বাংলা নিউজ > বায়োস্কোপ > 'ছবিতে আমাকে নিল না অথচ আমার নামটাকে ব্যাবহার করল!', কোন ছবির কথা বললেন অর্জুন?
অর্জুন কাপুর। ছবি সৌজন্যে - ফেসবুক
অর্জুন কাপুর। ছবি সৌজন্যে - ফেসবুক

'ছবিতে আমাকে নিল না অথচ আমার নামটাকে ব্যাবহার করল!', কোন ছবির কথা বললেন অর্জুন?

  • করণ জোহর প্রযোজিত একটি ছবিতে ভীষণভাবে কাজ করতে চেয়েছিলেন অর্জুন কাপুর। নিজে ফোন করে তদ্বিরও করেন সেই চরিত্রটির জন্য। তা সত্বেও পাননি সুযোগ। জানেন, শেষপর্যন্ত ওই ভূমিকায় কে সুযোগ পেয়েছিলেন?

৯ বছরের ফিল্মি কেরিয়ারে হিট-ফ্লপ দুই অভিজ্ঞতার মুখোমুখি হলেও অস্বীকার করার উপায় নেই নানান ধরনের ছবি রয়েছে অর্জুন কাপুরের ঝুলিতে। এর মধ্যে যেমন রয়েছে অ্যাকশন তেমনই ননসেন্স কমেডি। আবার রোম্যান্স থেকে শুরু করে পিরিয়ড ফিল্ম।মায় আন্ডারওয়ার্ল্ড-এর কাহিনি পর্যন্ত রয়েছে এই 'গুন্ডে'-র অভিনয়ের কেরিয়ারে। তবে সম্প্রতি অর্জুন জানালেন যে তিনি যারপরনাই ভীষণভাবে 'কাপুর অ্যান্ড সনস' ছবির অংশ হতে চেয়েছিলেন। সেইজন্য ছবির পরিচালক শকুন বাত্রাকে পর্যন্ত ফোন করে বসেছিলেন তিনি।

সম্প্রতি একটি অনলাইন আড্ডা সেশনে হাজির হয়েছিলেন সন্দীপ অওর পিঙ্কি ফারার'এর নায়ক। সেখানেই আদা দেওয়ার ফাঁকে 'কাপুর অ্যান্ড সনস' ছবির ব্যাপারে নিজের এই স্বীকারোক্তি করেন এই বলি-তারকা। ওই ছবিতে অন্যতম মুখ্যচরিত্রে ছিলেন ফাওয়াদ খান। ছবিতে একজন বিখ্যাত সমকামী লেখক হিসেবেই দর্শকদের সামনে হাজির হয়েছিলেন ওই পাকিস্তানি-তারকা। তবে ফাওয়াদ ওই ছবির প্রস্তাবে 'হ্যাঁ' বলার আগে কম করে বলিপাড়ার ছ'জন প্রথম সারির তারকা ওই চরিত্রের প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন। যার ফলে রীতিমতো হতাশ হয়ে পড়েছিলেন ছবির প্রযোজক করণ জোহর। তিনি তো ভেবেই নিয়েছিলেন যদি ছবির এই চরিত্রের জন্য ঠিকঠাক অভিনেতা না পাওয়া যায় তাহলে ছবি তৈরির কাজই পিছিয়ে দেবেন তিনি।

'কাপুর অ্যান্ড সনস' ছবিতে ফাওয়াদ খান অভিনীত চরিত্রে কাজ করতে চেয়েছিলেন অর্জুন কাপুর। ছবি সৌজন্যে - ফেসবুক
'কাপুর অ্যান্ড সনস' ছবিতে ফাওয়াদ খান অভিনীত চরিত্রে কাজ করতে চেয়েছিলেন অর্জুন কাপুর। ছবি সৌজন্যে - ফেসবুক

ঘটনাটা কানে গেছিল অর্জুনের। দেরি না করে ছবির পরিচালক সকুন বাত্রার সঙ্গে ফোনে যোগাযোগ করেছিলেন তিনি। অর্জুন জানালেন সকুনকে যেহেতু তিনি ব্যক্তিগতভাবে চিনতেন তাই ফোন করার ক্ষেত্রে কোনও দ্বিধা করেননি তিনি। অর্জুনের কথায়, 'সকুনকে বলেছিলাম সমকামীর চরিত্রে অভিনয় করার ব্যাপারে আমার কোনও অসুবিধে নেই। আমি তোমার ছবিতে কাজ করতে চাই। যদি তোমাদের অসুবিধে না থাকে তাহলে এই ছবির চিত্রনাট্য পড়তে চাই আমি।' কিন্তু তা সত্বেও সুযোগ পাননি অর্জুন। বরং শিকে ছিঁড়ে পড়ে ফাওয়াদের মাথায়। 

তবে সকুনের পিছনে লাগার সুযোগ আজও ছাড়েন না অর্জুন। জানাযেন তিনি আজও 'কাপুর অ্যান্ড সনস'-এর পরিচালককে বলেন যে উনি তাঁকে এই ছবিতে না নিলেও ওঁর নামখানাকে দিব্যি ব্যবহার করেছেন। আসলে ওই ছবিতে যে সিদ্ধার্থ মালহোত্রা অভিনীত চরিত্রটির নাম ছিল 'অর্জুন কাপুর!'

 

বন্ধ করুন