বাংলা নিউজ > বায়োস্কোপ > Raksha Bandhan 2023: মধ্যপ্রদেশে তৈরি হল পৃথিবীর সব থেকে বড় রাখি, নাম উঠতে চলেছে গিনিস বুকে

Raksha Bandhan 2023: মধ্যপ্রদেশে তৈরি হল পৃথিবীর সব থেকে বড় রাখি, নাম উঠতে চলেছে গিনিস বুকে

মধ্যপ্রদেশে তৈরি হল পৃথিবীর সব থেকে বড় রাখি

Raksha Bandhan 2023: মধ্যপ্রদেশে পৃথিবীর সব থেকে বড় রাখি তৈরি করা হয়েছে। বৃহস্পতিবার গিনিস বুক রেকর্ডের আধিকারিকরা মধ্য প্রদেশে আসবেন এই রাখি দেখতে।

আজ রাখি পূর্ণিমা। ভাইদের হাতে বোনেরা রাখি পরাবেন। আর এই পূণ্য তিথি উপলক্ষ্যে ভারতের মধ্য প্রদেশের ভিন্ড গ্রাম পৃথিবীর সব থেকে বড় রাখি তৈরি করে সকলকে তাক লাগিয়ে দিয়েছে। এই রাখিটি শীঘ্রই বিশ্বের সব থেকে বড় রাখির তকমা পেতে চলেছে। নাম উঠতে চলেছে গিনিস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে। বিজেপির নেতা অশোক ভরদ্বাজের নেতৃত্বে এই বিপুলাকার রাখি বানানো হয়েছে তাঁরই ফার্ম হাউজে।

বিজেপি কর্মীদের থেকে প্রথমে এই বুদ্ধি পান তিনি। তারপরই তিনি উদ্যোগ নিয়ে পৃথিবীর সব থেকে বড় রাখি তৈরি করেন। এই টিমে যাঁরা রয়েছেন তাঁরা প্রথমে গুগল থেকে জেনে নেন যে বর্তমানে সব থেকে বড় রাখির সাইজ বা ওজন কত। তারপর সিদ্ধান্ত নেন সেটা ভেঙে ফেলার।

অশোক ভরদ্বাজ জানান তিনি একটি এজেন্সিকে নিয়োগ করেছিলেন এই কাজটি করার জন্য। ১০ জন কর্মী মিলে এই বিপুলাকার রাখিটি তৈরি করেন। তাঁরা এই রাখিটি বানাতে কাপড়, কার্ডবোর্ড, থার্মোকল, কাঠ, ইত্যাদি জিনিস ব্যবহার করেছেন। রাখির মূল জায়গাটা অর্থাৎ মাঝের অংশটা গোলাকার। এটির ব্যাস হল ২৫ ফিট। সঙ্গে দুটো আরও বল লাগানো হয়েছে যেগুলো এক একটি ১৫ ফিট চওড়া।

আরও পড়ুন: রাখি কি কেবলই ভাই-বোনের উৎসব? ভারতের ইতিহাস থেকে লোকগাঁথা কী বলছে?

মধ্য প্রদেশের এই ভিন্ড গ্রামের রাখি নির্মাণের ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। সেখানে দেখা যাচ্ছে একাধিক কর্মী রাখির ছোট ছোট অংশ নিয়ে কাজ করছেন।

লাইভ হিন্দুস্তানকে দেওয়া একটি সাক্ষাৎকারে অশোক ভরদ্বাজ জানান, এই রাখিটি তৈরি হওয়ার পর এটি সমস্ত রেকর্ড ভেঙে ফেলবে। যদিও রাখির দৈর্ঘ্য কত হবে সেটা তিনি এখনও জানাননি। তবে এই বিজেপি নেতার মতে এই রাখি একসঙ্গে পাঁচ জায়গায় নিজের জায়গা করে নেবে, গিনিস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস, লিমকা বুক অব রেকর্ডস, ওয়ার্ল্ড বুক অব রেকর্ডস, এশিয়া বুক অব রেকর্ডস এবং ইন্ডিয়া বুক অব রেকর্ডস।

বায়োস্কোপ খবর

Latest News

বঙ্গ–বিজেপির উপর ভরসা হারাল আরএসএস, ভোট পরবর্তী হিংসা ইস্যুতে আজ রাজপথে বাগদা আসন জেতাতে ঝাঁপালেন স্বয়ং রাজ্যের মন্ত্রী, কর্মীদের জানালেন স্ট্র‌্যাটেজি সমৃদ্ধির জোয়ারে টাকার ভাগ্যে বিপুল লাভ! জুনের শেষে বুধের কৃপায় লাকি কারা? দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে দীপ্তিদের বোলিং কোচের দায়িত্বে আভিষ্কার সালভি ভালোবাসায় মুছেছেন হিন্দু-মুসলিম ভেদ! রিসেপশনে সোনাক্ষীর সঙ্গে রোম্যান্স জাহিরের বাতিল গ্রেস মার্কস, রি-টেস্ট দিয়ে কী বলছেন নিট 'টপাররা'? এবারও ৭২০-তে ৭২০ পাবেন? বাঁ-হাতি বোলার সামনে থাকলেই কেঁপে যান রোহিত? T20 WC 2024-এর পরিসংখ্যান তাই বলছে অজি বোর্ডের সমালোচনা খোয়াজার, ডাউন আন্ডারে না খেলতে পারা নিয়ে কী বললেন রশিদ ‘দাগটা কীসের!’, সৌরভের গলায় দর্শনার ‘লাভ বাইট’ খুঁজে পেলেন নাকি অঙ্কুশ-ঐন্দ্রিলা ভোট ব্যাঙ্ককে খুশি করার চেষ্টা? সরকারি চাকরিতে OBC সংরক্ষণ বাড়ালেন মুখ্যমন্ত্রী

T20 WC 2024

অজি বোর্ডের সমালোচনা খোয়াজার, ডাউন আন্ডারে না খেলতে পারা নিয়ে কী বললেন রশিদ বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো IND vs BAN, T20 WC: সেভাবে হাত খুলে খেললো না ব্যাটাররা, ম্যাচ হেরে আফসোস শান্তর দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের আম্পায়ারের সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ! আইসিসির শাস্তির মুখে দঃ আফ্রিকার ক্রিকেটার আভি আভি আয়া হ্যায়, আড়া মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.