বাংলা নিউজ > বায়োস্কোপ > আসছে নকশালবাড়ি নিয়ে ওয়েব সিরিজ; পর্দায় একত্রে প্রথমবার নওয়াজউদ্দিন-সব্যসাচী
এই প্রথমবার একসঙ্গে স্ক্রিন শেয়ার করবেন সব্যসাচী এবং নওয়াজ। (ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস)
এই প্রথমবার একসঙ্গে স্ক্রিন শেয়ার করবেন সব্যসাচী এবং নওয়াজ। (ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস)

আসছে নকশালবাড়ি নিয়ে ওয়েব সিরিজ; পর্দায় একত্রে প্রথমবার নওয়াজউদ্দিন-সব্যসাচী

স্বাধীনতা পরবর্তী ভারবর্ষে অন্যতম সশস্ত্র আন্দোলন নকশাল আন্দোলন নিয়েই এবার তৈরি হচ্ছে ওয়েব সিরিজ। পরিচালক সায়ন্তন মুখোপাধ্যায়। প্রধান দুই ভূমিকায় দেখা যাবে নওয়াজউদ্দিন সিদ্দিকি এবং সব্যসাচী চক্রবর্তীকে।

স্বাধীনতা পরবর্তী ভারবর্ষে অন্যতম সশস্ত্র আন্দোলনের নাম নকশালবাড়ি আন্দোলন। নকশাল বাড়িতে আন্দোলনের আগুন প্রথম জ্বলে উঠলেও দাবানলের মত তা ছড়িয়ে পড়তে মোটেই বেশি সময় লাগেনি। সারা দেশে সেই আন্দোলনের নেতৃত্ব দিয়েছিল সিপিআইএমএল। সারা বিশ্বের কাছে বামপন্থীদের কাছে অন্যতম ঐতিহাসিক আন্দোলনের দলিল হিসেবে থেকে গেছে এই নকশাল আন্দোলন।

এবার পরিচালক সায়ন্তন মুখোপাধ্যায়-এর নির্দেশনায় এই নকশাল আন্দোলন নিয়েই তৈরি হচ্ছে ওয়েব সিরিজ। মোট তিনটি সিজনে তুলে ধরা হবে এই সিরিজের গল্প। ১৯৪৭ থেকে ২০১০ অবধি বিশ্বজুড়ে বামপন্থী আন্দোলনের কাহিনির বিভিন্ন দিক পেশ করা হবে দর্শকদের কাছে। জানা গেছে, সিরিজের প্রথম সিজন জুড়ে থাকবে নকশাল আন্দোলনের পটভূমি, কাহিনি এবং এই আন্দোলনের প্রধান নেতা চারু মজুমদারের জীবনের খুঁটিনাটি দিক। এই চারু মজুমদার যে ওয়েব সিরিজের কেন্দ্রীয় চরিত্র সেকথা বলাই বাহুল্য। এঁর ভূমিকাতেই অভিনয় করতে দেখা যাবে নওয়াজউদ্দিন সিদ্দিকিকে। অন্যদিকে, এই প্রথম সিজনেরই আরও একটি মুখ্য চরিত্র সিদ্ধার্থ শঙ্কর রায়। তৎকালীন সময়ের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর ভূমিকায় দর্শকদের সামনে হাজির হবেন সব্যসাচী চক্রবর্তী।

এই প্রথমবার স্ক্রিন শেয়ার করতে দেখা যাবে এই দুই বিখ্যাত অভিনেতা। তবে এই ওয়েব সিরিজে স্রেফ এঁরা দু'জনই নয়, দেখা যাবে আরও সব জাঁদরেল অভিনেতাদের। তালিকায় রয়েছে পরেশ রাওয়াল,বোমান ইরানি। খুব সম্ভবত জ্যোতি বসুর চরিত্রে দেখা যেতে পারে পরেশ রাওয়ালকে। আপাতত জোরকদমে এগোচ্ছে চিত্রনাট্য লেখার কাজ। যদিও তা একেবারে শেষ পর্যায়ে। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী বছরেই শুরু হবে সিরিজের শ্যুটিং। একটি আন্তর্জাতিক ওটিটি প্ল্যাটফর্মেই মুক্তি পাবে নকশালবাড়ির আন্দোলন নিয়ে এই ওয়েব সিরিজ।

বন্ধ করুন