাম স্টোরি

সেই কথা কানে পৌঁছানোর পরেই তড়িঘড়ি ওই ইনস্টাগ্রাম স্টোরি ডিলিট করে দেন নায়িকা, ততক্ষণে অবশ্য সেই পোস্টের স্ক্রিনশট ছড়িয়ে পড়েছে সোশ্যালে। ইনস্টাগ্রাম স্টোরিটি মুছে দিলেও গ্যালের ইনস্টাগ্রামের দেওয়ালে বিলকিস বানুকে ঘিরে একটি পোস্ট করেছে। যেখানে মার্কিন যুক্তরাষ্ট্রের ভাবী ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস, পরিচালক প্যাটি জেনকিন্স ও নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্দা আর্ডেনের সঙ্গে জায়গা করে নিয়েছেন বিলকিস। এই সব মহিলারাই তাঁকে অনুপ্রাণিত করেন, জানিয়েছেন গ্যাল। তিনি লেখেন, তাঁর আশা ভবিষ্যতে শীঘ্রই এঁদের সঙ্গে দেখা করে বিস্ময়কর কাণ্ড ঘটাবেন 'ওয়ান্ডার উওম্যান'। অনুরাগীদের কাছে তাঁদের নিজস্ব 'ওয়ান্ডার উওম্যান'-এর তালিকা জানতে চান গ্যাল। 

CAA-র বিরোধী আন্দোলনে কেন্দ্রের সিদ্ধান্তের বিরুদ্ধে গর্জে উঠেছিলেন বিলকিস। আন্তর্জাতিক মিডিয়াতেও শোরগোল ফেলে দেন শাহিনবাগের দাদি। কয়েকশো মহিলার সঙ্গে দিল্লির শাহিনবাগে ধর্নায় বসেছিলেন বিলকিস। টাইম ম্যাগাজিনের ২০২০-র সেরা একশো সর্বাধিক প্রভাবশালী ব্যক্তিত্বের মধ্যে জায়গা করে নিয়েছেন বিলকিস। কৃষক আন্দোলনেও অংশ হতে চেয়েছিলেন তিনি, তবে অনুমতি মেলেনি।

বন্ধ করুন