বাংলা নিউজ > বায়োস্কোপ > Jawan: জওয়ান আসলে সরকার বিরোধী প্রতিবাদ, প্লট ঘেঁটে দাবি নেটিজেনদের

Jawan: জওয়ান আসলে সরকার বিরোধী প্রতিবাদ, প্লট ঘেঁটে দাবি নেটিজেনদের

জওয়ান নিয়ে পোস্ট মহুয়া মৈত্র ফ্যান পেজের

Jawan: জওয়ান ছবি নিয়ে এবার বিশেষ পোস্ট করল মহুয়া মৈত্র ফ্যান পেজ। লিখল এটা কেবল একটা ছবি নয় তার থেকে বেশি।

দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে ৭ সেপ্টেম্বর মুক্তি পেল জওয়ান। আর এটা কেবল ছবি নয়, লোকসভা ভোটের আগে অনেক কিছুই যেন শিখিয়ে দিল। কেন্দ্রীয় সরকারের অস্বস্তি বাড়িয়ে সরকারের একাধিক দুর্বল দিক তুলে ধরল। দায়িত্ববান নাগরিকের মতো ভোট কী করে দেওয়া উচিত সেটাও শিখিয়েছে এই সিনেমা। ফলে কেবল বিনোদন নয়, তার থেকে অনেক বেশি কিছু এই ছবি। এবার সেই প্রসঙ্গে রাজ্য সরকারের মন্ত্রী তথা তৃণমূল নেত্রী মহুয়া মৈত্রর ফ্যান পেজ কলম ধরল।

মহুয়া মৈত্রর ফ্যান পেজের তরফে এদিন টুইট করা হয় জওয়ান ছবিটি নিয়ে। সেই টুইটে এই ছবি কী কী শিখিয়েছে আমাদের, কোন দিক দিক তুলে ধরা হয়েছে জওয়ান ছবিতে সেটা রীতিমত পয়েন্ট করে লেখা হয়েছে।

আরও পড়ুন: জওয়ান আসতেই গদর ২-এর লসের সেঞ্চুরি, সিক্যুয়েল আসুক, লক্ষ্মীলাভের পর আশা SVF-র মহেন্দ্র সোনির

এদিন মহুয়া মৈত্র ফ্যান পেজের তরফে লেখা হয়, 'জওয়ান ছবিটি কেবল একটি ছবি নয়, ২০২৪ এর লোকসভা ভোটের আগে এটা একটা বড় শিক্ষা। এই ছবিতে বর্তমান সরকারের একাধিক সমস্যার কথা দেখানো হয়েছে। প্রথমত এই সিনেমাতে দেখানো হয়েছে যে কীভাবে সরকার তাঁর ধনী এবং ঘনিষ্ট বন্ধুদের ১৭ লাখ কোটি টাকার ঋণ মকুব করে দিলেও গরীব কৃষকদের কয়েক হাজার টাকার জন্য নাকাল করে। দ্বিতীয়ত এই ছবিতে কাফিল কেস দেখানো হয়েছে। ২০১৭ সালে বিআরডি মেডিক্যালে ৭০টি শিশু অক্সিজেনের ঘাটতিতে যে মারা গিয়েছিল এবং সেই দায় যে ডক্টর কাফিলের উপর চাপিয়ে দেওয়া হয়েছিল অন্যায় ভাবে সেটাও দেখানো হয়। তৃতীয়ত, ডিফেন্স স্ক্যাম নিয়েও কথা বলেছে এই ছবি। চতুর্থত, বিজেপি সরকার শাহরুখ খানের ছেলেকে যেভাবে মিথ্যে ড্রাগ কেসে ফাঁসিয়ে ছিল সেই প্রসঙ্গেও এখানে ডায়লগ আছে। বেটে কো হাত লাগানে সে পেহলে বাপ সে বাত কর সেই প্রসঙ্গেই বলা হয়েছে। এবং সবশেষে এই ছবি শিখিয়েছে যে মানুষ যেন সেই সব নেতাকে ভোট দেয় যাঁরা মানুষকে সুস্বাস্থ্য এবং সুশিক্ষা দেওয়ার প্রতিশ্রুতি দেবে। তাঁদের নয় যাঁরা ধর্মের নামে রাজনীতি করে।' পরিশেষে এই ফ্যান পেজের তরফে আরও লেখা হয় যে, 'এই ছবি বিজেপি সরকারের বিনিদ্র রাতের কারণ হবে।'

অনেকেই তাঁকে সমর্থন করেছেন। তাঁদের মতে জওয়ান কেবল একটা ছবি নয়। এটা সাম্প্রতিক সময়ের একটা সমস্যাকে তুলে ধরেছে।

বায়োস্কোপ খবর

Latest News

বিশ্বকাপের আগে সূর্যকুমারই বিশ্বসেরা, বিশ্বব়্যাঙ্কিংয়ে উন্নতি অক্ষর প্যাটেলের আগামিকাল কালাষ্টমী, প্রেমজীবনের যেকোনও সমস্যা মেটাতে কালাষ্টমীতে করুন এগুলি দান মদের সঙ্গে আমিষ পদ খাওয়ার পরে বমি, বাগদানের অনুষ্ঠান থেকে ফিরে মৃত ৪, অসুস্থ ৩২ Euro 2024: চমক দিয়ে ২৯ জনের প্রাথমিক দল ঘোষণা করল স্পেন, ডাক পেলেন টোরেস-পেদ্রি পক্ষপাতিত্বের অভিযোগ, ভাঙড়ে শুভেন্দুকে সভা করার অনুমতি দিল না প্রশাসন 'মঞ্চেই হাত কাঁপছিল নবীনের, পান্ডিয়ান সরিয়ে নেওয়ায়' আক্রমণ BJP-র, পালটা CM-র ফের বাংলায় অতিভারী বৃষ্টির পূর্বাভাস, জেলায় জেলায় জারি কমলা সতর্কতা ‘রাজনৈতিক কর্মসূচিতে ব্যস্ত’! সিবিআই-এর তলব এড়ালেন বিধায়ক শওকত মোল্লা ‘ভিতরে ভিতরে তখন শেষ…’ রাজকুমারে সঙ্গে চুম্বনের দৃশ্য নিয়ে মুখ খুললেন জাহ্নবী Shah Rukh Khan: শাহরুখের হাতে নতুন ছবির স্ক্রিপ্ট, তাহলে কি ‘কিং’ আসছে?

Latest IPL News

T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.