বাংলা নিউজ > বায়োস্কোপ > বিশেষ সম্মান পেতে চলেছেন হেমা মালিনি- প্রসূন জোশী! পদ্ম-যোগ নিয়ে সরব আম জনতা
‘ফিল্ম পার্সোনালিটি অফ দ্য ইয়ার-র সম্মান পাচ্ছেন হেমা আর প্রসূণ। 
‘ফিল্ম পার্সোনালিটি অফ দ্য ইয়ার-র সম্মান পাচ্ছেন হেমা আর প্রসূণ। 

বিশেষ সম্মান পেতে চলেছেন হেমা মালিনি- প্রসূন জোশী! পদ্ম-যোগ নিয়ে সরব আম জনতা

  • বিজেপি ঘনিষ্ট হেমা আর প্রসূণের ঝুলিতে আসছে নতুন সম্মান। রাজনৈতিক যোগ খুঁজতে শুরু করল আম জনতা।

অভিনেত্রী ও সাংসদ হেমা মালিনি ও সেন্ট্রাল বোর্ড অফ ফিল্ম সার্টিফিকেশনের সভাপতি প্রসূন জোশীকে বেছে নেওয়া হল ‘ফিল্ম পার্সোনালিটি অফ দ্য ইয়ার’ হিসেবে। ভারতের আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের মঞ্চে তাঁদের হাতে এই সম্মান তুলে দেওয়া হবে। 

তথ্য-সম্প্রচার মন্ত্রী অনুরাগ ঠাকুর বৃহস্পতিবার ঘোষণা করে জানান এই কথা। বলেন, ‘ফিল্ম পার্সোনালিটি অফ দ্য ইয়ার ২০২১ হিসেবে হেমা মালিনি ও প্রসূন জোশীর নাম ঘোষণা করে আমি বিশেষ আনন্দিত।  এরা ভারতের সিনেমার আইকন এবং গোটা বিশ্বের কাছে ভারতের মুখ উজ্জ্বল করেছেন। গোয়ায় ৫২তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে তাঁদের হাতে এই সম্মান তুলে দেওয়া হবে।’

তবে, এই সিদ্ধান্তে অনেকেই খুঁজে পেয়েছেন বিজেপি যোগ। ঠিক যেমন কঙ্গনা রানাওয়াত ও করণ জোহরের পদ্মশ্রী পাওয়া নিয়েও ঠিক এই বিতর্কই উঠেছিল। আপাতত অভিনয়ের থেকে বেশি রাজনৈতিক আঙিনায় দেখা মেলে হেমার। আর সেটাও পদ্ম-দলে। আর প্রসূণ স্বঘোষিতভাবে পদ্মশিবিরের সদস্য না হলেও মোদি-ভক্ত হিসেবে পরিচিত আমজনতার কাছে। তাই প্রশ্ন উঠছে বেছে বেছে কমলা-দলের পাশে যাঁরা আছেন, তাঁদেরই বিশেষ সম্মান দেওয়া হচ্ছে না তো?

১৯৬৩ সালে নিজের ফিল্মি কেরিয়ার শুরু করেন হেমা তামিল ছবি দিয়ে। ১৯৬৮ সালে বলিউড যাত্রা শুরু ‘স্বপ্ন কা সওদাগর’ দিয়ে। তারপর ‘শোলে’, ‘সীতা অর গীতা’, ‘সত্তে পে সত্তা’, ‘বগবান’র মতো ১৫০টি ছবিতে কাজ করেছেন। প্রসূন জোশী একজন বিশিষ্ট লেখক, গীতকার, চলচ্চিত্রকার হিসেবে পরিচিত।

বন্ধ করুন