বাংলা নিউজ > বায়োস্কোপ > Poonam Pandey: মৃত্যুর নাটক, জরায়ুর ক্যানসার নিয়ে সচেতনতায় সরকারি ব্র্যান্ড অ্যাম্বাসেডর পুনম? কী বলছে স্বাস্থ্য মন্ত্রক

Poonam Pandey: মৃত্যুর নাটক, জরায়ুর ক্যানসার নিয়ে সচেতনতায় সরকারি ব্র্যান্ড অ্যাম্বাসেডর পুনম? কী বলছে স্বাস্থ্য মন্ত্রক

পুনম পান্ডে

স্বাস্থ্য মন্ত্রকের কর্মকতারা সংবাদ সংস্থা PTI-কে জানিয়েছে, ‘সার্ভিকাল ক্যানসারের বিষয়ে সচেতনতা ছড়িয়ে দেওয়ার জন্য কেন্দ্রের তরফে জাতীয় প্রচার কৌশলের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসাবে অভিনেত্রী পুনম পান্ডেকে বিবেচনা করা হচ্ছে না।’

কিছুদিন আগের ঘটনা। মৃত্যু হয়েছে জানিয়ে পুনম পান্ডের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে বিবৃতি দেওয়া হয়। আর এর পরই হইচই পড়ে যায়। ২৪ ঘণ্টা পর ভিডিয়ো বার্তায় পুনম নিজে জানিয়েছিলেন ‘আমি বেঁচে আছি।’ জানান, জরায়ু মুখের ক্যানসার বা সার্ভিক্যাল ক্যানসার নিয়ে সচেতনতা প্রসারের জন্যই এই মৃত্য়ুর মিথ্যে নাটক করেছিলেন। তবে নাহ, ক্যানসার নিয়ে সচেতনতা প্রচারের জন্য এধরনের নাটক বহু লোকজনই পছন্দ করেননি। বেজায় বিরক্ত হয়ে ক্ষোভ উগরে দিয়েছিলেন বহু বলি তারকা থেকে অন্যান্য ব্যক্তিত্ব। 

আর এবার সরকারি তরফেও বিবৃতি দিয়ে জানিয়ে দেওয়া হল পুনম পান্ডে জরায়ুর ক্যানসার নিয়ে সচেতনতা প্রচারে সরকারি ব্র্যান্ড অ্যাম্বাসেডর নন। বুধবার স্বাস্থ্য মন্ত্রকের কর্মকতারা সংবাদ সংস্থা PTI-কে জানিয়েছে, ‘সার্ভিকাল ক্যানসারের বিষয়ে সচেতনতা ছড়িয়ে দেওয়ার জন্য কেন্দ্রের তরফে জাতীয় প্রচার কৌশলের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসাবে অভিনেত্রী পুনম পান্ডেকে বিবেচনা করা হচ্ছে না।’

এর আগে, পুনম পান্ডে প্রচারের মুখ হতে পারেন বলে জানা গিয়েছিল। পুনম ও তাঁর দল স্বাস্থ্য মন্ত্রকের আধিকারিকদের সঙ্গে এবিষয়ে কথা বলেছিলেন বলেও শোনা গিয়েছিল।

গত ২ ফেব্রুয়ারি পুনমের টিম বিবৃতি দিয়ে জানিয়েছিল জরায়ুমুখ ক্যানসারে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে পুনম পান্ডের। বিষয়টি নিয়ে হইচই হওয়ার ২৪ ঘণ্টা পর পুনম জানান, সচেতনতা তৈরি করার জন্য এটা আসলে ছিল মৃত্যু স্টান্ট। পুনম বলেছিলেন, ‘আমি ক্ষমা চাইছি, আমার জন্য যে অসুবিধা হয়েছে, যাঁরা আমার জন্য আহত হয়েছেন। কিন্তু আমার অভিপ্রায় ছিল সকলকে শক দেওয়ার, কারণ আমরা সার্ভিক্যাল ক্যানসার নিয়ে সচেতন নই। সেই কারণেই আমি মৃত্যুর মিথ্যে নাটক করেছি। জানি হয়ত বিষয়টা বাড়াবাড়ি, কিন্তু এর জন্য হঠাৎ করে জরায়ু-মুখ ক্যানসার নিয়ে কথা বলছে’।

পুনম পান্ডে আরও বলেন, ‘এই রোগটা নিঃশব্দে বহু প্রাণ কাড়ছে। সার্ভিক্যাল ক্যানসার নিয়ে আলোচনা প্রয়োজন। আমি গর্বিত আমার মৃত্যুর ভুয়ো খবর যেটা করে দেখালো। যাঁরা আমাকে প্রশ্ন করতে চান, আমি উত্তর দেব হটারফ্লাই-তে লাইভে এসে’। তবে পুনম যাই বলুন না কেন, বিষয়টি বেশিরভাগ লোকজনই পুনমের এই সচেতনতা ভালো চোখে দেখেননি। 

পুনম পান্ডের স্টান্টের ঠিক একদিন পরে অর্থমন্ত্রী নির্মলা সীতারামন তাঁর অন্তর্বর্তী বাজেট বক্তৃতায় বলেছিলেন যে সরকার জরায়ুর ক্যানসার প্রতিরোধে ৯-১৪ বছর বয়সী মেয়েদের টিকাদানে সরকার উৎসাহিত করবে।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক গত মাসে জানিয়েছিল যে তারা দেশে সার্ভিকাল ক্যানসারের ঘটনাগুলি পর্যবেক্ষণ করছে। এই বিষয়ে রাজ্য এবং বিভিন্ন স্বাস্থ্য বিভাগের সঙ্গে নিয়মিত যোগাযোগ করা হচ্ছে। আর এরপরই শোনা যাচ্চিল পুনম হয়ত এই সার্ভিকাল ক্যানসারের সচেতনায় সরকারি ব্র্যান্ড অ্যাম্বাসেডর হতে পারেন। কিন্তু নাহ, সেটা হচ্ছে না।

 

বায়োস্কোপ খবর

Latest News

নেটফ্লিক্সে সম্প্রচারিত ৮ সবচেয়ে আন্ডাররেটেড ভারতীয় ওয়েবসিরিজ, যা মন জয় করার মতো রীতিমত চেন স্মোকার ছিলেন শাহরুখ! প্রদীপ বললেন, 'একটা সিগারেট দিয়ে আরেকটা ধরাত' বিজেপির গয়েশপুর নেতাকে বেধড়ক মারধরের অভিযোগ, রিপোর্ট তলব নির্বাচন কমিশনের কার্তিক মহারাজ নন, রেজিনগরে দাঙ্গা করিয়েছেন মমতা, একযোগে দাবি কংগ্রেস ও বিজেপির ‘চরম ব্যর্থ’ কমিশন, ভর্ৎসনা HC-র, TMC-কে নিয়ে অপমানজনক অ্যাড দিয়ে কানমলা খেল BJP ১৬ বছর পর IPL-এ অভিষেক, CSK ম্যাচে RCB-র নায়ক বলছেন,'দল না পেয়ে কেঁদে ফেলেছিলাম' দেড় ঘণ্টা ছিল না কারেন্ট, বাগদায় ভোটগ্রহণ পর্বের মাঝে উঠে এল কোন ছবি? মঞ্চে বনগাঁর অরুণিতাকে প্রপোজ ভক্তের! মজার ছলে তারপর যা করল পবনদীপ, দেখুন ভিডিয়ো Video: ছেলে অর্জুনকে সঙ্গে নিয়ে ভোট দিলেন সচিন! কী বললেন মাস্টার ব্লাস্টার? ওর অপেক্ষায়… বৃষ্টিভেজা দুপুরে শিফন শাড়িতে সৌমিতৃষাকে দেখে দোলা লাগল পুরুষ মনে!

Latest IPL News

১৬ বছর পর IPL-এ অভিষেক, CSK ম্যাচে RCB-র নায়ক বলছেন,'দল না পেয়ে কেঁদে ফেলেছিলাম' SA সিরিজের জন্য WI দল ঘোষণা, IPL 2024-এর কারণে শক্তিশালী দল গড়তে পারেনি উইন্ডিজ হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে পারেনি… PBSK-র ব্যর্থতার কারণ জানালেন সঞ্জয় বাঙ্গার IPL-র স্বার্থে বড় আত্মত্যাগ ক্যারিবিয়ানদের, অধিনায়ককে ছাড়াই নামছে T20 সিরিজে ধোনির ভবিষ্যত কি সেটা ও ভালো করেই জানে:- মাহির প্রশংসা করে এরিক সিমন্সের মন্তব্য IPL 2024: ধোনির ১১০ মিটারের ছক্কায় 'রিঙ্কু ভীতি' গ্রাস করেছিল যশ দয়ালের বাবাকে কোহলি একা নন, ধোনির সঙ্গে ড্রেসিংরুমে দেখা করতে যান এই প্রাক্তন RCB তারকাও T20 WC 2024-এর আগে রোহিতদের সতর্ক করলেন রায়না, হার্দিকের ফর্ম নিয়েও মুখ খুললেন MI ছাড়ছেন রোহিত? ভক্তদের হার্টবিট বাড়িয়ে দিল হিটম্যানের পোস্ট, শুরু জল্পনা ভারতের তরুণ ওপেনারকে বল করতে ভয় পাচ্ছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক প্যাট কামিন্স!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.