বাংলা নিউজ > বায়োস্কোপ > খুদে প্রতিযোগিকে ‘যৌনতার গন্ধমাখা’ প্রশ্ন, সোনি চ্যানেলকে এপিসোড সারনোর নির্দেশ NCPCR-এর

খুদে প্রতিযোগিকে ‘যৌনতার গন্ধমাখা’ প্রশ্ন, সোনি চ্যানেলকে এপিসোড সারনোর নির্দেশ NCPCR-এর

বিতর্কে সুপার ডান্সার ৩

Super Dancer 3 Controvery: জাতীয় শিশু অধিকার সুরক্ষা কমিশনের তোপের মুখে সোনি টিভি। নাচের রিয়ালিটি শো ‘সুপার ডান্সার ৩’তে সম্প্রচারিত এপিসোড ঘিরে বিতর্ক, ৫ বছরের খুদেকে ‘যৌনতাপূর্ণ ও অশ্লীল’ প্রশ্ন করার অভিযোগ অনুরাগ-গীতা-শিল্পার বিরুদ্ধে। 

বিতর্কের মুখে সোনি এন্টারটেনমেন্ট চ্যানেল! বছর দুয়েক আগে সম্প্রচারিত এক রিয়ালিটি শো-এর জন্য জাতীয় শিশু অধিকার সুরক্ষা কমিশনের তোপের মুখে পড়ল এই বেসরকারি চ্যানেল। ‘সুপার ডান্সার ৩’-র একটি এপিসোড ঘিরে তৈরি হয়েছে বিতর্ক, সেখানে এক খুদে প্রতিযোগিকে লাগাতার ‘যৌনতার গন্ধমাখা’ এবং ‘অশ্লীল’ প্রশ্ন করার অভিযোগ আনল জাতীয় শিশু অধিকার সুরক্ষা কমিশন। প্রসঙ্গত, সুপার ডান্সার ৩-র বিচারকের আসনে ছিলেন অনুরাগ বসু, শিল্পা শেট্টি এবং গীতা কাপুর।

অবিলম্বে ওই এপিসোড সমস্ত সোশ্যাল প্ল্যাটফর্ম থেকে মুছে ফেলার নির্দেশ দিয়েছে জাতীয় শিশু অধিকার সুরক্ষা কমিশন, শুধু তাই নয় এই ধরণের কনটেন্ট কেন সম্প্রচার করা হয়েছিল, সেই নিয়ে আগামী ৭ দিনের জবাবদিহিও চেয়েছে কমিশন। এদিন সংবাদ সংস্থা এএনআইয়ের তরফে NCPCR-এর তরফে পাঠানো চিঠির প্রতিলিপি টুইট করা হয়। 

জাতীয় শিশু অধিকার সুরক্ষা কমিশনের অধ্যক্ষ প্রিয়াঙ্ক কানুনগো ওই চিঠিতে স্পষ্ট লিখেছেন, উল্লেখ্য এপিসোডে খুদে প্রতিযোগিকে একের পর এক অশ্লীল প্রশ্ন করে তাঁর অধিকার লঙ্খন করেছে বিচারকরা। জানানো হয়, টুইটারে ভাইরাল একটি ভিডিয়ো নজরে আসে কর্তৃপক্ষের। সেই ভিডিয়োতে বিচারকরা খুদে প্রতিযোগিকে যে সকল প্রশ্ন করেছে তা পুরোপুরিভাবে ‘অনুচিত’, ‘অশ্লীল’ এবং ‘যৌনতার গন্ধে ভরা’। একজন শিশুকে কখনই তাঁর বাবা-মা সম্পর্কে এহেন প্রশ্ন করা উচিত নয়, বলে মত কমিশনের।

কোন ভিডিয়ো নিয়ে বিতর্ক তা স্পষ্ট না হলেও, খুব সম্ভবত সুপার ডান্সার চ্যাপ্টার ৩-র প্রতিযোগী জয়দীপ নায়েককে ঘিরেই তৈরি হয়েছে যাবতীয় বিতর্ক। সম্প্রতি এই প্রতিযোগির এক ভিডিয়ো ভাইরাল ফেসবুক-টুইটারে। পাঁচ বছরের জয়দীপ 'লুঙ্গি ডান্স' পারফর্ম করার আগে এবং পরে, তাঁকে বেশ কিছু প্রশ্ন করেছিলেন বিচারকরা। সেখানেই বাবা-মা'র সম্পর্ক নিয়ে বেফাঁস কিছু মন্তব্য করে বসে খুদে। কমিশনের তরফে চ্যানেলকে সচেতন করে বলা হয়েছে ভবিষ্যতেও এহেন কনটেন্ট সম্প্রচার না করতে, পাশাপাশি উপযুক্ত পদক্ষেপ না নিলে আইনানুগর ব্যবস্থা নেবে কমিশন। 

২০১৮ সালের ডিসেম্বর মাস থেকে ২০১৯ সালের জুন মাস পর্যন্ত সম্প্রচারিত হয়েছিল ‘সুপার ডান্সার সিজন ৩’, সেইবার বিজেতার ট্রফি ওঠে বাংলার মেয়ে রূপসা বটব্যালের হাতে। ২০২১ সালে সম্প্রচারিত হয়েছে খুদেদের নিয়ে তৈরি এই ডান্স রিয়ালিটি শো-এর চতুর্থ সিজন। 

বায়োস্কোপ খবর

Latest News

দশমের বোর্ড পরীক্ষার ফলাফল ঘোষণা করল ওড়িশার BSE, রেজাল্ট জনুন এই লিঙ্কে আবেগের চাপে অসুস্থ হয়ে পড়ছেন! এই কাজ করলে আরও বিপদে পড়বেন IPL 2024 Final: চলুন এক নজরে দেখে নেওয়া KKR-এর রোড টু ফাইনালের যাত্রা দীপিকা প্রেগন্যান্ট, রণবীর কি এখনই হচ্ছেন ‘শক্তিমান’? মুখ খুললেন মুকেশ খান্না ‘আমাদের ছাড়া তুমি ভালো নেই জানি…', মায়ের ঘাটকাজ, শ্রাদ্ধ সারলেন ‘মিঠাই’এর তোর্সা বুধের বৃষে গমন, ৩ রাশিকে দেবে কষ্ট, চাকরি ও অগ্রগতিতে আসবে বাধা তৃতীয় শিরোপা জয়ের লক্ষ্য KKR, SRH-এর- কোন ৫ প্লেয়ার বদলাতে পারেন IPL ফাইনালের রং প্রায় সব পুরুষের অণ্ডকোষে রয়েছে এই মারাত্মক জিনিস! কী হতে পারে এর ফলে ছক ছিল অন্য! কেন প্ল্যান বদল?আনোয়ারুল খুনে ভারতে এবার বাংলাদেশের গোয়েন্দারা নিজের কেন্দ্রে আগলে রাখতে ভোট দিতে গেলেন না বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ

Latest IPL News

শাহবাজ কি সুযোগ পাবেন? নাইটরা কি কোনও পরিবর্তন করবে? KKR ও SRH-র সম্ভাব্য একাদশ IPL-এর এলিমিনেটর থেকে বিদায়ের পর বিরাটের কাণ্ডে, স্মৃতি ফিরল ODI WC Final-এর আর এক ম্যাচ বাকি,আশা করি ফল আমাদের পক্ষেই যাবে- KKR-কে প্রচ্ছন্ন হুমকি কামিন্সের 'ওর কথা কেউ বলে না': সন্দীপের প্রশংসায় গাভাসকর, নির্বাচকদের বিশেষ নজর দিতে বললেন জেতার খিদেটা ওর প্রবল- IPL-এর পর T20 WC-এও কোহলির খেলা দেখতে মুখিয়ে RCB কোচ পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের Exclusive-ফাইনালে KKRকে হারাব,হুংকার 'বাংলার' শাহবাজের,মুগ্ধ ক্যাপ্টেন কামিন্সে' দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.