বাংলা নিউজ > বায়োস্কোপ > সুশান্তের মৃত্যুর পর বিতর্কে জেরবার মহেশ ভাট, সরে দাঁড়ালেন বিশেষ ফিল্মস থেকে
মহেশ ভাট (ফাইল ছবি)
মহেশ ভাট (ফাইল ছবি)

সুশান্তের মৃত্যুর পর বিতর্কে জেরবার মহেশ ভাট, সরে দাঁড়ালেন বিশেষ ফিল্মস থেকে

  • সড়ক ২-এর ব্যর্থতার জেরেই কী পারিবারিক প্রযোজনা সংস্থার সঙ্গে সম্পর্ক ছিন্ন করলেন মহেশ ভাট? 

সড়ক ২-এর সঙ্গে প্রায় দু দশকেরও বেশি সময় পর পরিচালকের আসনে কামব্যাক করেন মহেশ ভাট। তবে এই ফিরে আসার অভিজ্ঞতা একেবারেই মধুর নয়, বরং ভীষণরকমভাবে যন্ত্রণাদায়ক। এবার বড়ো সিদ্ধান্ত নিয়ে ফেললেন বর্ষীয়ান পরিচালক, প্রযোজক তথা কাহিনিকার। নিজের পারিবারিক প্রযোজনা সংস্থা বিশেষ ফিল্মসের সঙ্গে সম্পর্ক ছিন্ন করলেন মহেশ ভাট। সংস্থার ক্রিয়েটিভ কনসালট্যান্টের পদে ছিলেন মহেশ, স্বেচ্ছায় সেই পদ ছেড়ে দিয়েছেন তিনি। এই খবর নিশ্চিত করেছেন মহেশ ভাটের দাদা মুকেশ ভাট। 

একটি সাক্ষাত্কারে মুকেশ ভাট জানান, বিশেষ ফিল্মস বরাবরই তাঁর সংস্থা, সেখানে মহেশ ভাট উপদেষ্ঠা হিসাবে কাজ করতেন। এই সংস্থা এখন দেখভাল করবেন মুকেশ ভাটের দুই সন্তান- সাক্ষী এবং বিশেষ। 

টাইমস অফ ইন্ডিয়াকে দেওয়া সাক্ষাত্কারে তিনি বলেন, ‘মহেশ বিশেষ ফিল্মসের বাইরে নয়, তবে এটা বরাবরই আমার কোম্পানি। পরিচালনা ছেড়ে দেওয়ার পরেও এই প্রযোজনা সংস্থার ক্রিয়েটিভ কনসালট্যান্ট হিসাবে একাধিক প্রোজেক্টের সঙ্গে যুক্ত ছিলেন মহেশ ভাট। যদি ভবিষ্যতেও আমার কখনও কোনও প্রোজেক্টের জন্য ওর দরকার পরে ও নিশ্চয় পাশে দাঁড়াবে। আমাদের মধ্যে কোনও সমস্যা বা ঝগড়া হয়নি, শুধু ও নিজের জায়গাটা আর ধরে রাখতে চায় না’। 

আশিকী, ড্যাডি, সড়ক, গ্যাংস্টার থেকে রাজ সিরিজ, মার্ডার-এর মতো বহু হিট ছবি তৈরি করেছে এই প্রযোজনা সংস্থা। তবে সড়ক ২-এর ব্যর্থতার পরেই বিশেষ ফিল্মসের সঙ্গে সম্পর্ক ছিন্ন করলেন মহেশ ভাট। 

গত বছরের সবচেয়ে খারাপ ছবির তালিকায় জ্বলজ্বল করেছে সড়ক-২ এর নাম। ছবির ট্রেলারে বইয়েছে ডিজলাইকের বন্যা। সুশান্তের মৃত্যুর পর বারবার বিতর্কে নাম উঠে এসেছে রিয়া চক্রবর্তীর মেন্টর মহেশ ভাটের।এই ব্যর্থতা আর বিতর্কের জেরেই কী এই সিদ্ধান্ত? তেমনটাই মনে করছে ইন্ডাস্ট্রির একটা বড় অংশ।

বন্ধ করুন