বাংলা নিউজ > বায়োস্কোপ > জাতীয় পুরস্কার পেয়েও প্রাপ্য সন্মান পাননি মৃণাল মুখোপাধ্যায়, আক্ষেপ মেয়ে জোজোর
আক্ষেপ মৃণাল মুখোপাধ‍্যায়ের মেয়ে জোজোর
আক্ষেপ মৃণাল মুখোপাধ‍্যায়ের মেয়ে জোজোর

জাতীয় পুরস্কার পেয়েও প্রাপ্য সন্মান পাননি মৃণাল মুখোপাধ্যায়, আক্ষেপ মেয়ে জোজোর

  • মেয়ে জোজোর কথায়, প্রচারের আলো থেকে সর্বদা দূরে থাকতেন তিনি। পেয়েছেন জাতীয় পুরস্কার। কিন্তু যে সম্মান প্রাপ‍্য ছিল, সেইটা পাননি।

অভিনেতা মৃণাল মুখোপাধ্যায় কন্যা ও বিশিষ্ট সঙ্গীত শিল্পী জোজো। গত ৭ মে অভিনেতা মৃণাল মুখোপাধ্যায়ের তৃতীয় মৃত্যুবার্ষিকী ছিল। সিনেমা হোক বা ধারাবাহিক, যে কোনও চরিত্রেই ছাপ রেখে যেতেন বর্ষীয়ান অভিনেতা। পেয়েছেন জাতীয় পুরস্কার। একাধিক নেতিবাচক চরিত্রকেও পর্দায় নিখুঁত ভাবে ফুটিয়ে তুলেছেন। তবে মেয়ে জোজোর কথায়, প্রচারের আলো থেকে সর্বদা দূরে থাকতেন তিনি।

বাবার মতো মেয়ে জোজোও নিজ ক্ষেত্রে উজ্জ্বল। তবে জোজোর আক্ষেপ, বাবা জাতীয় পুরস্কার পেয়েছেন ঠিকই, কিন্তু যে সম্মান প্রাপ‍্য ছিল, সেইটা পাননি। সেটা ভেবে খারাপ লাগে তাঁর। গায়িকার কথায়, 'আসলে যে সময় তিনি পুরস্কারটা পেয়েছিলেন, তখন সংবাদমাধ্যম ততটা সক্রিয় ছিল না। এখন কেউ জাতীয় সম্মান পেলে যতটা মাতামাতি হয়, তখন সেটা ছিল না।’ আরও পড়ুন: Encrypted: বোনের রহস্য মৃত্যুর সন্ধানে দিয়া! আসছে রোমহর্ষক থ্রিলার ‘এনক্রিপটেড’

শেষ জীবনে দীর্ঘদিন শারীরিক অসুস্স্থতায় ভুগেছিলেন অভিনেতা। দীর্ঘ অভিনয় কেরিয়ার, বড় পর্দা থেকে ছোট পর্দায় দাপিয়ে কাজ করেছেন মৃণাল মুখোপাধ‍্যায়। কাজ ঘিরেই আবর্তিত ছিল তাঁর জীবন। মৃত্যুর আগে অসুস্থ অবস্থাতেও নাকি শ্যুটিং ফ্লোরে ফিরে যেতে চাইতেন। বাবার সঙ্গে পর্দায় একাধিক কাজও করেছেন জোজো। ২০১৯ সালের ৭ মে প্রয়াত হন বর্ষীয়ান অভিনেতা। মেয়ের সাফল্যে নাকি আনন্দ খুঁজে পেতেন মৃণাল মুখোপাধ্যায়।

বন্ধ করুন