বাংলা নিউজ > বায়োস্কোপ > WB Covid Guidelines: সিনেমাহলে ৫০% থেকে দর্শকাসন বেড়ে ৭৫%, ঘোষণা মুখ্যমন্ত্রীর

WB Covid Guidelines: সিনেমাহলে ৫০% থেকে দর্শকাসন বেড়ে ৭৫%, ঘোষণা মুখ্যমন্ত্রীর

প্রেক্ষাগৃহে ৭৫ শতাংশ দর্শকসংখ্যা (Photo by Amal KS / Hindustan Times) (Hindustan Times)

নবান্ন থেকে করোনার নতুন বিধি ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রেক্ষাগৃহে দর্শকসংখ্যা ৫০ শতাংশ থেকে বেড়ে হল ৭৫ শতাংশ।

রাজ্যে করোনা বিধির মেয়াদ বাড়ল ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত। যদিও এ দিন একাধিক বিষয় অতিরিক্ত ছাড় ঘোষণা করা হয়েছে নবান্নের তরফে। সোমবার নবান্ন থেকে করোনার নতুন বিধি ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানেই বিনোদন ইন্ডাস্ট্রির জন্য রয়েছে খুশির খবর। সিনেমা হলে দর্শকসংখ্যা ৫০ শতাংশ থেকে বেড়ে হল ৭৫ শতাংশ। আরও ২৫ শতাংশ বাড়ল সিনেমা হলের দর্শকসংখ্যা।

প্রসঙ্গত, জানুয়ারি মাসে করোনার বাড়বাড়ন্তের কথা মাথায় রেখে রাজ্যের একাধিক বিষয়ের উপর কড়াকড়ি আরোপ করা হয়েছিল রাজ্য সরকারের তরফে। জানিয়ে দেওয়া হয়েছিল, সর্বোচ্চ ৫০ শতাংশ দর্শক নিয়ে খোলা রাখা যাবে সিনেমা হল। ১০০ শতাংশ দর্শকসংখ্যা কমিয়ে করা হয়েছিল ৫০ শতাংশ। যার ফলে, মাথায় হাত পড়েছিল হল-মালিক এবং বিনোদন দুনিয়ার সঙ্গে যুক্তদের। এর আগে গত বছর অক্টোবরেই দর্শকাসন বৃদ্ধির অনুমতি দিয়েছিল রাজ্য সরকার। 

উল্লেখ্য, জানুয়ারিতে ৫০ শতাংশ দর্শক নিয়ে ছবি-মুক্তিতে আপত্তি ছিল একাধিক পরিচালক-প্রযোজকের। একাধিক ছবির মুক্তিও পিছিয়ে গিয়েছে সেই সময়। সোমবার নতুন করোনা-নীতি ঘোষণার পরই ফের একবার আশার আলো দেখতে বিনোদন জগত। তবে নতুন বিধি-নিষেধে ২৫ শতাংশ দর্শকসংখ্যা বৃদ্ধিতে যথেষ্ট খুশি হল মালিকেরা। আপাতত পরিস্থতি স্বাভাবিক হওয়ার অপেক্ষায় সকলেই। হল মালিকেরা দিন গুনছেন কবে আবার হল সম্পূর্ণ ভর্তি হবে। মুখ্যমন্ত্রীর এই ঘোষণা, কিছুটা হলেও স্বস্তি ফিরিয়ে দিয়েছে বিনোদন দুনিয়ায়।

 

বন্ধ করুন