বাংলা নিউজ > বায়োস্কোপ > মাথায় কাঁচাপাকা চুল, মুখে বয়সের ছাপ স্পষ্ট; এ কী দশা প্রসেনজিতের!
প্রসেজনজিৎ চট্টোপাধ্যায় (ছবি-ফেসবুক)
প্রসেজনজিৎ চট্টোপাধ্যায় (ছবি-ফেসবুক)

মাথায় কাঁচাপাকা চুল, মুখে বয়সের ছাপ স্পষ্ট; এ কী দশা প্রসেনজিতের!

  •  'শেষ পাতা'র নাকউঁচু লেখক বাল্মীকি-র সঙ্গে পরিচয় করালেন পরিচালক অতনু ঘোষ। চিনতে পারছেন? 

মুখ ভর্তি সাদা দাড়ি, মাথার কাঁচাপাকা চুলের মধ্যিখান দিয়ে উঁকি দিচ্ছে টাক, চোখের নীচে কালি, চশমা চোখের চাউনিতে কেমন একটা উদাসীনতা- এই প্রসেনজিতকে দেখলে চিনতে পারবেন না আপনি! টলিউডের এভারগ্রিন তারকাকে এহেন ভঙ্গিতে দেখতে থমকে যেতে হবে আপনাকে। তবে এমনই অচেনা লুকে সামনে এলেন বুম্বাদা। ছক ভাঙতে বরাবরাই ভালোবাসেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, এবারও তার ব্যক্তিক্রম হল না। অতনু ঘোষের আসন্ন ছবি ‘শেষ পাতা’-র লুক সামনে আসতেই এই টলি তারকাদে নিয়ে হইচই কাণ্ড!

‘নায়ক’ প্রসেনজিৎ তাঁর অন্যতম পছন্দের পরিচালকের ছবিতে এমনই অচেনা লুকে ধরা দেবেন। যেখানে বয়সের ছাপ স্পষ্ট। ‘ময়ূরাক্ষী’, ‘রবিবার’-এর পর অতনু ঘোষের এই ছবিতেও মুখ্য চরিত্রে অভিনয় করছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। শনিবার ছবির চরিত্রদের লুক প্রকাশ্যে আনলেন পরিচালক। প্রসেনজিৎ ছাড়াও এই ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করবেন, গর্গী রায় চৌধুরী এবং বিক্রম চট্টোপাধ্যায়। 

শেষ পাতায় গার্গী ও বিক্রমের লুক 
শেষ পাতায় গার্গী ও বিক্রমের লুক 

কেমন হবে শেষ পাতার গল্প?

অতনু ঘোষের কথায়, চার জন মানুষ'কে নিয়ে এগোয় এই ছবি কাহিনি। আশি ও নব্বইয়ের দশকে ব্যাপক জনপ্রিয় নাকউঁচু লেখক বাল্মীকি (প্রসেনজিৎ), কিন্তু জীবনের ঘনঘটায় অনেক কিছু ঘটে যায় তার জীবনে, এখন তাঁর জীবনটা একাকীত্বে ভরপুর। অন্যদিকে রয়েছে ত্রিশের কোঠার ঝকঝকে একটা ছেলে সৌনক, ডিজিট্যাল জমানার সঙ্গে এঁটে উঠতে না পারায় একসময় টলিগঞ্জে কালারিস্ট হিসাবে কাজ করা সৌনকের বাবা এখন কাজ হারিয়ে বাড়িতে বসে, পরিবারে ছোট ভাই রয়েছে- তাই ওঁর মাথায় অনেক দায়িত্ব। জীবনে স্থির করা লক্ষ্যে ওকে পৌঁছাতেই হবে না হলে…এই চরিত্রে রয়েছে বিক্রম। অন্যদিকে মেধার ভূমিকায় দেখা যাবে গার্গী রায়চৌধুরীকে। মাঝবয়সী সংবেদনশীল এবং বাস্তববুদ্ধিসম্পন্ন এক মহিলা মেধা, কিন্তু আচমকা ওর জীবনের গতিপ্রকৃতি বদলে দেবে এক ঘটনা। সেটা অতিক্রম করে কীভাবে নিজের জীবনে স্থিরতা ফিরিয়ে আনার চেষ্টা করবে সে, সেই লড়াই ফুটে উঠবে পর্দায়। আর থাকছে দীপা, একজন চিত্রশিল্পী- বছর সাতেক ধরে বিক্রমের সঙ্গে প্রেম সম্পর্কে আবদ্ধ। যে নিজের অস্তিত্ব আর সম্মান টিকিয়ে রাখবার লড়াই চালাচ্ছে। দীপার চরিত্রে অভিনয় করতে দেখা যাবে নাট্যমঞ্চের পরিচিত মুখ রায়তী ভট্টাচার্যকে'।

দীপার চরিত্রে অভিনয় করছেন রায়তী
দীপার চরিত্রে অভিনয় করছেন রায়তী

কীভাবে এই চারজনের যাত্রাপথ মিলে যাবে, নিজের স্বপ্ন অথবা বেঁচে থাকবার লড়াইয়ে তাঁরা কীভাবে একে অপরের পরিপূরক হয়ে উঠবে তাই উঠে আসবে ‘শেষ পাতা’য়। শেষ পাতা প্রযোজনার দায়িত্বে রয়েছে ফিরদৌসুল হাসানের ‘ফ্রেন্ডস কমিউনিকেশন’। আগামী সপ্তাহ থেকেই শুরু হবে ছবির শ্যুটিং। 

 

বন্ধ করুন