বাংলা নিউজ > বায়োস্কোপ > Palan Teaser: পুরনো বাড়িতে চাপা কষ্ট, আর যন্ত্রণা নিয়ে বেঁচে থাকা কিছু মানুষের গল্প বলবে 'পালান'

Palan Teaser: পুরনো বাড়িতে চাপা কষ্ট, আর যন্ত্রণা নিয়ে বেঁচে থাকা কিছু মানুষের গল্প বলবে 'পালান'

পালান

 ১৯৮২ সালে মুক্তি পেয়েছিল মৃণাল সেন পরিচালিত ছবি ‘খারিজ’। সেই ছবি থেকেই 'পালান' ছবিটি তৈরির অনুপ্রেরণা পেয়েছেন পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়। মৃণাল সেনের জন্ম শতবর্ষে শ্রদ্ধা জানাতেই এই ছবি বানিয়েছেন পরিচালক। যেখানে অভিনয় করেছেন অঞ্জন দত্ত, মমতা শঙ্কর, শ্রীলা মজুমদার, যিশু সেনগুপ্ত, পাওলি দাম।

'সালটা ১৯৮২, হাতে এল পালান'-এর ময়নাতদন্তের রিপোর্ট'। একথা অঞ্জন দত্তের ভয়েস ওভারে শোনা যাওয়ার পরই দেখা গেল একটা ভাঙা বাড়ি। তারপরই ফের অঞ্জন দত্তকে বলতে শোনা গেল ‘এই বাড়িতেই ভেন্টিলেশনের অভাবে মারা গিয়েছিল ছেলেটা’। পুরনো সেই বাড়ির দেওয়াল খসে পড়তে দেখা গেল। তারপর অঞ্জন দত্ত কাউকে একটা চেঁচিয়ে বলে উঠলেন, ‘একদম চুপ, আমার সামনে কেউ মিথ্যে কথা বলবে না।’ এরপরের দৃশ্যেই দেখা গেল পুরনো উত্তর কলকাতার সেই বাড়িতে পড়ে চাপ চাপ রক্ত, তদন্তের জন্য পুলিশ ঢুকছে। 'পালান'-এর টিজারের শুরুতে এমনই কিছু ঝলক ফুটে উঠল। দেখা গেল, পুরনো বাড়িতে জমে থাকা কিছু মানুষের চাপা কষ্ট।

হ্যাঁ, ছবির নাম পালান। যে ছবির পরিচালক কৌশক গঙ্গোপাধ্যায়। ১৯৮২ সালে মুক্তি পেয়েছিল মৃণাল সেন পরিচালিত ছবি ‘খারিজ’। সেই ছবি থেকেই 'পালান' ছবিটি তৈরির অনুপ্রেরণা পেয়েছেন পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়। মৃণাল সেনের জন্ম শতবর্ষে শ্রদ্ধা জানাতেই এই ছবি বানিয়েছেন পরিচালক। 'খারিজ' ছবিটিকেই বর্তমান সময়ের প্রেক্ষাপটে নতুন রূপ দিয়েছেন তিনি। যেখানে অভিনয় করেছেন অঞ্জন দত্ত, মমতা শঙ্কর, শ্রীলা মজুমদার, যিশু সেনগুপ্ত, পাওলি দামের মতো অভিনেতারা। এই ছবির গল্প ও চিত্রনাট্য দুটোই পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায় নিজেই লিখেছেন।

আরও পড়ুন-রূপান্তরকামী বোনের থেকে রাখি পরে কী বললেন রামকমল?

আরও পড়ুন-শরীর বদলে শ্রী এখন নারী, মাও হয়েছেন, সেই রপান্তরকামী বোনের থেকে রাখি পরলেন রামকমল

টিজারে মমতা শঙ্করকে বলতে শোনা গেল, ‘বিয়ের পর প্রথম এই বাড়িতেই উঠেছিল ছেলেটা।’ দেখা মিলল যিশু সেনগুপ্ত ও পাওলি দামেরও, তাঁদের চোখে মুখে চিন্তার ছাপ। সবশেষে অঞ্জন দত্তকে বলতে শোনা গেল, ‘আমার অবস্থাটা এক্কেবারে পালানের মতো, থাকার জায়গা নেই, সিঁড়ির তলাও নেই।’ প্রসঙ্গত, মৃণাল সেনের 'মৃগয়া' ছবিতে অভিনয় করেছিলেন মমতা শঙ্কর। যে ছবিটি জাতীয় চলচ্চিত্র পুরস্কারও জিতেছিল। মমতা শঙ্কর বলেন, ‘ক্যামেরার সামনে দাঁড়ালে এখনও মনে হয় মৃগয়া ছবির প্রথম শট দিচ্ছি। মৃণাল সেনের সঙ্গে কাজের অভিজ্ঞতা ভোলার নয়।’ মৃণাল সেনের সঙ্গে কাজ করেছেন শ্রীলা মজুমদারও। যেজন্য তিনি নিজেকে ভাগ্যবান মনে করেন। 

এই ছবির সংগীত পরিচালনা করেছেন নীল দত্ত । প্রতীক চক্রবর্তীর প্রযোজনায় আসছে এই ছবি। নিবেদন করেছে প্রমোদ ফিল্মস এবং দ্য বিগ ডে।

বায়োস্কোপ খবর

Latest News

Giorgia Meloni Video: বৈঠকে আসতে দেরি করছেন বাইডেন, মেলোনি কী করলেন দেখুন! ভিডিয়ো: দ্রাবিড়কে কখনও ওভাবে দেখিনি- লক্ষ্মণের গলায় T20 WC 2024 জয়ের স্মৃতিচারণ ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ ছেলের বিয়ের দিন নীতা আম্বানির সাজে কলকাতার কানেকশন, ঠিক যেন রাজরানি মুকেশ ঘরণী! জেলবন্দি মাও নেতা অর্ণবকে পিএইচডি করতে দিতে হবে… আশার আলো দেখালেন কুণাল অবাক হয়ে গিয়েছিলাম! সে তো আমাকে দেখেনি… কামিন্সের অজানা গল্প শোনালেন নীতীশ সংস্কৃত শ্লোক লেখা লেহেঙ্গা পরে তাক লাগিয়েছেন ইশা,বানাতে সময় লেগেছে ৪০০০ ঘণ্টা দেবশয়নী একাদশী কবে? জেনে নিন সঠিক দিনক্ষণ ও এই একাদশীর মাহাত্ম্য ওয়ার্নের থেকে ৪ উইকেট কমেই থামলেন অ্যান্ডারসন, ইনিংসে উইন্ডিজকে হারাল ইংল্যান্ড পালিত হবে সংবিধান হত্যা দিবস , কোন তারিখে? মনে করানো হবে জরুরী অবস্থার কালো দিন

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.