বাংলা নিউজ > বায়োস্কোপ > Jawan Vs Adipurush: তৃতীয় দিনেই আদিপুরুষকে পিছনে ফেলে দিল জওয়ান, বিশ্বজুড়ে মোট কত আয় করল শাহরুখের ছবি?

Jawan Vs Adipurush: তৃতীয় দিনেই আদিপুরুষকে পিছনে ফেলে দিল জওয়ান, বিশ্বজুড়ে মোট কত আয় করল শাহরুখের ছবি?

তৃতীয় দিনেই আদিপুরুষকে পিছনে ফেলে দিল জওয়ান

Jawan Vs Adipurush: দ্বিতীয়দিন পর্যন্ত সমান সমান থাকলেও তৃতীয় দিনে বাজিমাত করল জওয়ান। আদিপুরুষকে ছাপিয়ে তৃতীয় দিনে বিশ্বজুড়ে মোট কত টাকা আয় করল শাহরুখ খানের ছবি?

জওয়ান যেন প্রতি বলে ছক্কা হাঁকাচ্ছে। যবে থেকে মুক্তি পেয়েছে তবে থেকেই এই ছবিটি সাধারণ মানুষ থেকে সেলেব, সমালোচক সকলের চর্চার কেন্দ্রবিন্দুতে উঠে এসেছে। শাহরুখ ম্যাজিকে ভেসে গিয়েছে গোটা দেশ। প্রথমদিনই ভারতীয় বক্স অফিসে এই ছবি প্রায় ৭৫ কোটি টাকার ব্যবসা করে তাক লাগিয়ে দিয়েছিল। এবার মাত্র তিন দিনে বিশ্বজুড়ে জওয়ান ৩৫০ কোটি টাকা আয় করল। দুই দিনে শাহরুখ খান অভিনীত ছবিটি ২৪০ কোটি টাকা আয় করেছিল বিশ্বজুড়ে। তিন দিনে সেটা বেড়ে হল ৩৫০ কোটি। এই বিষয়ে বলে রাখা ভালো প্রভাস অভিনীত আদিপুরুষ ছবিটিও বক্স অফিসে দুদিনে ২৪০ কোটি টাকা আয় করেছিল। কিন্তু তারপরই এই ছবিটিকে নানা ভুল ত্রুটির জন্য এতটাই সমালোচিত হয় যে ধপ করে অনেকটাই পড়ে যায় তৃতীয় দিনের আয়। আর এখানেই জওয়ান আদিপুরুষকে বাজিমাত করে বেরিয়ে গেল।

জওয়ানের বক্স অফিস কালেকশন বিশ্বজুড়ে

মনোবল বিজয়বালান, একজন ট্রেড অ্যানালিস্ট টুইটারে জওয়ান ছবিটির সঙ্গে আদিপুরুষ ছবিটির তুলনা করে ছবি দুটোর পোস্টার পোস্ট করে একটি বিশেষ লেখা লিখেছেন। সেখানেই তিনি লেখেন, 'প্রভাস ভার্সেস শাহরুখ খান। আদিপুরুষ ভার্সেস জওয়ান। দুটোই দ্বিতীয় দিনে বক্স অফিসে ২৪০ কোটি টাকা আয় করেছিল। তৃতীয় দিনে জওয়ান আদিপুরুষকে ছাপিয়ে গেল। এদিন এটি বিশ্বজুড়ে ৩৫০ কোটি টাকা আয় করেছে, অন্যদিকে আদিপুরুষ ৩৪০ কোটি টাকা ঘরে তুলেছিল তিন দিনে।'

আরও পড়ুন: জওয়ান আসলে সরকার বিরোধী প্রতিবাদ, প্লট ঘেঁটে দাবি নেটিজেনদের

রবিবার মনোবল বিজয়বালান টুইট করে লেখেন, 'জওয়ান বিশ্বজুড়ে ৩৫০ কোটি টাকা আয় করে নিল ৩ দিনে।' সেই টুইটে তিনি তামিল, তেলুগু, হিন্দি ভার্সনে ছবির আয় করা হিসেব দিয়েছেন। তাঁর টুইট অনুযায়ী, 'তৃতীয় দিনে ভারতীয় বক্স অফিসে আয় বাড়ল জওয়ানের। ২৭৫১৫৮১ টিকিট বিক্রি হয়েছে এদিন। জওয়ানের হিন্দি শো ৭৩.৭৬ কোটি, তামিল ৫.৩৪ কোটি এবং তেলুগু ৩.৭৪ কোটি টাকা আয় করেছে। অর্থাৎ মোট ৮২.৮৪ কোটি টাকা এদিন ভারতীয় বক্স অফিসে আয় করেছে জওয়ান।' তিনি কোন জাতীয় চেনে কত টিকিট বিক্রি হয়েছে আর কত টাকা আয় করেছে ছবিটি সেটারও একটা হিসেব দিয়েছেন।

প্রসঙ্গত ৭ সেপ্টেম্বর মুক্তি পেয়েছে জওয়ান। এই ছবিতে দ্বৈত চরিত্রে দেখা যাচ্ছে শাহরুখ খানকে। প্রধান মহিলা চরিত্রে আছেন নয়নতারা। খলনায়কের ভূমিকায় দেখা মিলেছে বিজয় সেতুপতির। এছাড়া অন্যান্য চরিত্রে সানিয়া মালহোত্রা, সুনীল গ্রোভার, ঋদ্ধি ডোগরা, সঞ্জিতা ভট্টাচার্য প্রমুখ আছেন। দীপিকা পাড়ুকোন এবং সঞ্জয় দত্তকে ক্যামিও চরিত্রে দেখা যাচ্ছে অ্যাটলি পরিচালিত এই ছবিতে।

বন্ধ করুন