বাংলা নিউজ > বায়োস্কোপ > TRP কেলেঙ্কারি : তদন্তকারী সংস্থার উচিত যুক্তিসঙ্গত হওয়া, পর্যবেক্ষণ বম্বে হাইকোর্টের
অর্ণব গোস্বামী। (ফাইল ছবি, সৌজন্য হিন্দুস্তান টাইমস)
অর্ণব গোস্বামী। (ফাইল ছবি, সৌজন্য হিন্দুস্তান টাইমস)

TRP কেলেঙ্কারি : তদন্তকারী সংস্থার উচিত যুক্তিসঙ্গত হওয়া, পর্যবেক্ষণ বম্বে হাইকোর্টের

  • একটা তদন্ত ‘বছরের পর বছর চলতে পারে না’ এবং ‘রাষ্ট্র ও তদন্তকারী অফিসারের উচিত একটা পর্যায়ে গিয়ে থেমে যাওয়া’। '

টিআরপি কেলেঙ্কারি মামলায় তদন্তকারী সংস্থাগুলিকে নিরপেক্ষ এবং যুক্তিসঙ্গতভাবে তদন্ত প্রক্রিয়া এগিয়ে নিয়ে যাওয়ার পরামর্শ বম্বে হাইকোর্টের। রাজ্য ও কেন্দ্র সরকারের অধীনস্থ সকল তদন্তকারী সংস্থার উচিত যে কোনও তদন্ত নিরপেক্ষভাবে এবং যুক্তিযোগ্যভাবে এগিয়ে নিয়ে যাওয়া, এমনই পর্যবেক্ষণ বম্বে হাইকোর্টের। 

বিচারপতি এসএস শিন্দে এবং বিচারপতি মণীশ পিটালের ডিভিশন বেঞ্চ জানান, একটা তদন্ত যে কোনও ক্ষেত্রে ‘বছরের পর বছর চলতে পারে না’ এবং ‘রাষ্ট্র ও তদন্তকারী অফিসারের উচিত একটা পর্যায়ে গিয়ে থেমে যাওয়া’। 'একটা গণতান্ত্রিক পরিকাঠামোতে একটা দায়িত্বজ্ঞান এবং নিরপেক্ষতা থাকা অতিআবশ্যক।সেই কারণে আমরা জানতে চাই কবে আপনাদের এই তদন্ত প্রক্রিয়া সম্পূর্ণ হবে, প্রশ্ন ডিভিশন বেঞ্চের। 

আদালত এদিন রিপাবলিক টিভির এডিটর ইন চিফ অর্ণব গোস্বামী এবং এআরজি আউটলিয়ার মিডিয়া প্রাইভেট লিমিটেডের (যে কোম্পনানির আওতাধীন রিপাবলিক মিডিয়া) আবেদনের শুনানি চলাকালীন এই পর্যবেক্ষণ বম্বে হাইকোর্টের। টিআরপি দুর্নীতিতে মহারাষ্ট্র সরকারের তরফে রিপাবলিকের বিরুদ্ধে দায়ের এফআইআর এবং চার্জশিট খারিজ করে দেওয়ার আবেদন জানিয়ে আদালতের দ্বারস্থ হয়েছে সংশ্লিষ্ট মিডিয়া হাউজ। তবে উদ্ধব সরকারের তরফে আদালতকে জানানো হয়েছে তদন্ত সঠিক পথে এগোচ্ছে এবং যতদিন পর্যন্ত প্রয়োজন মনে করা হবে ততদিন এই মামলার তদন্ত চালানোর এক্তিয়ার রয়েছে রাজ্যের। মামলার পরবর্তী শুনানির দিন ধার্য রয়েছে ২৩ মার্চ। 

বন্ধ করুন