বাংলা নিউজ > বায়োস্কোপ > ধর্মীয় ভাবাবেগে আঘাত, সইফের ‘তাণ্ডব’ নিষিদ্ধ করবার দাবি বিজেপি নেতাদের
বিতর্কে সইফের ‘তান্ডব’
বিতর্কে সইফের ‘তান্ডব’

ধর্মীয় ভাবাবেগে আঘাত, সইফের ‘তাণ্ডব’ নিষিদ্ধ করবার দাবি বিজেপি নেতাদের

  • ঘটনার জেরে সইফ আলি খানের বাড়ির বাইরে জোরদার করা হয়েছে পুলিশি নিরাপত্তা। 

ফের বিতর্কে সইফ আলি খান। এবার কেন্দ্রবিন্দুতে তাঁর সদ্য মুক্তিপ্রাপ্ত ওয়েব সিরিজ ‘তাণ্ডব’। এই সিরিজের প্রথম এপিসোডেকে ঘিরেই চরম বিতর্ক দানা বেঁধেছে গত দু-দিনে। ইচ্ছাকৃতভাবে এই সিরিজে অপমান করা হয়েছে ভগবান রাম ও শিবকে, দাবি নেট নাগরিকদের একাংশের। দুই দিন ধরেই মাইক্রোব্লগিং সাইটে #BycottTandav রব তুলেছেন অনেকে, রবিবার সেই সুরে গলা মেলালেন দুই বিজেপি নেতা। হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে আঘাত দিয়েছে এই সিরিজ, দাবি ভারতীয় জনতা দলের নেতা রাম কদমের। মুম্বইয়ের ঘাটকোপার থানায় লিখিত অভিযোগও জমা দিয়েছেন তিনি।

হিন্দু ধর্মের এই অবমাননা কোনওভাবেই বরদাস্ত করা হবে না সাফ জানিয়েছেন রাম কদম। তিনি বলেন, ‘আমি কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভেড়করকে চিঠি লেখবার সিদ্ধান্ত নিয়েছে এই ইস্যুতে, প্রতিটি ওটিটি প্ল্যাটফর্মকে সেন্সারশিপের আওতাভুক্ত করতে হবে সেটাও জানাবো’। 

এই সিরিজের কোনও অংশ নিয়ে তাঁর আপত্তি আছে, সেই সম্পর্কে জানতে চাওয়া হলে তিনি বলেন, ‘একজন অভিনেতা ভগবান শিবের ত্রিশূল ও ডমরু আপত্তিকরভাবে ব্যবহার করেছে তা ধর্মীয় ভাবাবেগে আঘাত হেনেছে। সেই অভিনেতা, পরিচালক ও প্রযোজকদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা গ্রহণের দাবি জানাচ্ছি'। 

রাম কদমের পাশাপাশি বিজেপি নেতা মনোজ কোটাকও প্রকাশ জাভেড়করকে চিঠি লিখেছেন এই বিষয়টি  নিয়ে। তান্ডব সম্পর্কে তাঁর অভিযোদ, ‘হিন্দু ধর্ম নিয়ে ঠাট্টা করেছে এই সিরিজ। আমাদের ধর্মীয় ভাবাবেগে আঘাত হানা হয়েছে। আমি কেন্দ্রের কাছে এই সিরিজ ব্যান করবার দাবি জানাচ্ছি’। 

ঘটনার জেরে সইফ আলি খানের বাড়ির বাইরে জোরদার করা হয়েছে পুলিশি নিরাপত্তা। গত ১৫ জানুয়ারি মুক্তি পেয়েছে ‘তাণ্ডব’।

বন্ধ করুন