বাংলা নিউজ > বায়োস্কোপ > Miss Universe Saudi Arabia: বোরখা খুলে বিকিনি! মিস ইউনিভার্সের মঞ্চে প্রথমবার সৌদি সুন্দরী, চিনুন রুমিকে

Miss Universe Saudi Arabia: বোরখা খুলে বিকিনি! মিস ইউনিভার্সের মঞ্চে প্রথমবার সৌদি সুন্দরী, চিনুন রুমিকে

নতুন ইতিহাস লিখলেন রুমি

Miss Universe Saudi Arabia: মিস ইউনিভার্সের মঞ্চে আরও এক মুসলিম বিশ্বের দেশের প্রতিনিধি। সৌদি আরবের ইতিহাসে প্রথমবার কোনও সুন্দরী অনুমতি পেলেন মিস ইউনিভার্স প্রতিযোগিতায় অংশ নেওয়ার। 

সৌদি আরবের ইতিহাসে এই প্রথমবার! কোনও সুন্দরী সৌদির প্রতিনিধিত্ব করবে মিস ইউনিভার্সের মঞ্চে। বোরখা-আবায়ার দেশ হিসাবেই পরিচিত সৌদি আরব। রক্ষণশীল এই মুসলিম দেশে মেয়েদের উপর আজও নানারকম বিধিনিষেধ রয়েছে। তবে প্রতিবন্ধকতার সব আগল ভাঙলেন ২৭ বছরের রুমি আলকাহতানি।

এই সুন্দরী মডেল ইতিহাসে নাম লেখালেন প্রথমবারের মতো ব্রহ্মাণ্ড সুন্দরীর মঞ্চে সৌদি আবরের প্রতিনিধি হিসাবে। প্রিন্স মহম্মদ বিন সলমনের হাত ধরে একটু একটু করে রক্ষণশীলতার চাদর খুলছে সৌদি আবর। কিছুদিন আগেই অমুসলিম কূটনীতিবিদরা মদ্যপানরে অনুমতি পেয়েছেন। এবার রুমি আলকাহতানির বিশ্ব সৌন্দর্যের এই মঞ্চে অংশ নেওয়াটাকে অনেকে সেই ধারাবাহিকতারই অংশ বলেই মনে করছেন।

ধর্মীয় গোঁড়ামির জেরেই মিস ইউনিভার্সের মঞ্চে গত ৭২ বছর কোনও প্রতিনিধি পাঠায়নি সৌদি আরব। বহুদিনের লালিত এই গোঁড়ামি থেকে আসতে আসতে বেরিয়ে আসছে মধ্য প্রাচ্যের এই দেশ। গত সোমবার মিস ইউনিভার্সে সৌদি আরবের প্রতিনিধি হিসেবে আলকাহতানির নাম ঘোষণা করা হয়েছে।

কে এই রুমি আলকাহতানি?

পেশায় মডেল আলকাহতানির বয়স ২৭ বছর। অনলাইন ইনফ্লুয়েন্সার হিসেবেও জনপ্রিয় তিনি। ইনস্টাগ্রামে ভেরিফায়েড অ্যাকাউন্টে আলকাহতানিকে ফলো করেন ১ মিলিয়ান অর্থাৎ ১০ লক্ষ নেটিজেন। রিয়াদে জন্মেছেন। 

তাঁর রূপের জাদুতে মুগ্ধ নেটপাড়া। ঐতিহাসিক সম্মান পেয়ে গর্বিত রুমি। তিনি জানান, ‘২০২৪ সালের মিস ইউনিভার্সে সৌদি আরবের প্রতিনিধিত্ব করার সুযোগ পেয়ে আমি সম্মানিত বোধ করছি।' তিনি আরও যোগ করেন, ‘আমি বর্হিবিশ্বের সংস্কৃতি সম্পর্কে অবগত হতে চাই। পাশাপাশি আমাদের সাংস্কৃতিক ঐতিহ্য আমি ছড়িয়ে দিতে চাই’।  এর আগেও বহু আন্তর্জাতিক সৌন্দর্য প্রতিযোগিতায় অংশ নিয়েছেন আলকাহতানি। কয়েক সপ্তাহ আগেও তিনি মালয়েশিয়ায় মিস অ্যান্ড মিসেস গ্লোবাল এশিয়ায় অংশ নেন। তাঁর ঝুলিতে রয়েছে, ‘মিস মিডল ইস্ট’, ‘মিস আরব ওয়ার্ল্ড পিস ২০২১’-এর খেতাব। 

গত বছর প্রতিবেশি মুসলিম রাষ্ট্র পাকিস্তানের হয়ে মিস ইউনিভার্সের মঞ্চে ইতিহাস লিখেছিলেন এরিকা রবিন। মিস ইউনিভার্সের সুইম স্যুট রাউন্ডে বুরকিনিতে ব়্যাম্পে হেঁটে ঝড় তুলেছিলেন এরিকা। শরীর প্রদর্শন নয়, বরং গোটা শরীর ঢেকেই মিস ইউনিভার্সের মঞ্চে আলোচনার কেন্দ্রে উঠে আসেন পাক-সুন্দরী। আবায়া ছেড়ে কি বিকিনি বা মনোকিনিতে মঞ্চে হাঁটবেন রুমি? নাকি এলিকার মতো তিনিও বাছবেন বুরকিনি? 

বছর শেষে মেক্সিকোতে বসবে মিস ইউনিভার্সের আসর। এই বছর সৌদি আরবের পাশাপাশি মুসলিম বিশ্বের দেশ ইরানও অংশ হবে এই প্রতিযোগিতার। ভারতের হয়ে কে প্রতিনিধিত্ব করবে এই প্রতিযোগিতায়? বাছাই পর্ব এখনও মেটেনি। 

 

 

 

 

 

বায়োস্কোপ খবর

Latest News

জটিলতা কাটিয়ে রানি আজ ডাক্তার, দুর্জয়ও ফিরল শহরে, দুজনে আবার কি কাছে আসবে? এই জলে গাড়ি ধুলেই জরিমানা ৫,০০০ টাকা! অপচয় ঠেকাতে বড়সড় পদক্ষেপ ঘূর্ণিঝড় রেমাল প্রতিপক্ষকে কাজে নামিয়ে দিল, ভোট ভুলে মানুষের সেবায় ডান–বাম অরেঞ্জ ক্যাপ দিয়ে আইপিএল ট্রফি জেতা যায় না- RCB ও কোহলিকে খোঁচা দিলেন রায়ডু! জিতল নাইট রাইডার্স তবে চিপকের মাঠে SRK-র গলায় সিএসকে ধ্বনি, দেখুন ভিডিয়ো রান্নাঘরে চাল, আটা রাখতে গিয়ে এই ভুল করে ফেলছেন না তো! রইল জরুরি বাস্তুটিপস ইয়ান বোথাম নন- কোন ক্রিকেটারকে সর্বকালের সেরা ইংরেজ বোলার বাছলেন গ্রেম সোয়ান ‌ ‘‌নিহতদের নিকটজনের হাতে আর্থিক সহায়তা পৌঁছবে’‌, রেমাল নিয়ে আশ্বাস মমতার প্লে অফে টানা অর্ধশতরান,বিরাট-রোহিতদের পিছনে ফেলে রেকর্ড KKR-এর বেঙ্কটেশ আইয়ারের 'পোর্শে' কাণ্ডে কিশোরের রক্তের নমুনা সরিয়ে ফেলা হয়! কী ঘটেছিল? ধৃত ২ ডাক্তার

Latest IPL News

অরেঞ্জ ক্যাপ দিয়ে আইপিএল ট্রফি জেতা যায় না- RCB ও কোহলিকে খোঁচা দিলেন রায়ডু! জিতল নাইট রাইডার্স তবে চিপকের মাঠে SRK-র গলায় সিএসকে ধ্বনি, দেখুন ভিডিয়ো প্লে অফে টানা অর্ধশতরান,বিরাট-রোহিতদের পিছনে ফেলে রেকর্ড KKR-এর বেঙ্কটেশ আইয়ারের KKR-কে চ্যাম্পিয়ন করার পরেই ক্রিকেটের এক ফর্ম্যাট থেকে অবসরের ইঙ্গিত স্টার্কের গিল নয়, ভারতীয় দলের অধিনায়ক হওয়ার জন্য এগিয়ে শ্রেয়স- প্রাক্তনীর ভবিষ্যদ্বাণী IPL ফাইনালের পর BCCI সচিবের সঙ্গে দীর্ঘ আলোচনা, তবে কি রাহুলের পরিবর্ত গম্ভীরই? ভিডিয়ো কলে সল্টকে চুম্বন বরুণের, কথা রাখল নাইটরা, চুটিয়ে উপভোগ ইংরেজ ব্যাটারের বরুণ-রাসেলকে রিটেন করার সিদ্ধান্ত সঠিক ছিল, ট্রফি জয়ের পর সমালোচকদের তোপ নায়ারের শুধু প্লে-অফে ভালো খেলা নয়, এই বিশেষ কারণটির জন্য স্টার্ককে ক্রেডিট দিলেন অরুণ মাকে জিজ্ঞাসা করেছিলাম তুমি কী চাও… ছেলের কাছে কী আবদার করেছিলেন গুরবাজের মা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.