বাংলা নিউজ > বায়োস্কোপ > Soumitrisha Kundu: মিঠাই হয়ে পুরো নম্বর! পড়াশোনায় কতটা ভালো সৌমিতৃষা?
ছাত্রী হিসেবে কেমন ছিলেন সৌমিতৃষা।

Soumitrisha Kundu: মিঠাই হয়ে পুরো নম্বর! পড়াশোনায় কতটা ভালো সৌমিতৃষা?

  • এক সময়ে পরিবারের বারাসাতে থাকতেন সৌমিতৃষা। সেখানেই বারাসাত গার্লস হয় স্কুলে পড়াশোনা করেছেন। একাদশ এবং দ্বাদশ শ্রেণীতে কলা বিভাগে পড়াশোনা করেছেন তিনি।

পর্দায় তিনি এ যাবৎ পাশের বাড়ির মেয়ে। দর্শক তাঁকে 'মিঠাই' নামেই চিনছেন। অভিনয়-দক্ষতার জোরে জিতে নিয়েছেন পুরস্কার। কিন্তু জানেন কি, এ হেন সৌমিতৃষা কুণ্ডু ছাত্রী হিসেবেও নেহাত মন্দ নন। কাজের পাশাপাশি চালিয়ে গিয়েছেন পড়াশোনা।

এক সময়ে পরিবারের বারাসাতে থাকতেন সৌমিতৃষা। সেখানেই বারাসাত গার্লস হয় স্কুলে পড়াশোনা করেছেন। একাদশ এবং দ্বাদশ শ্রেণীতে কলা বিভাগে পড়েছেন তিনি। এর পর ইংরেজিতে স্নাতক করতে কলকাতার সেন্ট পলস কলেজে ভর্তি হয়েছিলেন। কিন্তু কাজের চাপে সাময়িক ভাবে কলেজ ছাড়তে হয় তাঁকে। 'মিঠাই' বলেন, 'পড়াশোনার সঙ্গেই আমি অভিনয় করছিলাম। বাড়ি থেকে বলা হল, যে কোনও একটা কাজ মন দিয়ে করতে। তাই তখন অভিনয়ে পুরোপুরি মন দিয়েছিলাম।'

ধারাবাহিকে মুখ্য চরিত্র। দায়িত্ব বা ব্যস্ততা, কোনওটাই কম নয়। কিন্তু কাজের পাশাপাশি পড়াশোনাও চালিয়ে যেতে চান 'মিঠাই'। আপাতত ওপেন ইউনিভার্সিটি থেকে ইংরেজিতে স্নাতক করছেন তিনি। গত বছর ব্যস্ততার কারণে চূড়ান্ত বছরের পরীক্ষা দিতে পারেননি। তবে এ বার পরীক্ষার প্রস্তুতি নিচ্ছেন 'মিঠাই'।

(আরও পড়ুন: কোনও সেলিব্রিটি নয়, ফ্যাশন সেন্স কে শিখিয়েছেন, মিঠাই-এর উত্তরে চমকে যাবেন)

সৌমিতৃষার মতে, শুধু স্কুল-কলেজেই নয়, 'মিঠাই'-এর সহকর্মীদের থেকেও অনেক কিছু শিখে নিচ্ছেন তিনি। তাঁর কথায়, 'মিঠাই'-এ অভিনয়ের সুবাদে আমি অনেক কিছু শিখেছি। বিশ্বজিৎ আঙ্কল (চক্রবর্তী), স্বাগতাদি (বসু), অর্পিতাদিরা (মুখোপাধ্যায়) আমাকে কত কিছু শিখিয়েছে! সেটে এত হইহুল্লোড় করেও কী ভাবে নিজের কাজটা মন দিয়ে করা যায়, তা ওঁদের দেখেই শিখি। এত বড় মাপের শিল্পী হয়েও সকলের সঙ্গে মিশে যেতে পারেন ওঁরা।'

আরও পড়ুন: মুখ্যমন্ত্রীর পুজোর উৎসবে একফ্রেমে মিমি-শুভশ্রী, পারফর্ম করলেন সৌমিতৃৃষা-সোনামণি

বন্ধ করুন