বাংলা নিউজ > বায়োস্কোপ > মাতৃহারা সংগীত শিল্পী ঋদ্ধি বন্দ্যোপাধ্যায়, পরিবারে শোকের ছায়া
ঋদ্ধি বন্দ্যোপাধ্যায় (ছবি ফেসবুক)
ঋদ্ধি বন্দ্যোপাধ্যায় (ছবি ফেসবুক)

মাতৃহারা সংগীত শিল্পী ঋদ্ধি বন্দ্যোপাধ্যায়, পরিবারে শোকের ছায়া

  • অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি ছিলেন। কিছুদিন আগেই বাড়ি ফিরে আসেন ঋদ্ধির মা। আচমকাই এই দুঃসংবাদ দিলেন তিনি।

মাতৃহারা হলেন সংগীত শিল্পী ঋদ্ধি বন্দ্যোপাধ্যায়। সোমবার সকালে সামাজিক মাধ্যমে মায়ের প্রয়াণের খবর জানান তিনি। রবিবার ভোর রাতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তাঁর মা। বেশ কিছুদিন ধরে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি ছিলেন। বাড়িতেও নিয়ে আসা হয়েছিল। কিন্তু শেষরক্ষা হয়নি। 

মায়ের প্রয়াণের খবর জানিয়ে পোস্টে ঋদ্ধি লেখেন, ‘মা চলে গেছেন রাত ৩.৪৬ মিনিটে। শান্তি পান যেন এই প্রার্থনা করবেন।’ গত ৩ সেপ্টেম্বর হাসপাতালে ভর্তি ছিলেন ঋদ্ধির মা। তাঁকে সুস্থ করে বাড়ি নিয়ে এসে একটি ফেসবুক পোস্ট করেছিলেন তিনি।

সেখানে জানিয়েছিলেন, ‘একটা যুদ্ধ শেষ হল। আর একটা যুদ্ধ শুরু হল। ৩ সেপ্টেম্বর থেকে আজ মার হাসপাতাল বাস শেষ হল। বাড়ি আনতে পারলাম যুদ্ধ শেষে। যদিও সামান্য উন্নতি, তবু্ও নিজের ঘরে নিজের বিছানায় তাকে ফেরাতে পারলাম। জানি না যুদ্ধ জয় করতে পারব কি না, সকাল থেকে হাসপাতালে, বিকেলে হাসপাতালে,তার মধ্যে নিজের কাজ করে গেছি। মার জন্য আজকের এই আমি। তাই কোনও কাজ কোনও রেকর্ডিং বন্ধ করিনি। রাত একটা অবধি শুটিং করেও পরের দিন সকালে হাসপাতালের সব কাজ করেছি। মাই আমাকে শক্তি যুগিয়েছেন। যাদের অক্লান্ত পরিশ্রম, অপরিসীম সাহায্য পেয়েছি বিপদের দিনে, তাদের কৃতজ্ঞতা। কোনও দিন আপনাদের ভুলব না।যারা সুহৃদ সেজে থাকে তাদেরও চিনলাম। ছাত্রীরা সব সময় সাহস যুগিয়েছে। তাদের ভালবাসা।’ (অপরিবর্তিত)

ঘটনার ফেরে মায়ের চলে যাওয়ার ঘণ্টাখানেক আগে, ঋদ্ধি তাঁর স্বামী তথা সংগীত শিল্পী দেবজিৎ বন্দ্যোপাধ্যায়কে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে একটি পোস্ট করেছিলেন। এরপরই তাঁর সোশ্যাল মিডিয়ার দেওয়ালে মায়ের মৃত্যুর খবর শুনতেই সংগীত শিল্পীকে সান্ত্বনা দেওয়ার ভাষা খুঁজে পাচ্ছেন কেউই।

 

বন্ধ করুন