বাংলা নিউজ > বায়োস্কোপ > ‘চল্লিশোর্ধ শিল্পীদের প্রধান চরিত্রে নিয়ে সিরিয়াল চলবে?’ সব তাচ্ছিল্যের জবাব দিল ‘শ্রীময়ী’র সাফল্য
সাফল্যের নতুন পালক শ্রীময়ীর মুকুটে (ছবি সৌজন্যে- টোটা রায়চৌধুরী)

‘চল্লিশোর্ধ শিল্পীদের প্রধান চরিত্রে নিয়ে সিরিয়াল চলবে?’ সব তাচ্ছিল্যের জবাব দিল ‘শ্রীময়ী’র সাফল্য

  • সাফল্যের নতুন পালক টিম ‘শ্রীময়ী’র মুকুটে, ৭০০ এপিসোড পার করল স্টার জলসার এই ধারাবাহিক। 
  • দর্শকদের এত ভালোবাসা, জীবনে খুব কমই পেয়েছি, জানালেন অভিনেতা টোটা রায়চৌধুরী।

এর সাধারণ গৃহবধূর আত্মনির্ভর ও আত্মসচেতন হয়ে উঠবার লড়াইয়ের গল্প ‘শ্রীময়ী’। শুরু থেকেই  দর্শকরা ভালোবাসায় ভরিয়ে দিয়েছে এই সিরিয়ালকে। আপন করে নিয়েছে শ্রীময়ীর লড়াইকে। শ্রীময়ীর প্রতি অনিন্দ্য ও জুনের অবিচার হোক বা শাশুড়ির অবজ্ঞা-তাচ্ছিল্য, কিংবা সন্তানদের অবহেলা, গর্জে উঠেছে দর্শক। পায়ে পায়ে ৭০০ পর্ব পার করে ফেলল শ্রীময়ী। নাম ভূমিকায় ইন্দ্রানী হালদার এক কথায় অসামন্য, জুনের চরিত্রে ঊষসী চক্রবর্তী কাঁধে কাঁধ মিলিয়ে টেক্কা দিয়েছেন তাঁকে। খলনায়িকা হয়েও যে এভাবে জনপ্রিয়তা পাওয়া যায়, তা দেখিয়ে দিয়েছেন ঊষসী। কিন্তু শুরুতে সহজ ছিল না এই লড়াইটা। ইন্ডাস্ট্রির অন্দরেই অনেকে মনে করেছিল চল্লিশের বেশি বয়স্ক হিরো-হিরোইন নিয়ে সিরিয়াল বেশিদিন চালানো যাবে না। কিন্তু টিআরপি তালিকায় শ্রীময়ীর ধরাাবাহিক সাফল্য প্রমাণ করে দিয়েছে সেই ধারণা কতখানি ভ্রান্ত ছিল। পাশাপাশি আজ দেশের মোট ৬টি ভাষায় শ্রীময়ীর রিমেক তৈরি হয়েছে, যা প্রমাণ করে এই সিরিয়ালের মাহাত্ম্য কতদূর বিস্তৃত। 

টিম শ্রীময়ীর সাফল্যের অন্যতম কাণ্ডারী অভিনেতা টোটা রায়চৌধুরী ফেসবুকের দেওয়ালে কলম ধরলেন সেই সব কটাক্ষ আর তাচ্ছিল্যের বিরুদ্ধে। রোহিত সেনের ভূমিকায় অভিনয় করে তুমুল জনপ্রিয়তা পেয়েছেন টোটা। এদিন অভিনেতা লেখেন, ‘আপনাদের আশীর্বাদে, ভালোবাসায় ও পৃষ্ঠপোষকতায় আজ আপনাদের প্রিয় #শ্রীময়ী ৭০০ এপিসোডে পা দিল। জানেন, যখন শুরু হয়েছিল তখন অনেক বিজ্ঞ ব্যক্তি তাচ্ছিল্যের হাসি হেসে বক্রোক্তি করেছিলেন যে চল্লিশোর্ধ কুশীলবদের প্রধান চরিত্রে নিয়ে সিরিয়াল চলবে ভেবেছে? আজ ভারতের ছ টি ভাষায় #শ্রীময়ী রিমেক করা হয়েছে এবং প্রত্যেকটি ভাষায়, কোনো না কোনো সময় দীর্ঘদিন ধরে প্রথম স্থান দখল করেছিল বা করে আছে! হিন্দি রিমেক #অনুপমা এখন ভারতের এক নম্বর সিরিয়াল। ইদানীং যে বিভিন্ন আঞ্চলিক ভাষায় বা বিভিন্ন চ্যানেলে চল্লিশোর্ধ বা পঞ্চাশোর্ধ কলাকুশলীদের প্রধান চরিত্রে মনোনীত করে বহু সিরিয়াল নির্মিত হচ্ছে তা কিন্তু #শ্রীময়ীর পরেই। আর এই পুরো বিষয়টা যে এক বঙ্গতনয়ার মস্তিষ্কপ্রসূত সেটা ভাবলেই অসম্ভব গর্ববোধ করি’।

হ্যাঁ, শ্রীময়ীর সাফল্যের যাবতীয় ক্রেডিট এদিন এই সিরিয়ালের স্রষ্টা তথা লেখিকা এবং যৌথ প্রযোজক লীনা গঙ্গোপাধ্যায়কেই দিলেন পর্দার রোহিত সেন। তিনি যোগ করেন, ‘অভিনন্দন #শ্রীময়ী’র স্রষ্টা ও লেখিকা শ্রীমতী লীনা গঙ্গোপাধ্যায়। আপনার বিশ্বাস ও প্রত্যয় এক নতুন ধারার জন্ম দিয়েছে। এবং অশেষ ধন্যবাদ আপনাকে, রোহিত সেনের এর জন্য। দর্শকদের এত ভালোবাসা, জীবনে খুব কমই পেয়েছি।ধন্যবাদ স্টার জলসা। ধন্যবাদ ও ভালোবাসা জানাই #শ্রীময়ী র সমস্ত কুশীলবদের ও কলাকুশলীদের। ধন্যবাদ ও ভালোবাসা জানাই তাঁকে, যিনি এই সিরিয়ালের প্রাণ; আপনার, আমার, সকলের #শ্রীময়ী, ইন্দ্রানী হালদার কে। আর আন্তরিক কৃতজ্ঞতা ও ভালোবাসা জানাই আপনাদের, যাঁরা দিনের পর দিন আমাদের সহযাত্রী হয়ে পথ চলতে সাহায্য করেছেন'।

শ্রীময়ীর আগামির টুইস্ট নিয়ে বেজায় চিন্তায় দর্শকরা, একদিকে যেমন শ্রীময়ী-রোহিত সেনের চারহাত অবশেষে এক হওয়ার সম্ভাবনা রয়েছে, তেমনই রোহিতের মারণব্যাধি নিয়ে উদ্বিগ্ন ভক্তরা। সকলের মনেই প্রশ্ন শেষমেষ শ্রীময়ী-রোহিতের বিয়েটা হবে তো? 

বন্ধ করুন