বাংলা নিউজ > বায়োস্কোপ > Dabaru: সূর্যশেখর গঙ্গোপাধ্যায়ের জীবনী এবার বড় পর্দায়! মুক্তি পেল 'দাবাড়ু'র প্রথম পোস্টার

Dabaru: সূর্যশেখর গঙ্গোপাধ্যায়ের জীবনী এবার বড় পর্দায়! মুক্তি পেল 'দাবাড়ু'র প্রথম পোস্টার

পথিকৃতের পরিচালনায় আসছে ‘দাবাড়ু’

Dabaru: আসছে পথিকৃৎ বসুর নতুন ছবি ‘দাবাড়ু’। সূর্য শেখর গঙ্গোপাধ্যায়ের জীবনীর উপর বানানো হবে এই ছবিটি। ফুটে উঠবে দাবার নানা মারপ্যাঁচের গল্প।

কিছুদিন আগেই হিন্দুস্তান টাইমস বাংলার তরফে জানানো হয়েছিল পথিকৃৎ বসুর পরিচালনায় নতুন বাংলা ছবি আসতে চলেছে। দাবা এবং এক শিশুর দাবাড়ু হয়ে ওঠার গল্প বলবে এই ছবি। ফুটে উঠবে তাঁর লড়াই থেকে তাঁর মা এবং কোচের কথাও। এবার সেই খবর পাকাপাকি ভাবে মিলল প্রযোজনা সংস্থার তরফে। সূর্য শেখর গঙ্গোপাধ্যায়ের বর্ণময় জীবনের এক টুকরো ছবি ফুটে উঠবে ‘দাবাড়ু’ ছবিতে।

পথিকৃৎ বসু পরিচালিত এই ছবিতে দেখা যাবে সূর্য শেখর গঙ্গোপাধ্যায়ের জীবনী। তাঁর জীবনের অনুপ্রেরণায় বানানো হবে এই ছবিটি। নন্দিতা রায়, সঞ্জয় আগরওয়াল এই ছবির নিবেদন করেছেন। প্রযোজনায় রয়েছে উইন্ডোজ প্রোডাকশন হাউজ। ছবির প্রথম পোস্টার প্রকাশ্যে এনে সংস্থার তরফে লেখা হয়, 'উত্তর কলকাতার রক থেকে প্রতিকূলতার বেড়া ডিঙিয়ে এক বাঙালির বিশ্বমঞ্চে উঠে আসার গল্প। সূর্যশেখর গাঙ্গুলির বর্ণময় জীবন থেকে অনুপ্রেরণা নিয়েই উইনডোজ প্রযোজিত, নন্দিতা রায় এবং সঞ্জয় আগরওয়াল নিবেদিত, পথিকৃৎ বসুর পরের ছবি 'দাবাড়ু।’

এক ছবির গল্পের কেন্দ্রে থাকবে দাবা এবং একটি শিশু, যে বড় হয়ে আন্তর্জাতিক মঞ্চে দাবা খেলার স্বপ্ন দেখে। সেই স্বপ্ন পূরণের গল্প বলবে এটি।

এখানে শিশুটির মায়ের ভূমিকায় দেখা যাবে ঋতুপর্ণা সেনগুপ্তকে। ‘বেলাশুরু’ ছবির পর এই আবার উইন্ডোজ প্রোডাকশন হাউজের সঙ্গে কাজ করবেন ঋতুপর্ণা। কৌশিক সেন ধরা দেবেন শিশুটির কোচের ভূমিকায়। এছাড়া অন্যান্য চরিত্রে দেখা যাবে দীপঙ্কর দে, চিরঞ্জিত চক্রবর্তী, শঙ্কর চক্রবর্তী, বিশ্বনাথ বসু, প্রমুখকে।

এই ছবির চিত্রনাট্য লিখেছেন অরিত্র বন্দ্যোপাধ্যায়। সংলাপ লিখেছেন অর্পণ গুপ্ত। ছবিটি এই বছরের শীতে মুক্তি পাবে বলেই জানানো হয়েছে প্রযোজনা সংস্থার তরফে। আপাতত প্রকাশ্যে আনা হল প্রথম পোস্টার। এখানে দাবার বোর্ড এবং ঘুঁটি সহ একটি শিশুর হাত দেখা যাচ্ছে।

অনেকেই ভীষণ খুশি হয়েছেন এই খবর পেয়ে। এক ব্যক্তি লেখেন, 'অবশেষে বড় পর্দায় দাবা ফিরিয়ে আনছে বাংলা ছবি।' আরেক ব্যক্তি লেখেন, 'অনেক শুভেচ্ছা নেবেন।'

এই ঘোষণার সঙ্গে এটা স্পষ্ট হয়ে গেল যে পুজোর মতো এবার শীতের ছুটিও জমতে চলেছে বাঙালির। হবে নাই না কেন! ডিসেম্বরেই যে আসছে দেব অভিনীত ‘প্রধান’, মিঠুনের ‘কাবুলিওয়ালা’, সায়ন্তন ঘোষালের নতুন ছবি।

বায়োস্কোপ খবর

Latest News

ছেলের বেডরুম সাজাতে শাহরুখের বউয়ের কাছে হাজির মালাইকা! কারণ জানলে অবাক হবেন ৮-এর মধ্যে ৭ বার চ্যাম্পিয়ন ভারত, মেয়েদের এশিয়া কাপে চলে হরমনপ্রীতদের দিদিগিরি 'রিটেস্টের অর্ডার দিতে হলে...', NEET-UG মামলায় বড় পর্যবেক্ষণ সুপ্রিম কোর্টের সুরাপ্রেমীদের জন্যে দুঃসংবাদ! রাজ্যে বৃদ্ধি পাবে মদের দাম, কত করে বাড়ছে রেট? রক্ত পাতলা করার ওষুধ বাঁচাতে পারে সাপের বিষক্রিয়া থেকে, তথ্য উঠে এল গবেষণায় বিশ্ব সেরা খাদ্য তালিকায় বাংলার চিংড়ি মালাই! জায়গা শীর্ষ ৫০ সামুদ্রিক খাবারেও ইলিশ থেকে মটন! শোভন-সোহিনীর বউভাত ঘরোয়া হলে কী হবে, খাবারের মেনুু এলাহি, দেখুন- ছাত্র আন্দোলনে অগ্নিগর্ভ বাংলাদেশে ভারতীয়দের জন্য অ্যাডভাইসারি জারি দূতাবাসের হার্দিককেই অধিনায়ক চাই- T20I-র নেতা হিসাবে সূর্যের নাম উঠতেই প্রতিবাদে ঝড় বাংলায় তৈরি হবে আরও এক বিমানবন্দর, চলছে ব্রিটিশ জমানার এয়ারস্ট্রিপের সমীক্ষা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.