বাড়ি > বায়োস্কোপ > স্বাধীনতা দিবসে গিটারে 'জন গণ মন'র সুর তুললেন নুসরত,তুলি হাতে আঁকলেন জাতীয় পতাকা
নুসরত জাহান (ছবি-ইনস্টাগ্রাম)
নুসরত জাহান (ছবি-ইনস্টাগ্রাম)

স্বাধীনতা দিবসে গিটারে 'জন গণ মন'র সুর তুললেন নুসরত,তুলি হাতে আঁকলেন জাতীয় পতাকা

  • 'ভারতবর্ষের স্বাধীন আত্মার সেলিব্রেশন'-স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানিয়ে লিখলেন নুসরত জাহান। 

আজ দেশের ৭৪তম স্বাধীনতা দিবস। করোনা সংকট বোধহয় আমাদের আরও ভালোবাবে বুঝিয়ে দিয়েছে স্বাধীনভাবে বাঁচবার মানে। করোনা মহামারীর সঙ্গে লড়াই জারি আছে-তাই এবছর স্বাধীনতার উদযাপনও একটু অন্যরকম। আর নিজের মতো করেই এই অন্যরকম স্বাধীনতার শুভেচ্ছা জানালেন টলিউডের তারকা-সাংসদ নুসরত জাহান।

এদিন বসিরহাটের তৃণমূল সাংসদের ঠাসা কর্মসূচি। সকাল থেকেই বরিসহাট কলেজে জাতীয় পতাকা উত্তোলন কিংবা হাসপাতাল পরিদর্শন জারি রয়েছে-এর মাঝেই নিজের সোশ্যাল মিডিয়া ফলোয়ার্সদের স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানালেন নুসরত। 

গিটার বাজাতে ভালোবাসেন নুসরত জাহান। লকডাউনে ঘরে বসেই নিজের এই ভালোবাসাটা নিয়ে বেশ চর্চাও করেছেন। তাই স্বাধীনতা দিবসে গিটার হাতে জাতীয় সঙ্গীতের ধুন বাজাতে দেখা গেল নুসরতকে। 

‘জন গণ মন অধিনায়ক’র সুরের মূর্ছনায় মুগ্ধ করলেন অনুরাগীদের,তেমনই আবার রঙ তুলি হাতে ক্যানভাসে ফুটিয়ে তুললেন জাতীয় পতাকা। এদিন নুসরতের পরনে ছিল সাদা সালোয়ার সঙ্গে কখনও গেরুয়া কখনও আবার নীল ওড়না। হাতে ম্যাচিং করে পরেছিলেন গেরুয়া,সাদা,নীল,সবুজ চুড়ি।  এদিন সুরের ছন্দে ডানা মিলল নায়িকার স্বাধীন চিন্তা,তাঁর স্বাধীন ভাবনা। 

এই ভিডিয়োর ক্যাপশনে নুসরত লিখলেন, ‘আমাদের দেশের মুক্ত আত্মাটা সেলিব্রেট করে নিচ্ছি’। ভারত সর্বধর্ম সমন্বয়ের দেশ, ভারত ‘নানা ভাষা নানা জাতি নানা পরিধান’ এর দেশ। তবুও এই ‘বিবিধের মাঝে দেখো মিলন মহান’ এটাই আমাদের বাঁচার রসদ,নীতি ও আদর্শ। যুগ যুগ ধরে এটাই বিশ্বাস করেছে ভারতবাসী। দেশের ৭৪তম স্বাধীনতা দিবসে সেই অঙ্গীকারই করলেন নুসরত। সবসময়ই এই ঐক্য ও সমন্বয়ের বার্তায় নিজের কথা ও কাজে দিয়ে থাকেন নুসরত। তিনি বিশ্বাস করেন ‘ধর্ম যার যার,তবে উত্সব সবার’। সেই বিশ্বাস নিয়ে তিনি যোগ দেন বিজয়ার সিঁদুর খেলায়, ইস্কনের রথে, আবার রোজার উপবাসও পালন করেন ততটাই নিষ্ঠাভরে। 

বন্ধ করুন