বাংলা নিউজ > বায়োস্কোপ > Sourav Ganguly's biopic : বায়োপিকে 'দাদা'র ভূমিকায় কে? আলোচনায় মুম্বইতে সৌরভ

Sourav Ganguly's biopic : বায়োপিকে 'দাদা'র ভূমিকায় কে? আলোচনায় মুম্বইতে সৌরভ

সৌরভের বায়োপিক

বায়োপিকে সৌরভের ভূমিকায় কে অভিনয় করবেন? তার উত্তরে মহারাজ সংবাদমাধ্যমকে জানিয়েছেন, এটা নিয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি আলোচনার পরই তা ঠিক হবে। তবে সৌরভ নিজে না বললেও কানাঘুষো শোনা যাচ্ছে তাঁর বায়োপিকে অভিনয় করতে পারেন রণবীর সিং।

সৌরভের বায়োপিক আসছে, এখবর বহু পুরনো। তবে কবে আসছে, কে সেই ছবি বানাবেন তা নিয়ে নানান জল্পনা ছিল। অবশেষে বায়োপিকের কাছেই মুম্বই ছুটে গেলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। সোমবার রাতেই তিনি মুম্বই উড়ে যান। সঙ্গে ছিলেন বন্ধু সঞ্জয় দাস। আর বায়োপিক নিয়েই এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে সৌরভ নিজেই খোলসা করেছেন বায়োপিক সহ আরও বেশকয়েকটি কাজে তিনি মুম্বই যাচ্ছেন। 

সৌরভ জানান, বায়োপিকের চিত্রনাট্য লেখার কাজ শেষ, আর সেই চিত্রনাট্য তিনি নিজেই লিখেছেন। এর আগে সৌরভ জানিয়েছিলেন যখন সময় পান, ফোনে রেকর্ড করে করে তিনি চিত্রনাট্য লিখতে থাকেন। আর সেটা নিয়েই মুম্বইতে গিয়ে লভ প্রোডাকশনের সঙ্গে তাঁর আলোচনা হবে। লভ প্রোডাকশন অর্থাৎ পরিচালক লভ রঞ্জনের প্রযোজনা সংস্থা। সৌরভের কথায়, বেশ কয়েকমাস বায়োপিকের কাজ সেভাবে এগোয়নি। কারণ প্রোডাকশন হাউসের ব্যস্ততার পাশাপাশি তাঁর নিজের ব্যস্ততাও ছিল। তবে এবার তাঁর জীবন লাইট ক্যামেরা অ্যাকশনের মুখোমুখি হওয়ার আগে পুরোটা ভালো করে বুঝে নিতে চান ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক।

সে তো না হয় হল, তবে এখন প্রশ্ন বায়োপিকে সৌরভের ভূমিকায় কে অভিনয় করবেন? তার উত্তরে মহারাজ সংবাদমাধ্যমকে জানিয়েছেন, এটা নিয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি আলোচনার পরই তা ঠিক হবে। তবে সৌরভ নিজে না বললেও কানাঘুষো শোনা যাচ্ছে তাঁর বায়োপিকে অভিনয় করতে পারেন রণবীর সিং। প্রযোজনা সংস্থা এবং সৌরভ দুই তরফেরই নাকি প্রথম পছন্দ রণবীর। যদিও এনিয়ে প্রযোজনা সংস্থা কিংবা সৌরভের তরফে প্রকাশ্যে কিছু জানানো হয়নি। তবে আরও বেশকয়েকজনের নামও আলোচনায় রয়েছে বলে খবর। শোনা যাচ্ছে হৃত্বিক রোশনের নামও। 

এর আগে সে অর্থে বায়োপিক না হলেও এমএস ধোনিকে নিয়ে তৈরি হয়েছে সিনেমা, সচিন তেন্ডুলকরকে নিয়েও তৈরি হয়েছে তথ্যচিত্র,  সম্প্রতি মিতালি রাজ, ঝুলন গোস্বামীকে নিয়েও সিনেমা তৈরি হচ্ছে, তাই সৌরভ অনুরাগীরা 'দাদা'র বায়োপিকের জন্য আর অপেক্ষা করতে রাজি নন। আর এটা নিয়ে এবার দাদা নিজেও যখন তৈরি, তখন আর বাধা কোথায়? এবার তাই শুধুই কাজ শুরুর অপেক্ষা। 

সৌরভের দীর্ঘ ক্রিকেট জীবনে রয়েছে নানান চড়াই উৎরাই। গ্রেগ চ্য়াপেলের সঙ্গে ঝামেলা থেকে লর্ডসের ব্যালকনিতে দাঁড়িয়ে জার্সি ওড়ানো, সবই সৌরভের বায়োপিকে থাকবে বলেই আশা করা যায়

 

বন্ধ করুন