বাংলা নিউজ > বায়োস্কোপ > Raj- Shilpa: মহাঅষ্টমীতে ‘কুমারী পুজো’র রীতি মেনে মেয়ে সামিশাকে পুজো করলেন রাজ-শিল্পা

Raj- Shilpa: মহাঅষ্টমীতে ‘কুমারী পুজো’র রীতি মেনে মেয়ে সামিশাকে পুজো করলেন রাজ-শিল্পা

শিল্পা শেট্টির কুমারী পুজো

শিল্পা শেট্টি যে ভিডিয়োটি পোস্ট করেছেন, সেখানে ছোট্ট সামিশাকে দুর্গা প্রতিমার সামনে একটা চেয়ার বসিয়ে পুজো করতে দেখা গিয়েছে রাজ ও শিল্পাকে। শিল্পা ও রাজ পুরোহিতের নির্দেশ মেনে মেয়ের পা ধুইয়ে দিচ্ছে, সামিশার পায়ে ফুল দিয়ে পুজো করছেন। পরে তাঁকে ঘিরে আরতি করতেও দেখা গিয়েছে। 

আজ মহাষ্টমী। বহু দুর্গাপুজো মণ্ডপেই রীতি মেনে কুমারী পুজোর আয়োজন করা হয়েছে। যে অবাঙালিরা আবার 'কন্যা' পুজোও বলে থাকেন। রবিবার মুম্বইয়ে মহাষ্টমীর দিন শুভক্ষণে 'কুমারী' হয়েছিলেন শিল্পী শেট্টির ৩ বছরের মেয়ে সামিশা। সেই অনুষ্ঠান, রীতি পালনের কিছু মুহূর্ত সোশ্যাল মিডিয়ায় ভাগ করে নিয়েছেন শিল্পা।

শিল্পা শেট্টি যে ভিডিয়োটি পোস্ট করেছেন, সেখানে ছোট্ট সামিশাকে দুর্গা প্রতিমার সামনে একটা চেয়ার বসিয়ে পুজো করতে দেখা গিয়েছে রাজ ও শিল্পাকে। ছোট্ট সামিশা চেয়ারে হালকা বেগুনী রঙের একটা কুর্তা, আর সাদা চোস্তা পরে বসে থাকতে দেখা যাচ্ছে। শিল্পা ও রাজ পুরোহিতের নির্দেশ মেনে মেয়ের পা ধুইয়ে দিচ্ছে, সামিশার পায়ে ফুল দিয়ে পুজো করছেন। পরে তাঁকে ঘিরে আরতি করতেও দেখা গিয়েছে। এমনকি শিল্পাকে তাঁর ১১ বছরের ছেলে ভিয়ানের কাছে এসেও আরতির ডালা ঘোরাতে দেখা যায়। সবশেষে সামিশাকে আদর করতে দেখা যাচ্ছে দাদা ভিয়ানকে।

আরও পড়ুন-যৌন হেনস্থার অভিযোগ আনেন বিকাশ বহলের বিরুদ্ধে, এবার তাঁরই প্রস্তাবে 'হ্য়াঁ' বললেন কঙ্গনা!

আরও পড়ুন-বয়স কি সত্যিই ৭০! জন্মদিনে শুভেচ্ছা জানাতে গিয়ে হৃত্বিক দেখলেন 'মা' একাই নাচছেন, তারপর…

আরও পড়ুন-১ বছর ধরে জমিয়ে প্রেম করেছেন, পরিণীতির জন্মদিনে একাধিক অদেখা ছবি ফাঁস করলেন রাঘব

ভিডিয়োটি পোস্ট করে শিল্পা লিখেছেন, আজ অষ্টমীর শুভক্ষণে, আমরা আমাদের নিজস্ব দেবী, সামিশা (হার্ট ইমোজি, আশীর্বাদপ্রাপ্ত ইমোজি, নমস্তে ইমোজি)কে কন্যা পূজা করেছি। পরম দেবী মহাগৌরীর নয়টি ঐশ্বরিক রূপের প্রতি কৃতজ্ঞতা জানানোর এটা একটা মাধ্যম।' শিল্পার এই পোস্টে তাঁর বোন শমিতা শেট্টিও লাল হৃদয়ের ইমোজি জুড়ে দিয়েছেন।

প্রসঙ্গত, কুমারী পূজা হলো তন্ত্রশাস্ত্রমতে অনধিক ষোলো বছরের কোনও রজঃস্বলা নয় এমন কোনও কুমারী মেয়ের পূজা। বিশেষত দুর্গাপূজার অঙ্গরূপে এই পূজা অনুষ্ঠিত হয়। মূলত ব্রাহ্মণ কন্যা, কোনও কোনও ক্ষেত্র অন্য গোত্রের কন্যারও কুমারী পুজোর অংশ করা হয়। নারী শক্তিকে শ্রদ্ধা জানানোর এটা একটা রীতি। ১৯০১ সালে বেলুরমঠে ৯জন কুমারী মেয়ের পুজো করেছিলেন খোদ স্বামী বিবেকানন্দ। সেই রীতি এখনও বেলুরমঠে পালিত হয়। এছাড়াও দেশের বিভিন্ন প্রান্তে এই রীতি পালন করা হয়ে থাকে।

বায়োস্কোপ খবর
বন্ধ করুন

Latest News

হাফিজকে সরানো হলে, ওয়াহাব রিয়াজকে কেন নয়? PCB-এর সিদ্ধান্ত নিয়ে বিস্ফোরক ইনজামাম ২০ বছরের দাম্পত্য, নীলাঞ্জনাকে কবে ডিভোর্স দিচ্ছেন? প্রশ্নের জবাবে যিশু যা বললেন মাউথ ফ্রেশনার খেয়েই মুখ থেকে উঠল রক্ত, শুরু বমি! রেস্তোরাঁয় অসুস্থ ৫ জন, কী ছিল? হাওড়া পুর এলাকায় বন্ধ থাকবে জল সরবরাহ, সমস্ত ওয়ার্ডের বিজ্ঞপ্তি, দিনটা জানুন স্মৃতি-পেরির যুগলবন্দির সঙ্গে, বোলারদের মরণপণ লড়াই,UPW-কে ২৩ রানে হারাল RCB পরমের প্রাক্তন ও বর্তমান পরস্পরকে জড়িয়ে! অনুপমের তৃতীয় বিয়ের মাঝে চর্চায় পিয়া ‘আরও ২জন তৈরি, আসন খুঁজছেন,’ আদালতেই বিচারপতি গাঙ্গুলি প্রসঙ্গ টেনে বললেন কল্যাণ এয়ারপোর্টে গিয়েই মোদীর সঙ্গে দেখা করলেন গডকরি, নাম নেই প্রথম প্রার্থী তালিকায় ডেল স্টেইনের বদলি ঘোষণা করল SRH, হায়দরাবাদে যোগ দিলেন ভেত্তোরির এক সময়ের সতীর্থ এক টিকিটেই হাওড়া থেকে রুবি, ভাড়া ৫০ টাকা! বাকি স্টেশনে কত লাগবে? জানাল মেট্রো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.