বাংলা নিউজ > বায়োস্কোপ > 'পদ্মশ্রী' প্রত্যাখ্যান সন্ধ্যা মুখোপাধ্যায়ের, বিশেষ শ্রদ্ধাজ্ঞাপন শ্রীলেখার
শ্রীলেখা মিত্র-সন্ধ্যা মুখোপাধ্যায়

'পদ্মশ্রী' প্রত্যাখ্যান সন্ধ্যা মুখোপাধ্যায়ের, বিশেষ শ্রদ্ধাজ্ঞাপন শ্রীলেখার

  • সন্ধ্যা মুখোপাধ্যায়কে শ্রদ্ধাজ্ঞাপন করে একটি বিশেষ ভিডিয়ো সামাজিক মাধ্যমে শেয়ার করেন অভিনেত্রী শ্রীলেখা মিত্র।

প্রজাতন্ত্র দিবসের প্রাক্কালে কেন্দ্রীয় সরকারের তরফে 'পদ্মশ্রী' পুরস্কারের তালিকা প্রকাশিত হয়। সেই তালিকায় নাম ছিল কিংবদন্তি গায়িকা সন্ধ্যা মুখোপাধ্যায়ের। কিন্তু এ দিন, মোদী সরকারের তরফে দেওয়া পদ্ম পুরস্কার-এর প্রস্তাব ফিরিয়ে দেন প্রবাদপ্রতিম সংগীত শিল্পী। খবর, সেই সম্মান তিনি প্রত্যাখ্যান করেছেন। এরপরই, সন্ধ্যা মুখোপাধ্যায়কে শ্রদ্ধাজ্ঞাপন করে একটি বিশেষ ভিডিয়ো সামাজিক মাধ্যমে শেয়ার করেন অভিনেত্রী শ্রীলেখা মিত্র।

অভিনেত্রীর শেয়ার করা ভিডিয়োতে লেখা রয়েছে, 'সন্ধ্যা মুখোপাধ্যায়ের প্রতি ছোট্ট শ্রদ্ধার্ঘ্য।' কিংবদন্তি গায়িকা সন্ধ্যা মুখোপাধ্যায়ের জনপ্রিয় 'এ শুধু গানের দিন, এ লগন গান শোনাবার' গানটি নিজের গলায় গাইতে শোনা যায় শ্রীলেখাকে। অভিনেত্রীর গানের গলা শুনে অনুরাগীদের প্রশংসাও উপচে পড়ছে।

বাঙালির প্রিয় গায়িকা সন্ধ্যা মুখোপাধ্যায়। ছিলেন প্রখ্যাত শিল্পী গিরিজাশঙ্কর চক্রবর্তীর ছাত্রী। পরে গান শিখেছেন বড়ে গুলাম আলি খাঁর কাছে। তাঁর স্বামী প্রয়াত গীতিকার শ্যামল গুপ্ত। মঙ্গলবার ‘পদ্মশ্রী’ প্রাপকদের একটি তালিকা প্রকাশ করেছে কেন্দ্রীয় সরকার। তাতে ‘গীতশ্রী’ সন্ধ্যা মুখোপাধ্যায়ের নাম ছিল। 

বয়স পেরিয়ে গিয়েছে নব্বই। একাধিক ভাষায় গেয়েছেন অজস্র গান। প্রজন্মের পর প্রজন্ম বাঙালি শুনে এসেছে তাঁর গান। তালিকা প্রকাশের পর এ দিন শিল্পীর লেক গার্ডেন্সের বাড়িতে ফোন আসে দিল্লির তরফে। পদ্ম পুরস্কারের আগে যাঁকে দেওয়া হয় তাঁর অনুমতি নেওয়া হয়। জানানো হয় তাঁকে 'পদ্মশ্রী' সম্মানে সম্মানিত করা হবে। তবে অপর প্রান্তের কথা শেষ হওয়ার আগেই স্পষ্টভাবে সন্ধ্যা মুখোপাধ্যায় জানিয়ে দিয়েছেন, তিনি প্রত্যাখ্যান করছেন।

 

 

বন্ধ করুন