বাংলা নিউজ > বায়োস্কোপ > 'কম্পিটিশন ছিল না এ কথা...' ৮৯ তম জন্মবার্ষিকী, চিরপ্রতিদ্বন্দ্বী উত্তম কুমারকে কোন নজরে দেখতেন সৌমিত্র চট্টোপাধ্যায়?

'কম্পিটিশন ছিল না এ কথা...' ৮৯ তম জন্মবার্ষিকী, চিরপ্রতিদ্বন্দ্বী উত্তম কুমারকে কোন নজরে দেখতেন সৌমিত্র চট্টোপাধ্যায়?

চিরপ্রতিদ্বন্দ্বী উত্তম কুমারকে কোন নজরে দেখতেন সৌমিত্র চট্টোপাধ্যায়?

Soumitra Chatterjee: ১৯ জানুয়ারি সৌমিত্র চট্টোপাধ্যায়ের জন্মবার্ষিকী। তাঁর প্রয়াণের পরেও তাঁর কাজের মাধ্যমে ভীষণ ভাবে তিনি থেকে গিয়েছেন তাঁর ভক্তদের মধ্যে।

১৯ জানুয়ারি সৌমিত্র চট্টোপাধ্যায়ের জন্মবার্ষিকী। ৮৯ তম জন্মবার্ষিকীতে অভিনেতা না থেকেও ভক্তদের মনে থেকে গিয়েছেন তাঁর কাজের মাধ্যমে। টলিউডের উত্তম যুগেও তাঁর স্থান ছিল উজ্জ্বল, আলাদা, স্ব-আলোয় আলোকিত ছিলেন তিনি। থিয়েটার থেকে পর্দা সর্বত্র দাপিয়ে বেড়িয়েছেন তিনি। কখনও ফেলুদা কখনও অপু হয়ে ধরা দিয়েছেন পর্দায়। অবিস্মরণীয় হয়ে থেকেছেন তাঁর করে যাওয়া এক চরিত্রগুলোর মাধ্যমে। তবুও আজও কোথাও গিয়ে উত্তম সৌমিত্রর তুলনা উঠেই আসে। নিজে এই গোটা বিষয়টাকে কীভাবে দেখতেন অভিনেতা?

উত্তম কুমার প্রসঙ্গে কী মত ছিল সৌমিত্র চট্টোপাধ্যায়ের?

সৌমিত্র চট্টোপাধ্যায় নিজেই উত্তম কুমারের বিষয়ে তাঁর কী মত, কেমন ছিল তাঁদের সম্পর্ক সেসব কথা অগ্রপথিকেরা বইটিতে লিখে রেখে গিয়েছেন। সেখানেই তিনি তাঁকে এবং উত্তম কুমারকে নিয়ে যে চিরকাল 'সেরা কে'র লড়াই দেখা গিয়েছিল সেটা নিয়ে লিখে গিয়েছেন, 'আমার মধ্যে কখনই কম্পিটিশন কাজ করেনি এমনটা বলব না। তবে এই সমাজ এই প্রতিযোগিতা যেভাবে দেখত, সেটা ছিল না। উত্তম দা আমার দশ বছর আগে এই ইন্ডাস্ট্রিতে এসেছিল। ও নিজেকে নিয়ে নিজের মধ্যে খুব ভালো করে কাল্টিভেট করতে পারত। সেটা আমার মধ্যে কম ছিল।' একই সঙ্গে জানিয়েছেন তিনি নিজেও উত্তম কুমারের অভিনয় 'এনজয়' করতেন।

আরও পড়ুন: আন্তর্জাতিক স্টান্ট অ্যাওয়ার্ডে মনোনীত শাহরুখের পাঠান-জওয়ান, লড়াই মিশন ইম্পসিবল ৭-জন উইক ৪-এর সঙ্গে

আরও পড়ুন: 'কোন নেশা করে ভাই?' নিজেই নিজের পতনের ছক কষছেন! করণের কফির আড্ডায় ওরির কথায় হেসে কূলকিনারা পাচ্ছে না নেটিজেনরা

২০২০ সালের ১৫ নভেম্বর না ফেরার দেশে চলে যান সৌমিত্র চট্টোপাধ্যায়। তবে তিনি রেখে গিয়েছেন একাধিক কালজয়ী ছবি এবং চরিত্র। তাঁর মৃত্যুর পর মুক্তি পেয়েছিল দুটি ছবি, অভিযান এবং বেলা শুরু।

বায়োস্কোপ খবর

Latest News

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর আছে বিপুল পরিমাণ সম্পত্তি, স্ত্রী ও শাহের সম্পদ কত? শিবপ্রসাদকে স্নেহের আদর রাখি গুলজারের,গ্রীষ্মের ছুটিতে কবে মুক্তি পাচ্ছে আমার বস চাকরি গেল প্রায় ২৬ হাজারের, তবে ক্যানসার আক্রান্ত সোমার নিয়োগ বাতিল করল না HC ধাওয়ান পরিবারে আসছে অতিথি, সাধ খেলেন নাতাশা, পাপারাৎজির জন্যও উপহার পাঠালেন বরুণ প্রায় ২৬০০০ চাকরি বাতিলের নির্দেশ HC-র, পরবর্তী পদক্ষেপের পরিলকল্পনায় SSC ইডির থেকে বাঁচতে স্ত্রীকে জলের দরে ফ্ল্যাট বিক্রি? হইচই শুরু হতে কী লিখলেন রাজ? প্রচারে বেরিয়ে গরুর মাংস নিয়ে মন্তব্য, নির্মলার তোপে ওয়াইসি ৪ বছরের ডিগ্রি কোর্সের পর দিতে পারবেন UGC NET, খুলে গেল সরাসরি PhD করার পথ আপনি কি শনি পীড়ায় জর্জরিত? তাহলে হনুমান জয়ন্তীতে অবশ্যই করুন এই কাজ, পাবেন সুফল ২০-২৫ দিন পরে দলে ফিরেই কী করে ম্যাচের সেরা হলেন? কৃতিত্ব কাকে দিলেন সাই কিশোর

Latest IPL News

২০-২৫ দিন পরে দলে ফিরেই কী করে ম্যাচের সেরা হলেন? কৃতিত্ব কাকে দিলেন সাই কিশোর ম্যাচের পরেও আম্পায়াদের সঙ্গে গুজগুজ কোহলির, দ্বিতীয় ব্যাটের আশায় পাশে রিঙ্কু? যে সব দল পার্টি করে, তারা এখনও IPL জিততে পারেনি- কাদের দিকে আঙুল তুললেন রায়না কীভাবে ইডেনের মন জিতলেন সল্ট, ফিরে দেখুন শেষ বলে অনবদ্য রান আউটের ঝলক IPL 2024: বাহবা দিচ্ছে দুনিয়া, তবুও খুশি হবেন না গুরু যুবরাজ, ভয় অভিষেকের যাদের মাথার উপর ছাদ নেই, লড়াই করেন তাঁরা, আমরা খুব ভালো আছি,হঠাৎ দার্শনিক কোহলি করণকে তুচ্ছ মনে করে সিঙ্গল নিতে রাজি হননি কার্তিক,১ রানে হারের পর প্রশ্নে রণনীতি ইডেনে হেরে উঠেই শাস্তির মুখে RCB ক্যাপ্টেন, বিরাট জরিমানা পঞ্জাব দলনায়ক কারানের যাঁরা ২ বেলা খেতে পান না ঠিকভাবে, তাঁরাই স্ট্রাগল করেন, আমি নই, মন জিতলেন বিরাট ফের পঞ্জাবের মুখ থেকে জয় ছিনিয়ে আনলেন রাহুল তেওয়াটিয়া, ৩ উইকেটে জিতল গুজরাট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.