বাংলা নিউজ > বায়োস্কোপ > Actor Dwarakish Death: প্রয়াত প্রবীণ কন্নড় অভিনেতা-পরিচালক-প্রযোজক দ্বারাকীশ, বয়স হয়েছিল ৮১ বছর

Actor Dwarakish Death: প্রয়াত প্রবীণ কন্নড় অভিনেতা-পরিচালক-প্রযোজক দ্বারাকীশ, বয়স হয়েছিল ৮১ বছর

প্রয়াত প্রবীণ কন্নড় অভিনেতা-পরিচালক-প্রযোজক দ্বারকীশ

Actor Dwarakish Death: প্রয়াত প্রবীণ কন্নড় অভিনেতা, পরিচালক এবং প্রযোজক দ্বারাকীশ। বয়স হয়েছিল ৮১ বছর। হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গিয়েছেন অভিনেতা।

প্রয়াত প্রবীণ কন্নড় অভিনেতা, পরিচালক এবং প্রযোজক দ্বারাকীশ। বয়স হয়েছিল ৮১ বছর। দীর্ঘ দিন ধরে বয়সজনিত রোগে ভুগছিলেন তিনি। জানা গিয়েছে, হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গিয়েছেন অভিনেতা। সংবাদমাধ্যমকে দ্বারাকীশ পুত্র জানিয়েছেন, ইলেকট্রনিক্স সিটির বাড়িতে মৃত্যু হয়েছে অভিনেতার। তিনি একজন প্রতিভাবান কন্নড় অভিনেতা হিসেবে পরিচিত ছিলেন। তাঁর মৃতদেহ ইলেকট্রনিক্স সিটিতে তাঁর বাসভবনে সর্বসাধারণের দেখার জন্য রাখা হবে এবং বুধবার তাঁকে সমাহিত করা হবে।

কন্নড় অভিনেতা দ্বারাকীশ সম্পর্কে

১৯৪২ সালের ১৯ অগস্ট জন্মগ্রহণ করেন কন্নড় অভিনেতা দ্বারাকীশ। প্রাথমিক শিক্ষা লাভ করেন শারদা বিলাস ও বানুমাইয়া স্কুল থেকে। সিপিসি পলিটেকনিক থেকে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা করেছেন। লেখাপড়া শেষ করে অটো পার্টসের ব্যবসা শুরু করেন। মাইসোর অটো স্পেয়ার নামে একটি দোকান খুলেছিলেন। শ্বশুর হুনসুর কৃষ্ণমূর্তি-এর সহায়তায় চলচ্চিত্র জগতে প্রবেশ করেন তিনি।

আরও পড়ুন: একটি কারণের জন্য আজও সিঙ্গেল মিমি, ‘আলাপ’-এর প্রচারে এসে মনের কথা ফাঁস করলেন নায়িকা

আরও পড়ুন: বাড়ির সামনে গুলিবর্ষণের পর প্রথমবার দেখা মিলল সলমনের গাড়ির, কোথায় গিয়েছিলেন ভাইজান

মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমাধারী দ্বারাকীশ ১৯৬৬ সালে থুঙ্গা পিকচার্সের ব্যানারে ‘মামাথেয়া বাঁধানা’ সহ-প্রযোজনার করে বিনোদন জগতে পথচলা শুরু করেন। ১৯৬৯ সালে মায়ার মুত্তান্নার মাধ্যমে তিনি প্রথমবারের মতো একজন স্বাধীন প্রযোজক হন। ড. রাজকুমার ও ভারতী অভিনীত একটি সুপারহিট সিনেমা এটি। এই চলচ্চিত্রের মাধ্যমে একজন প্রযোজক হিসাবে বড় সাফল্যের স্বাদ পান। মায়ার মুত্তান্নার পর অনেক বক্স অফিস হিট সিনেমা উপহার দিয়েছেন তিনি। প্রায় সব সিনেমাই বক্স অফিসে সফল হয়েছে।

আরও পড়ুন: জনকে 'অভিব্যক্তিহীন' বলেছিলেন করিনা! IPL-এ পাশাপাশি দুজনে, দেখে চমকে উঠলেন ভক্তরা

আরও পড়ুন: গ্যালাক্সি অ্য়াপার্টমেন্টে থাকেন, কেমন দেখতে সলমনের রুম, দেখুন বাড়ির অন্দরের ছবি

আরও পড়ুন: ‘কিং’-এর বাজেট ২০০ কোটি! সুহানার ডেবিউ সিনেমার জন্য বড় বাজি ধরলেন শাহরুখ, কী বলছে রিপোর্ট

পরিচালক হিসেবে দ্বারকীশ

১৯৮৫ সালে পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করেন দ্বারাকীশ। তাঁর বেশ কিছু সিনেমা বক্স অফিসে ব্যর্থ হয়েছিল, যার ফলে আর্থিক ক্ষতির সম্মুখীন হয়েছিলেন তিনি। কন্নড় সিনেমাকে অনেক প্রতিভাবান শিল্পীর সঙ্গে কাজ করেছেন তিনি। অনেক নতুন পরিচালককে সুযোগ দিয়েছেন। শেষ ছবি প্রযোজনা করেছেন ২০০৪ সালে। বক্স অফিসে সুপারহিট ছিল সেই ছবি। 

 

বায়োস্কোপ খবর

Latest News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে 'সেকেন্ড' বাংলা! CAA-র অধীনে বঙ্গের আবেদনকারীদের নাগরিকত্ব দেওয়া শুরু কেন্দ্রের নতুন রূপে নতুন শো নিয়ে ফিরছেন সুদীপা, কবে থেকে-কোথায় দেখা যাবে সুদীপার সংসার? আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি আগামিকাল কালাষ্টমীতে করুন এই উপচার, কাল ভৈরব হবেন প্রসন্ন, হবে না অর্থের অভাব 'ঘণ্টা টিপে দাও গাইজ...' আইপিএলের ট্রফি জিতেই ব্লগিংয়ের চেষ্টা রিঙ্কুর! গুঁড়িয়ে দিতে পারে শত্রুর ব়্যাডার! ক্ষেপণাস্ত্র রুদ্রম ২-র পরীক্ষা সফল ভারতের ‘হুকিং করে চলছিল সজল ধারার পাম্পে’, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু BJP-র বুথ সভাপতির ‘‌বাড়িতে সরবরাহ করা জল ২ তারিখ পর্যন্ত পান করা যাবে না’‌, নিষেধ করলেন মেয়র ক্যামেরা যেন থাকে না, মোদীর ধ্যান নিয়ে আপত্তি কংগ্রেসের, কী বলছে ভোটের নিয়ম?

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.