শুক্রবার এই সিদ্ধান্তের কথা জানাল আইফা কর্তৃপক্ষ (PTI)
শুক্রবার এই সিদ্ধান্তের কথা জানাল আইফা কর্তৃপক্ষ (PTI)

IIFA2020: করোনা আতঙ্কে এবার পিছিয়ে গেল বলিউড অ্যাওয়ার্ড অনুষ্ঠান

করোনা আতঙ্কের জেরে অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে গেল আইফা(IIFA)। দ্য ইন্টারন্যাশানাল ইন্ডিয়ান ফিল্ম অ্যাকাডেমির তরফে এক প্রেস বিবৃতিতে এই খবর জানানো হয়েছে।

এবার করোনাভাইরাসের প্রভাব বলিউডে। করোনা আতঙ্কের জেরে অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে গেল আইফা(IIFA)। দ্য ইন্টারন্যাশানাল ইন্ডিয়ান ফিল্ম অ্যাকাডেমির তরফে এই খবর নিশ্চিত করা হয়েছে। মার্চ মাসের শেষের দিকে মধ্যপ্রেদেশে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল আইফা ২০২০-র বর্ণাঢ্য আসর।

শুক্রবার আইফা কর্তৃপক্ষের তরফে জারি করা এক প্রেম বিবৃতিতে বলা হয়েছে, ‘প্রত্যেক অনুরাগী এবং সাধারণের স্বাস্থ্য এবং সুরক্ষার কথা মাথায় রেখে এবং মধ্যপ্রদেশ সরকারের সঙ্গে আলোচনা করে-আইফা কর্তৃপক্ষ এবং এই অনুষ্ঠানের সঙ্গে যুক্ত ফিল্ম ইন্ডাস্ট্রির ব্যক্তিত্বদের সম্মিলিত সিদ্ধান্তে আইফার ২০২০-এর সেলিব্রেশন পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মার্চ মাসের শেষের দিকে আইফা অনুষ্ঠিত হওয়ার দিন নির্দিষ্ট ছিল’।


এই বছর আইফা সঞ্চালনার দায়িত্বে রয়েছেন সলমন খান। ফিল্মফেয়ারের মঞ্চে আগেই বাজিমাত করেছেন রণবীর-আলিয়ার ‘গল্লি বয়’। আইফার আসরেও ১২টি বিভাগে মনোনয়নের সঙ্গে পুরস্কারের দৌড়ে এগিয়ে রয়েছে পরিচালক জোয়া আখতারের এই ছবি। শাহিদ কাপুর অভিনীত ‘কবীর সিং’ ৮টি বিভাগে নমিনেশন ছিনিয়ে নিয়েছে। বুধবারই মুম্বইয়ে আয়োজিত এক সাংবাদিক বৈঠকে আইফার চূড়ান্ত মনোনয়ন তালিকা ঘোষণা করেন কার্তিক আরিয়ান, ক্যাটরিনা কাইফ, দিয়া মির্জারা। তার কয়েক ঘন্টা কাটতে না কাটতেই এই বড় সিদ্ধান্তের কথা জানালো আইফা কর্তৃপক্ষ।

বুধবার আইফার মনোনয়ন ঘোষণার অনুষ্ঠানে দিয়া মির্জা, কার্তিক আরিয়ান এবং ক্যাটরিনা কাইফ
বুধবার আইফার মনোনয়ন ঘোষণার অনুষ্ঠানে দিয়া মির্জা, কার্তিক আরিয়ান এবং ক্যাটরিনা কাইফ (AFP)



কবে অনুষ্ঠিত হবে আইফা?

সে ব্যাপারে এখনই কিছু জানাতে পারছে না সংগঠন। তবে যত দ্রুত সম্ভব আইফার নতুন তারিখ ঘোষণা করবে দ্য ইন্টারন্যাশানাল ইন্ডিয়ান ফিল্ম অ্যাকাডেমি, জানানো হয়েছে তাদের তরফে।

বন্ধ করুন