বাংলা নিউজ > বায়োস্কোপ > 'লাদাখ দূষিত করবার অভিযোগ মিথ্যে', পাল্টা চ্যালেঞ্জ আমিরের প্রযোজনা সংস্থার
লাদাখে পরিবেশ দূষণের অভিযোগ মিথ্যে বলে উড়িয়ে দিয়েছেন আমির খানের প্রযোজনা সংস্থা। (ছবি সৌজন্যে - ফেসবুক)
লাদাখে পরিবেশ দূষণের অভিযোগ মিথ্যে বলে উড়িয়ে দিয়েছেন আমির খানের প্রযোজনা সংস্থা। (ছবি সৌজন্যে - ফেসবুক)

'লাদাখ দূষিত করবার অভিযোগ মিথ্যে', পাল্টা চ্যালেঞ্জ আমিরের প্রযোজনা সংস্থার

  • আমির খান এবং তাঁর শুটিংয়ের টিমের বিরুদ্ধে অভিযোগ উঠেছে লাদাখের পরিবেশ দূষিত করার।ওই অভিযোগকে স্রেফ মিথ্যে খবর বলে উড়িয়ে আমিরের প্রযোজনা সংস্থার তরফে টুইটারে একটি বিবৃতি জারি করা হয়েছে।

সম্প্রতি, আমির খান এবং তাঁর শুটিংয়ের টিমের বিরুদ্ধে অভিযোগ উঠেছে লাদাখের পরিবেশ দূষিত করার।গত বেশ কিছুদিন ধরেই কার্গিল ও লাদাখের বিভিন্ন অঞ্চলে ডেরা বেঁধেছেন আমির খান ও 'লাল সিং চাড্ডা' ছবির গোটা টিম।সঙ্গে ছিলেন প্রাক্তন স্ত্রী কিরণ-ও।

গত কয়েকদিন চুপ করে থাকলেও এবার লাদাখের পরিবেশ দূষিত করবার অভিযোগ সরাসরি উড়িয়ে দেওয়া হল আমির খানের প্রযোজনা সংস্থার তরফে। 'আমির খান প্রোডাকশনস'-এর টুইটার হ্যান্ডেলে একটি বিবৃতি জারি করা হয়েছে। এই 'অভিযোগ'-কে সরাসরি ভুয়ো এবং গুজব বলে উড়িয়ে দেওয়া হয়েছে।

ওই বিবৃতিতে কাটা কাটা শব্দে বলা হয়েছে তাঁদের টিম যেখানেই শুটিং করে, সেইসব অঞ্চলের পরিছন্নতা বজায় রাখার দায়িত্বটাও সেই ক'দিনের জন্য নিজেদের উপর স্বেচ্ছায় তুলে নেয়। ওই পোস্টেই আরও বলা হয়েছে এই সংস্থার নিজস্ব একটি দল রয়েছে যাঁদের কাজ শুধু 'শুটিং জোন'-এর চারপাশ সাফ সুতরো রাখা। অর্থাৎ শুটিং ইউনিটের কোনও সদস্য আবর্জনা ফেললেও সেই দলের সদস্যরা ঝটপট তা পরিষ্কার করে ফেলেন। প্রতিদিন শুটিং শেষে চারপাশে কোনও আবর্জনা পড়ে রইল কি না ওই লোকেশনে, তা ভালোভাবে জরিপ করে সেই 'স্পেশ্যাল টিম'। এবং শুটিংয়ের শেষ দিনেও ভালো করে আরও একবার সেই গোটা অঞ্চল নিরীক্ষণ করা হয়। উদ্দেশ্য, 'আমির খান প্রোডাকশনস' শুটিং করতে আসার আগে ওই জায়গা যেমন সাফসুতরো ছিল সেইভাবেই যেন থাকে কিংবা তার থেকে বেশি পরিষ্কার থাকে।

' আমরা সত্যি বলছি না মিথ্যা তা পরীক্ষা করার জন্য আমাদের যে কোনও শুটিং অঞ্চলে ভারপ্রাপ্ত আধিকারিকরা যে কোনও সময় ঢুঁ মারতে পারেন' টুইট শেষে চ্যালেঞ্জ আমিরের সংস্থার!

দিন কয়েক আগে এক জনৈক একটি ভিডিও ভাগ করেছেন নেট দুনিয়ায়। তাঁর তোলা ওই ভিডিওতে দেখা যাচ্ছে লাদাখের ওয়াখা গ্রামে পাহাড় ঘেরা এক বিস্তীর্ণ প্রান্তের মধ্যে বিক্ষিপ্তভাবে পড়ে রয়েছে বেশ কিছু জিনিস। সেগুলো ঠিক কী ভিডিওতে তা স্পষ্ট না হলেও ভিডিওতে বিবরণী দেওয়া ওই ব্যক্তির কথা থেকে জানা গেল তা অসংখ্য প্লাস্টিকের বোতল। ভিডিওর ক্যাপশনে লেখা,' লাদাখের ওয়াখা গ্রামের বাসিন্দাদের এই উপহার দিলেন বলিউড তারকা আমির খান। আমিরের 'লাল সিং চাড্ডা' ছবির টিম কিছুদিন আগেই শুট সেরে গেছে এখানে। তার ফল দেখুন। এখানেই না থেমে আমিরের জনপ্রিয় রিয়েলিটি শো ‘সত্যমেব জয়তে’-র প্রসঙ্গ তুলে সেই ব্যক্তির দাবি, 'পরিবেশ সুস্থ রাখা নিয়ে কেবল ভাল ভাল কথা বলেন আমির, কিন্তু নিজে কী করেন দেখুন!’

বন্ধ করুন