বাংলা নিউজ > বায়োস্কোপ > সম্ভোগ হয়ে গেছে, সন্ন্যাসটাই বাকি! ৩৯ বছর সংসার করার পর ফাঁস নাসির-স্ত্রী রত্নার
৩৯ বছর একসঙ্গে কাটিয়ে দিলেন নাসিরুদ্দিন এবং রত্না পাঠক শাহ। (ছবি সৌজন্যে -হিন্দুস্তান টাইমস)
৩৯ বছর একসঙ্গে কাটিয়ে দিলেন নাসিরুদ্দিন এবং রত্না পাঠক শাহ। (ছবি সৌজন্যে -হিন্দুস্তান টাইমস)

সম্ভোগ হয়ে গেছে, সন্ন্যাসটাই বাকি! ৩৯ বছর সংসার করার পর ফাঁস নাসির-স্ত্রী রত্নার

  • দেখতে দেখতে একসঙ্গে ৩৯টি বছর কাটিয়ে ফেললেন নাসিরুদ্দিন শাহ এবং রত্না পাঠক শাহ। সম্প্রতি, নাসিরের সঙ্গে এত বছর ঘর-সংসার করার অভিজ্ঞতা শেয়ার করলেন এই বর্ষীয়ান বলি-অভিনেত্রী।

দেখতে দেখতে একসঙ্গে ৩৯টি বছর কাটিয়ে ফেললেন নাসিরুদ্দিন শাহ এবং রত্না পাঠক শাহ। সম্প্রতি, নাসিরের সঙ্গে এত বছর ঘর-সংসার করার অভিজ্ঞতা শেয়ার করার পাশাপাশি তাঁদের দু'জনের মধ্যকার সম্পর্কের নানান উত্তরণ ঘটার কিসসাও পেশ করলেন এই বর্ষীয়ান বলি-অভিনেত্রী।

'সম্ভোগ থেকে সন্ন্যাস' নাটক মঞ্চস্থ করার সুবাদে পরিচয় হয়েছিল এই জুটির। সেই কথা তুলে রসিকতা করে নাসিরের স্ত্রী জানালেন এই নাটকের নাম আদতে তাঁদের দু'জনের সাংসারিক জীবনের সঙ্গে একেবারে মানানসই। রত্নার কথায়, ' নাসিরের সঙ্গে সম্পর্কে জড়ানোর পর থেকে এককথায় আমরা পরস্পরের অবিচ্ছেদ্য অংশ হয়ে থেকে গেছি। সেই তবে থেকেই। সম্ভোগ থেকে সন্ন্যাস নাটকের মাধ্যমে আমাদের সম্পর্কের যাত্রা শুরু হয়েছিল। অবশ্য এখন, আমাদের জীবনে 'সন্ন্যাস' নেওয়াটুকুই যা বাকি রয়ে গেছে। আসলে নাসির আর আমি খুব ভালো বন্ধু বহু বছর ধরেই। সেটাই আমাদের সুন্দর সম্পর্কের বুনিয়াদ। বন্ধুত্বটা আমাদের সম্পর্কের ভীত হওয়াতে দিনের পর দিন গোটা ব্যাপারটা আরও সুন্দর হিসেবে পরিণতি পেয়েছে'।

সামান্য থেমে রত্না আরও জানান যে প্রকৃতিগত তিনি অত্যন্ত অলস। নাসির কে দেখেই অনেকসময় অনুপ্রাণিত হন। ভালো কাজ করার জন্য নাসিরই তাঁকে সবসময় খুঁচিয়ে যান, উজ্জীবিত করে থাকেন। 'অভিনেতা হিসেবে নাসির যে মাত্রায় পরিশ্রম করতে পারেন, একেকসময় তা অবাক হয়ে দেখি। সেসব দেখেই ভালো কাজ করার খিদেটা চাগাড় দিয়ে ওঠে', অকপটে স্বীকার করেছেন রত্না।

বন্ধ করুন