বাংলা নিউজ > বায়োস্কোপ > ফের আইনি ঝামেলায় কঙ্গনা! আদালতে ‘মিথ্য তথ্য’ দেওয়ার অভিযোগ তাঁর বিরুদ্ধে
কঙ্গনা রানাওয়াত।
কঙ্গনা রানাওয়াত।

ফের আইনি ঝামেলায় কঙ্গনা! আদালতে ‘মিথ্য তথ্য’ দেওয়ার অভিযোগ তাঁর বিরুদ্ধে

  • বিতর্ক পিছু ছাড়তে রাজি নয় কঙ্গনা রানাওয়াতের। 

কঙ্গনা রানাওয়াত ও লেখক আশীষ কলের মামলায় নতুন মোড়। কিছুদিন আগেই বোম্বে হাইকোর্টে কঙ্গনার বিরুদ্ধে আদালতে মিথ্যে কথা বলার অভিযোগ এনেছিলেন। আইনজিবি আদনান শেখ ও যোগিতা যোশি, যাঁরা আশীষের হয়ে মামলা লড়ছেন তাঁদের সঙ্গে যোগাযোগ করা হলে জানিয়েছেন, ‘আমরা পত্র মারফৎ জাভেদ আখতারজি-র সঙ্গে যোগাযোগ করে জানতে পেরেছি কঙ্গনার পাসপোর্টের আবেদনে বেশ কিছু বিষয় গোপন রাখা হয়েছে। এবং যেটি একটি মারাত্মক অপরাধ। আমরা আদালতের কাছে এই তথ্য পৌঁছে দিতে বাধ্য এবং যদি তা সত্য প্রমাণিত হয় তবে এর ফল মারাত্মক হবে।’

জানা গিয়েছে, পাসপোর্ট রিনিউর অ্যাপ্লিকেশনে তাঁর বিরুদ্ধে বিভিন্ন আদালতে কতগুলো মামলা চলছে সে ব্যাপারে সঠিক তথ্য দেননি কঙ্গনা। গত বছরের নভেম্বরেই কঙ্গনা রানাউতের বিরুদ্ধে ৪৯৯ ও ৫০০ ধারায় মানহানির মামলা দায়ের করেছিলেন বলিউডের নামী গীতিকার ও চিত্রনাট্যকার জাভেদ আখতার। দাবি, হৃতিক ও সুশান্ত-বিতর্কের পর কঙ্গনার করা সোশ্যাল মিডিয়ায় জাভেদকে জড়িয়ে একাধিক পোস্ট তাঁর সুনাম ক্ষুন্ন করেছে। কঙ্গনার এই ধরনের দাবির ফলে তিনি নানা হুমকি বার্তা ও টেলিফোন পেয়েছেন। যদিও, এই মানহানির মামলায় এখনও পর্যন্ত একবারও শুনানির সময় আদালতে হাজিরা দেননি কঙ্গনা। মঙ্গলবার শুনানির দিন তিনি উপস্থিত না-হলে তাঁর নামে জামিনযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করার হুঁশিয়ারি দিয়েছে মেট্রোপলিটন ‌ম্যাজিস্ট্রেট আদালত।

অন্য দিকে, আশীষ কৌল কঙ্গনার বিরুদ্ধে আদালতে কপিরাইট অ্যাক্টের আওতায় মামলা করেছেন। কঙ্গনা প্রযোজিত ও অভিনীত ছবি ‘মনিকর্নিকা’ (Manikarnika Returns: The Legend of Didda)-র গল্প চুরির অভিযোগ এনেছেন আশীষ। তিনিও হুশিয়ারি দিয়েছেন, কোনও অবস্থাতেই রেহাই পাবেন না কঙ্গনা। আর এই সব কেসের তথ্য পাসপোর্ট রিনিউয়ালের সময় কঙ্গনা জানাননি বলেই অভিযোগ উঠছে।

বন্ধ করুন