বাংলা নিউজ > বায়োস্কোপ > ইস্টবেঙ্গল-মোহনবাগান, নাকি উত্তম-সৌমিত্র! কবিগানের নতুন ভাবনা ‘ঝালাগান পালাগান’
ঝালাগান পালাগান
ঝালাগান পালাগান

ইস্টবেঙ্গল-মোহনবাগান, নাকি উত্তম-সৌমিত্র! কবিগানের নতুন ভাবনা ‘ঝালাগান পালাগান’

  • ওয়েবে এবার অন্য স্বাদ, বাংলার ঐতিহ্যবাহী ‘কবি লড়াই’-কে এবার ওয়েবসিরিজের পর্দায় তুলে আনছেন প্রদীপ্ত ভট্টাচার্য।

‘কবি লড়াই’-কে এবার ওয়েব সিরিজের পর্দায় তুলে ধরবেন পরিচালক প্রদীপ্ত ভট্টাচার্য। ইতিমধ্যেই মুক্তি পেয়েছে এই ওয়েব সিরিজ। পাঁচটি পর্বে বিভক্ত এই সিরিজ। যেখানে উঠে আসবে বাংলার ঐতিহ্যবাহী ‘কবির লড়াই’। কবিগান, তরজা গান ছিল পুরোনো কলকাতার প্রাণ। যা ফের তুলে আনবে বাংলার চিরস্থায়ী কিছু বিতর্ককে।

উত্তম-সৌমিত্র, ইস্টবেঙ্গল-মোহনবাগান, শহর-গ্রাম, সরকারি-বেসরকারি চাকরি, নারী-পুরুষ বিভিন্ন বিষয় উঠে আসবে ওয়েব সিরিজে। সিরিজ শুরুতেই রয়েছে বাঙালির পছন্দের অন্যতম বিষয়, উত্তম-সৌমিত্র। বিনোদনের স্বর্ণযুগের দুই তারকার পোশাকে মঞ্চ দাপিয়ে বেরিয়েছেন এক ঝাঁক শিল্পী। সিরিজে পরপর সাজানো রয়েছে ভূমিকা, তরজা, খেউড় এবং সিদ্ধান্ত। তালিকায় থাকছে র‌্যাপ, হার্ড রক, কীর্তন, বাংলা আধুনিক গান, হিন্দি গান-সহ বিভিন্ন আঙ্গিকের গান। 

সিরিজের বেশিরভাগ অংশই শ্যুটিং হয়েছে তেহট্টের বিভিন্ন অঞ্চলে। স্ট্রিমিং হচ্ছে 'উরিবাবা' ওয়েব প্ল্যাটফর্মে। এই সিরিজে অভিনয় করেছেন ‘টুম্পা সোনা’-খ্যাত সায়ন ভট্টাচার্য। তা ছাড়া অভিনয় করেছেন শ্রাবন্তী ভট্টাচার্য, অমিত সাহা, বিশ্বাবসু বিশ্বাস, শতাক্ষী নন্দী, সোমনাথ পাল, শ্রেয়া ভট্টাচার্য প্রমুখ। 

সংগীত পরিচালনায় সাত্যকি বন্দ্যোপাধ্যায়। গানের কথা লিখেছেন দীপাংশু আচার্য। পরিচালনায় অনুরাভ মিত্র, নিলয় সমীরণ নন্দী। গত ৯ জানুয়ারি থেকে উরিবাবা ওয়েব প্ল্যাটফর্মে স্ট্রিমিং হচ্ছে এই ওয়েব সিরিজ। 

 

বন্ধ করুন