বাংলা নিউজ > বায়োস্কোপ > এই সপ্তাহে ক্যানসার আক্রান্ত ঐন্দ্রিলার ‘critical’ সার্জারি, জানালেন সব্যসাচী
ঐন্দ্রিলার হেলথ আপডেট দিলেন সব্যসাচী
ঐন্দ্রিলার হেলথ আপডেট দিলেন সব্যসাচী

এই সপ্তাহে ক্যানসার আক্রান্ত ঐন্দ্রিলার ‘critical’ সার্জারি, জানালেন সব্যসাচী

  • 'আজ অবধি আমি ওকে অবসাদে ভুগতে দেখিনি, দাঁতে দাঁত চিপে সব কষ্ট সহ্য করতে দেখেছি',  বিশেষ বান্ধবীর লড়াই নিয়ে আবেগঘন পর্দার বামাক্ষ্যাপা।

গত কয়েকমাসে ঝড় বয়ে গিয়েছে দুজনের জীবনেই। সামনে কঠিন লড়াই আর এই লড়াইয়ে ঐন্দ্রিলার হাতটা শক্ত করে ধরে রাখতে জান তাঁর বন্ধু তথা  প্রেমিক সব্যসাচী চৌধুরী। গত ফেব্রুয়ারি মাসেই ‘জিয়ন কাঠি’র নায়িকা জানতে পেরেছিলেন তাঁর শরীরে ফিরে এসেছে মারণরোগ ক্যানসার। প্রথমে ফুসফুসে টিউমার ধরা পড়ে, পরে জানা যায় সেটি ক্যানসারাস।

ক্যানসারের সঙ্গে ঐন্দ্রিলার লড়াইযের সম্পর্কটা বেশ পুরোনো। এর আগে ২০১৫ সালে একাদশ শ্রেণিতে পড়বার সময় ক্যানসার আক্রান্ত হয়েছিলেন ঐন্দ্রিলা। দীর্ঘ দেড় বছর ধরে লড়াইয়ের পর স্বাভাবিক জীবনে ফেরেন, জয়ী হন যুদ্ধে। মন শক্ত করে গত তিন মাস যাবত লড়াই করছেন, কেমোথেরাপি যেমন চলছে, তেমনই শ্যুটিংও চালিয়ে যাচ্ছেন- এতটাই মনের জোর ঐন্দ্রিলার। 

কেমন আছেন ঐন্দ্রিলা? নায়িকার জরুরি হেলথ আপটেড দিলেন বন্ধু সব্যসাচী। জানালেন এই সপ্তাহেই মেজর সার্জারি হতে চলেছে অভিনেত্রীর। এদিন স্পার্টান যোদ্ধার সঙ্গে ঐন্দ্রিলার তুলনা করে পর্দার বামাক্ষ্যাপা ফেসবুকের দেওয়ালে লেখেন- 'গত কয়েক মাসে অজস্র মানুষ আমার কাছে জানতে চেয়েছে ঐন্দ্রিলার কথা, ওর অনুমতি নিয়ে তাদের জন্যে লিখলাম।

13cms X 11cms X 9cms পারলে একবার স্কেল দিয়ে মেপে দেখো। এই মাপের একটা মাংসপিন্ড পাঁজরের ভেতর নিয়ে ফেব্রুয়ারী অবধি চুটিয়ে অভিনয় করেছে, ফাটিয়ে ঝগড়া করেছে, রীতিমতন দাপিয়ে বেরিয়েছে স্কুটি চালিয়ে। পাশে থেকেও একটিবারের জন্যে বুঝতেও পারিনি।

গত চার মাস কেমোথেরাপি চলার পর টিউমারটা প্রায় অর্ধেক আয়তনে নেমে এসেছে। ওষুধ এবং খাদ্যের নিয়মানুবর্তিতা আর ওর শৃঙ্খলাবোধ থেকেই তা সম্ভবপর হয়েছে। এই সপ্তাহে ওর সার্জারি হবে এবং ডাক্তারের কথায় তা যথেষ্ট ক্রিটিক্যাল। আজ অবধি আমি ওকে অবসাদে ভুগতে দেখিনি, দাঁতে দাঁত চিপে সব কষ্ট সহ্য করতে দেখেছি। যদি আগের ছবিগুলো দেখে থাকো, তাহলেই দেখবে সব ছবিতেই ওর হাসিটা অটুট থাকে'।

সারাক্ষণ ঐন্দ্রিলাকে সাহস জোগাচ্ছেন  সব্যসাচী। ঝুমুর ধারাবাহিকে একসঙ্গে কাজ করেছিল এই জুটি। সেই শুরু প্রেমের। এতদিন প্রকাশ্যে কেউ কোনওদিন সেই কথা স্বীকার করেননি। তবে ঐন্দ্রিলার ক্যানসার আক্রান্ত হওয়ার পর থেকে সব হিসেব বদলে গেছে। দু-দিন আগেই সব্যসাচীর জন্য নিজের একটি পুরোনো নাচের ভিডিয়ো শেয়ার করেন ঐন্দ্রিলা। যেখানে প্রেমিককে খোলাখুলি ভালবাসার কথা জানান ঐন্দ্রিলা। প্রকাশ্যে বলেন- ‘আমার একলা আকাশ থমকে গেছে রাতের স্রোতে ভেসে,. শুধু তোমায় ভালবেসে’। 

বন্ধ করুন