বাংলা নিউজ > বায়োস্কোপ > Palan Teaser: পুরনো বাড়িতে চাপা কষ্ট, আর যন্ত্রণা নিয়ে বেঁচে থাকা কিছু মানুষের গল্প বলবে 'পালান'

Palan Teaser: পুরনো বাড়িতে চাপা কষ্ট, আর যন্ত্রণা নিয়ে বেঁচে থাকা কিছু মানুষের গল্প বলবে 'পালান'

পালান

 ১৯৮২ সালে মুক্তি পেয়েছিল মৃণাল সেন পরিচালিত ছবি ‘খারিজ’। সেই ছবি থেকেই 'পালান' ছবিটি তৈরির অনুপ্রেরণা পেয়েছেন পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়। মৃণাল সেনের জন্ম শতবর্ষে শ্রদ্ধা জানাতেই এই ছবি বানিয়েছেন পরিচালক। যেখানে অভিনয় করেছেন অঞ্জন দত্ত, মমতা শঙ্কর, শ্রীলা মজুমদার, যিশু সেনগুপ্ত, পাওলি দাম।

'সালটা ১৯৮২, হাতে এল পালান'-এর ময়নাতদন্তের রিপোর্ট'। একথা অঞ্জন দত্তের ভয়েস ওভারে শোনা যাওয়ার পরই দেখা গেল একটা ভাঙা বাড়ি। তারপরই ফের অঞ্জন দত্তকে বলতে শোনা গেল ‘এই বাড়িতেই ভেন্টিলেশনের অভাবে মারা গিয়েছিল ছেলেটা’। পুরনো সেই বাড়ির দেওয়াল খসে পড়তে দেখা গেল। তারপর অঞ্জন দত্ত কাউকে একটা চেঁচিয়ে বলে উঠলেন, ‘একদম চুপ, আমার সামনে কেউ মিথ্যে কথা বলবে না।’ এরপরের দৃশ্যেই দেখা গেল পুরনো উত্তর কলকাতার সেই বাড়িতে পড়ে চাপ চাপ রক্ত, তদন্তের জন্য পুলিশ ঢুকছে। 'পালান'-এর টিজারের শুরুতে এমনই কিছু ঝলক ফুটে উঠল। দেখা গেল, পুরনো বাড়িতে জমে থাকা কিছু মানুষের চাপা কষ্ট।

হ্যাঁ, ছবির নাম পালান। যে ছবির পরিচালক কৌশক গঙ্গোপাধ্যায়। ১৯৮২ সালে মুক্তি পেয়েছিল মৃণাল সেন পরিচালিত ছবি ‘খারিজ’। সেই ছবি থেকেই 'পালান' ছবিটি তৈরির অনুপ্রেরণা পেয়েছেন পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়। মৃণাল সেনের জন্ম শতবর্ষে শ্রদ্ধা জানাতেই এই ছবি বানিয়েছেন পরিচালক। 'খারিজ' ছবিটিকেই বর্তমান সময়ের প্রেক্ষাপটে নতুন রূপ দিয়েছেন তিনি। যেখানে অভিনয় করেছেন অঞ্জন দত্ত, মমতা শঙ্কর, শ্রীলা মজুমদার, যিশু সেনগুপ্ত, পাওলি দামের মতো অভিনেতারা। এই ছবির গল্প ও চিত্রনাট্য দুটোই পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায় নিজেই লিখেছেন।

আরও পড়ুন-রূপান্তরকামী বোনের থেকে রাখি পরে কী বললেন রামকমল?

আরও পড়ুন-শরীর বদলে শ্রী এখন নারী, মাও হয়েছেন, সেই রপান্তরকামী বোনের থেকে রাখি পরলেন রামকমল

টিজারে মমতা শঙ্করকে বলতে শোনা গেল, ‘বিয়ের পর প্রথম এই বাড়িতেই উঠেছিল ছেলেটা।’ দেখা মিলল যিশু সেনগুপ্ত ও পাওলি দামেরও, তাঁদের চোখে মুখে চিন্তার ছাপ। সবশেষে অঞ্জন দত্তকে বলতে শোনা গেল, ‘আমার অবস্থাটা এক্কেবারে পালানের মতো, থাকার জায়গা নেই, সিঁড়ির তলাও নেই।’ প্রসঙ্গত, মৃণাল সেনের 'মৃগয়া' ছবিতে অভিনয় করেছিলেন মমতা শঙ্কর। যে ছবিটি জাতীয় চলচ্চিত্র পুরস্কারও জিতেছিল। মমতা শঙ্কর বলেন, ‘ক্যামেরার সামনে দাঁড়ালে এখনও মনে হয় মৃগয়া ছবির প্রথম শট দিচ্ছি। মৃণাল সেনের সঙ্গে কাজের অভিজ্ঞতা ভোলার নয়।’ মৃণাল সেনের সঙ্গে কাজ করেছেন শ্রীলা মজুমদারও। যেজন্য তিনি নিজেকে ভাগ্যবান মনে করেন। 

এই ছবির সংগীত পরিচালনা করেছেন নীল দত্ত । প্রতীক চক্রবর্তীর প্রযোজনায় আসছে এই ছবি। নিবেদন করেছে প্রমোদ ফিল্মস এবং দ্য বিগ ডে।

বায়োস্কোপ খবর

Latest News

লখনউয়ের অধিনায়ক, তবুও মন পড়ে বেঙ্গালুরুতে, জানালেন সুপ্ত ইচ্ছার কথা, ভিডিয়ো প্রকাশিত মাধ্যমিক পরীক্ষার ফলাফল, এবার ঝাড়খণ্ডের পাশের হার কমে দাঁড়াল ৯০.৩১% ফের শোকের ছায়া ইংল্যান্ডের ক্রিকেটে, ৯২ বছর বয়সে প্রয়াত রমন সুব্বা রাও অনুশীলনে গুরুতর চোট হাঁটুতে,প্যারিসের টিকিট পেয়েও যেতে পারবেন না শ্রীশঙ্কর মুরলি পাল্টে গেল DD নিউজের লোগো, DD ইন্ডিয়ার পর গেরুয়ার ছোঁয়া সরকারি খবরের চ্যানেলে প্রথম দফার নির্বাচন, সকাল সকাল বুথে লাইন দিয়ে ভোট দিলেন রজনীকান্ত, ধনুশ, বিজয়রা ‘আবগারি দুর্নীতির ৫০ কোটি তো BJP-র’, কেজরি জেলে থাকলে নড্ডা নয় কেন? তোপ অভিষেকের জলপাইগুড়িতে বিজেপির বুথ অফিসে ঢুকে পড়লেন তৃণমূল প্রার্থী, কী ঘটল সেখানে?‌ PBKS হারলেও নায়ক আশুতোষ, কে এই প্লেয়ার? যাঁর ব্যাটিংয়ে মুগ্ধ সূর্য, বুমরাহরাও ‘অনেক মুসলিমের নাম নেই তালিকায়’, UP-তে বুথ দখলের অভিযোগ BJP-র নামে

Latest IPL News

লখনউয়ের অধিনায়ক, তবুও মন পড়ে বেঙ্গালুরুতে, জানালেন সুপ্ত ইচ্ছার কথা, ভিডিয়ো PBKS হারলেও নায়ক আশুতোষ, কে এই প্লেয়ার? যাঁর ব্যাটিংয়ে মুগ্ধ সূর্য, বুমরাহরাও স্নায়ুচাপের পরীক্ষা হয়েছে এই ম্যাচে, পঞ্জাব বধের পর বললেন হার্দিক পান্ডিয়া ছন্নছাড়া ক্যাপ্টেন্সি, দেরি হল ফিল্ড সাজাতে, বড় জরিমানার মুখে পড়লেন হার্দিক IPL 2024: ইডেনে এবার সবুজ জার্সি পরে নামছেন কোহলিরা,চাইছেন নিজেদের ভাগ্যও বদলাতে PBKS vs MI: IPL-এর ইতিহাসে এত বছরে যা হয়নি সেটাই হল এবার! ক্যামেরা দেখাল টসের স কাজে এল না আশুতোষ-শশাঙ্কের লড়াই, রোমাঞ্চকর ম্যাচে পঞ্জাবকে ৯ রানে হারাল মুম্বই বুমরাহের ইনসুইং ইয়র্কার বুঝতেই পারলেন না রসউ, উপড়ে গেল দু'টি স্টাম্প- ভিডিয়ো তখন আমি কিছুটা ভয় পেয়ে গিয়েছিলাম- MI vs RR ম্যাচের স্মৃতি ভুলতে পারছেন না রোহিত আমরা চাই ধোনি শেষ বলে ছক্কা মারুক কিন্তু… লখনউয়ের রাস্তায় LSG-র প্রার্থনা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.