বাড়ি > বায়োস্কোপ > ‘কভি খুশি কভি গম আসলে আমার গালে সপাটে থাপ্পড়’: বিস্ফোরক করণ জোহর
‘কভি খুশি কভি গম আসলে ছিল আমার গালে সপাটে থাপ্পড়’, বললেন করণ জোহর
‘কভি খুশি কভি গম আসলে ছিল আমার গালে সপাটে থাপ্পড়’, বললেন করণ জোহর

‘কভি খুশি কভি গম আসলে আমার গালে সপাটে থাপ্পড়’: বিস্ফোরক করণ জোহর

  • পরিচালক করণ জোহরের কেরিয়ারের অন্যতম মাইলফলক ‘কভি খুশি কভি গম’। এই ছবি শুধু সমালোচক নয় খুশি করতে পারেনি খোদ পরিচালক করণ জোহরকেও। প্রায় দু দশক পর কেথ্রিজি নিয়ে বিস্ফোরক়ে মন্তব্য করলেন করণ জোহর।

পরিচালক করণ জোহরের কেরিয়ারের অন্যতম মাইলফলক ‘কভি খুশি কভি গম’। এই ব্লকবাস্টার ছবিতেই একফ্রেমে ধরা দিয়েছিলেন অমিতাভ-শাহরুখ-হৃত্বিক। তিন প্রজন্মের এই তিন সুপারস্টারকে দেখতে হল ভরিয়ে ছিলেন আপামর ভারতবাসী। কিন্তু সেই ছবি নিয়েই এবার বিস্ফোরক মন্তব্য করে বসলেন পরিচালক করণ জোহর। করণ জানান, ‘আমার মনে হয়েছিল মুঘল-এ-আজমের পর আমি হিন্দি সিনেমার ইতিহাসে সবচেয়ে বড় ছবি তৈরি করেছিল, কিন্তু সেই ভাবনা পাল্টে দেয় আমির খানের লগান এবং ফরহান আখতারের দিল চাহতা হ্যায়’।

সম্প্রতি আমাজনের অডিবেল অ্যাপের অনুষ্ঠান ‘পিকচার কে পিছে’ শোতে একথা বলতে শোনা গেল করণ জোহরকে। করণ জোহর জানিয়েছেন তাঁর প্রধান লক্ষ্যই ছিল একটা বড় স্কেল এবং বড় স্টারকাস্ট নিয়ে ছবি বানানো। কেজো জানান, আমি কুছ কুছ হোতা হ্যায় বানিয়েছিলাম, আর কেথ্রিজি ছিল সেই ছবির প্রতিফলন মাত্র। আমি কভি কভির স্টোরিলাইন নিয়ে তার মধ্যে হাম আপকে হ্যায় কৌনের পারিবারিক আদর্শ যোগ করে দিয়েছিলাম! এবং একটা নিম্নমানের ছবি বানিয়েছিলাম। আসলে কভি খুশি কভি গম ছিল আমার গালে একটা সপাটে থাপ্পড় এবং এই ছবি আমাকে কঠিন বাস্তবের মুখোমুখি দাঁড় করিয়েছিল’।

২০০১ সালে মুক্তি পেয়েছিল কভি খুশি কভি গম। এই ফ্যামিলি ড্রামায় অমিতাভ, শাহরুখ, হৃত্বিক ছাড়াও দেখা মিলেছিল জয়া বচ্চন, কাজল এবং করিনা কাপুর খানের। এক ভারতীয় পরিবারের গল্প বলে এই ছবি, সম্ভ্রান্ত রায়চন্দ পরিবারের দত্তক পুত্র(শাহরুখ) বাবার(অমিতাভ) অমতে বিয়ে করে তাঁদের তুলনায় আর্থ-সামাজিক গণ্ডিতে অনেকখানি নীচুতে থাকা এক পরিবারের মেয়েকে(কাজল)। করণ জানিয়েছেন এই ছবি সামলোচকদের মন জয় করতে পারেনি এবং অ্যাওয়ার্ড সেরেমানিগুলোতেও খালি হাতে ফিরিয়েছিল তাঁকে। সেটাও বড় ধাক্কা ছিল পরিচালকের কাছে।

করিনার ফেমাস পু চরিত্র প্রসঙ্গে করণ জাহান, 'পু, হে ভগবান! আপনার অনলাইনে চেক করা উচিত। পুকে নিয়ে মিম,গেমস ভর্তি নেটদুনিয়ায়। সেই সময় একমাত্র বেবো আর আমারই এই চরিত্রটা ভালো লেগেছিল। বিশ্বাস করুন আমি নিজেই আসলে পু। ওর চরিত্রের প্রত্যেকটা লাইন আমি লিখেছি। পু’র পোশাক ঠিক করেছি.. সবকিছু করেছি’।

বন্ধ করুন