বাংলা নিউজ > বায়োস্কোপ > সিরিয়ালে অভিনয়ের সুযোগ দেওয়ার নামে লক্ষাধিক টাকার প্রতারণা,গ্রেফতার অভিযুক্ত
জালে অভিযুক্ত 
জালে অভিযুক্ত 

সিরিয়ালে অভিনয়ের সুযোগ দেওয়ার নামে লক্ষাধিক টাকার প্রতারণা,গ্রেফতার অভিযুক্ত

  • লীনা গঙ্গোপাধ্যায়ের ছবি এবং তাঁর প্রযোজনা সংস্থার নাম ভাঙিয়ে এভাবেই রমরমিয়ে চলছিল প্রতারণা চক্র। 

অভিনয়ে সুযোগ পাইয়ে দেওয়ার নাম করে লক্ষাধিক টাকা প্রতারণার অভিযোগ। পুলিশের হাতে পাকড়াও মূল অভিযুক্ত। জানা গিয়েছে, বহুদিন ধরেই কাজ করছিল এই প্রতারণা চক্র। অভিযোগ ছিল, ৬০০ টাকা দিয়ে রেজিস্ট্রেশন করে ৩ মাসের প্রশিক্ষণ নিলেই মিলবে বাংলা ধারাবাহিকে অভিনয়ের সুযোগ। লীনা গঙ্গোপাধ্যায়ের ছবি টাঙিয়ে এবং তাঁর প্রযোজনা সংস্থার নাম ভাঙিয়ে এভাবেই রমরমিয়ে চলছিল বিজ্ঞাপন থেকে ব্যবসা।

সাধারণ মানুষ ভাবছিল বুঝি 'খড়কুটো’ বা ‘মোহর’-এ অভিনয় করতে গেলে ওই ধারাবাহিকের নির্মাতা সংস্থা ম্যাজিক মোমেন্টস টাকা নিচ্ছে! যদিও গোটাটাই আসলে ফাঁদ।

প্রতারণার শিকার এক মহিলা রাজ্য মহিলা কমিশনের দ্বারস্থ হন। তাঁর অভিযোগের ভিত্তিতেই কমিশনের অধ্যক্ষ হিসেবে লীনা গঙ্গোপাধ্যায় তড়িঘড়ি যোগাযোগ করেন রিজেন্ট পার্ক থানায়।

 অভিযোগের ভিত্তিতে গ্রেফতার করা হয় শশীকান্ত ভৌমিক নামে এক ব্যক্তিকে। অনলাইনেও নাকি এই ব্যবসা চলত। পাশাপাশি আরও জানা যায়, বিভিন্ন জেলার লোকাল কেবল চ্যানেলে দেওয়া হত বিজ্ঞাপান। সেখানে শশীকান্ত ভৌমিকের পাশাপাশি লীনা গঙ্গোপাধ্যায়ের প্রযোজনা সংস্থার নাম দিয়ে অনলাইনে যোগাযোগ করতে বলা হত। অভিযোগ, বাংলার জনপ্রিয় টেলিভিশন চ্যানেলের বিভিন্ন ধারাবাহিকে চরিত্র পাইয়ে  দেওয়ার নাম করে লক্ষাধিক টাকার প্রতারণা করছিল অভিযু্ক্ত শশীকান্ত।

জানা গিয়েছে, প্রত্যন্ত জেলা বাঁকুড়া, বীরভূম, পুরুলিয়া- সহ একাধিক জেলার ছেলে মেয়েদের জনপ্রিয় বাংলা টেলিভিশনের ধারাবাহিকে অভিনয়ের প্রস্তাব পাইয়ে দেওয়ার নাম করে টানা হাতাতেন তাঁরা। দীর্ঘদিন ধরে বহু অভিযোগ জমা পড়েছিল শশীকান্তের বিরুদ্ধে লীনা গঙ্গোপাধ্যায়ের সংস্থার কাছে।  

প্রথমে বলা হতো অনলাইনে যোগাযোগ করতে। এরপর ৬০০ টাকা দিয়ে রেজিস্ট্রেশন করানো হত। এরপর ৬ হাজার টাকা দিয়ে ৩ মাসের কোর্স করার কথা বলা হত। সম্প্রতি যোধপুর পার্কের একটি বাড়িতে শশীকান্ত এবং তার টিম অডিশন নিতে পারে বলে খবর পান লীনা গঙ্গোপাধ্যায়ের কোম্পানির কর্তারা। সেই অনুযায়ী তাঁরা যোগাযোগ করেন পুলিসের সঙ্গে। মঙ্গলবার যোধপুর পার্কের কাছে একটি বাড়িতে অডিশন চলছে খবর পেয়ে পুলিশ নিয়ে সেখানে হাজির হন লীনা গঙ্গোপাধ্যায়ের সংস্থার কর্তারা। সেখান থেকেই পাকড়াও করা হয় শশীকান্ত ভৌমিকে। প্রতারণা চক্রের সঙ্গে টলিউডের আর কেউ জড়িত কি না, তা খতিয়ে দেখছে পুলিশ।

বন্ধ করুন